বাংলা নিউজ > ময়দান > শক্তিশালী প্রতিপক্ষকে স্ট্রেট সেটে উড়িয়ে ক্লিভল্যান্ড চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে সানিয়ারা
সানিয়া মির্জা। ছবি- টুইটার (@HobartTennis)।
সানিয়া মির্জা। ছবি- টুইটার (@HobartTennis)।

শক্তিশালী প্রতিপক্ষকে স্ট্রেট সেটে উড়িয়ে ক্লিভল্যান্ড চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে সানিয়ারা

  • আমেরিকার ক্রিশ্চিনা ম্যাকহেলকে সঙ্গে নিয়ে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে তৃতীয় বাছাই জুটিকে পরাজিত করেন ভারতীয় তারকা।

টোকিও অলিম্পিক্সে নজর কাড়তে পারেননি। সিনসিনাটি মাস্টার্সের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হয়। তবে ক্লিভল্যান্ড চ্যাম্পিয়নশিপে দুরন্ত ফর্ম বজায় রাখলেন সানিয়া মির্জা। আমেরিকার ক্রিশ্চিনা ম্যাকহেলের সঙ্গে জুটি বেঁধে টুর্নামেন্টের সেমিফাইনালে উঠলেন ভারতীয় টেনিস তারকা।

সানিয়া-ম্যাকহেল কোয়ার্টার ফাইনালে পরাজিত করেন চিনের শুই ঝ্যাং ও চেক প্রজাতন্ত্রের লুসিয়া হ্রাদেকা জুটিকে। ঝ্যাং-লুসিয়া ক্লিভল্যান্ড চ্যাম্পিয়নশিপে তৃতীয় বাছাই জুটির মর্যাদা পেয়েছিলেন। সেদিক থেকে শক্তিশালী প্রতিপক্ষকে স্ট্রেট সেটে উড়িয়ে শেষ চারের টিকিট অর্জন করলেন সানিয়ারা।

ম্যাচের ফল ইন্দো-মার্কিন জুটির পক্ষে ৬-৩, ৬-৩। ওমেনস ডাবলসের শেষ আটের লড়াই স্থায়ী হয় ১ ঘণ্টা ১ মিনিট। সানিয়ারা শেষ চারের লড়াইয়ে কোর্টে নামবেন নরওয়ের আলরিক এইকেরি ও আমেরিকার ক্যাথেরিন হ্যারিসন জুটির বিরুদ্ধে। 

এর আগে ইন্দো-মার্কিন জুটি শেষ ষোলোর লড়াইয়ে স্ট্রেট সেটে পরাজিত করেন জর্জিয়ার ওকসানা কালাশনিকোভা ও রোমানিয়ার আন্দ্রেয়া মিতু জুটিকে। ম্যাচের ফল সানিয়াদের পক্ষে ৬-৩, ৬-২।

উল্লেখ্য, টোকিও অলিম্পিক্সে সানিয়া কোর্টে নেমেছিলেন অঙ্কিতা রায়নার সঙ্গে জুটি বেঁধে। অলিম্পিক্সের প্রথম রাউন্ডে ইউক্রেনের যমজ বোন নাদিয়া ও লিউডমিলা কিচেনক জুটির কাছে নাটকীয়ভাবে পরাজিত হন সানিয়ারা। প্রথম সেট ৬-০ গেমে জিতে নেওয়ার পর মনে হয়েছিল যে, ভারতীয় জুটির ম্যাচ জেতা কেবল সময়ের অপেক্ষা। তবে দ্বিতীয় সেটে ৬-৭ গেমে হেরে যান সানিয়া-অঙ্কিতা জুটি। সুপার টাইব্রেকে সানিয়ারা হার মানেন ৮-১০ ব্যবধানে।

বন্ধ করুন