বাংলা নিউজ > ময়দান > AUS Open 2023: কেরিয়ারের শেষ গ্র্যান্ডস্লামে মিক্সড ডাবলসের শেষ আটে সানিয়া, সঙ্গী রোহন

AUS Open 2023: কেরিয়ারের শেষ গ্র্যান্ডস্লামে মিক্সড ডাবলসের শেষ আটে সানিয়া, সঙ্গী রোহন

সানিয়া মির্জা ও রোহন বোপান্না ( ফাইল ছবি)

অস্ট্রেলিয়ান ওপেনের মহিলাদের ডাবলস থেকে বিদায় নিতে হয়েছিল সানিয়া মির্জাকে। কেরিয়ারের শেষ গ্র্যান্ডস্লামে কার্যত হতাশ হতে হয় সানিয়াকে। তবে হাতে মিক্সড ডাবল ছিল। আর তাতেই কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলেন সানিয়া-বোপান্না জুটি। 

অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলসে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলেন সানিয়া মির্জা ও রোহন বোপান্নার জুটি। অস্ট্রেলিয়ান ওপেনের মেয়েদের ডাবলসে হারতে হয় সানিয়াকে । তবে মিক্সড ডাবলসে অপ্রতিরোধ্য হয়ে ওঠেন রোহন বোপান্নারা-সানিয়া জুটি। কেরিয়ারের শেষ গ্র্যান্ডস্ল্যাম খেলতে নেমেছেন ৩৭ বছরের সানিয়া। তা জিততে তিনি রীতিমতো মরিয়া তিনি। সানিয়ার খেলা দেখেই তা বোঝা যাচ্ছে। মেলবোর্নে বছরের প্রথম গ্র্যান্ডস্লাম অস্ট্রেলিয়ান ওপেনে শেষ আটে পা রাখলেন ভারতের মহিলা টেনিস তারকা।

একসময়ে মেয়েদের ডাবলসের ক্রমতালিকায় ১ নম্বরে ছিলেন তিনি। কিন্তু কেরিয়ারের শেষ টুর্নামেন্টে মহিলা ডাবলসে হারেন তিনি। বেশিদূর এগোতে পারেননি সানিয়া মির্জা। দ্বিতীয় রাউন্ডেই হারে সানিয়া মির্জা ও আনা ড্যানিলিনার জুটি। তবে টুর্নামেন্ট জেতার আশা রয়েছে মিক্সড ডাবলসে। সোমবার এরিয়েল বেহের ও মাকাতো নিনোমিয়া জুটিকে হারান তারা। প্রথম সেটে ৬-৪ ব্যবধানে এগিয়ে যাওয়ার পর বিপক্ষকে ফিরে আসার সুযোগই দেননি তারা। ৭-৬ ব্যবধানে যেতেন দ্বিতীয় রাউন্ড। দ্বিতীয় রাউন্ডে জেতার সঙ্গে সঙ্গেই কোয়ার্টার ফাইনালে তাদের জায়গা পাকা হয়ে যায়।

প্রথম থেকেই ম্যাচের স্টেয়ারিং নিজেদের হাতে রেখেছিলেন সানিয়া-বোপান্না। তবে হাড্ডাহাড্ডি লড়াই দেন উরুগুয়ে-জাপানি জুটি। প্রথম সেট যখন ৩-৩ ড্র। সেই সময় বোপান্না ও সানিয়া বিপক্ষের সার্ভ ভেঙে দেন। এরপর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি তাদের। প্রথম সেট জেতেন তাঁরা। প্রথম সেটে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয় সেটেও চলে লড়াই। টাইব্রেকারে ফাইনাল সেটে দুই পক্ষই নিজেদের সেরাটা উজাড় করে দেন। চাপের মুখে স্নায়ুর চাপ সামলে ম্যাচ জিতে নেন সানিয়ারা।

কোয়ার্টার ফাইনালে সানিয়া মির্জাদের মুখোমুখি হবেন জেলেনা ওস্তাপেঙ্কো ও ডেভিড ভেগা হার্নান্ডেজ। লাটেভিয়ার হয়ে প্রতিনিধিত্ব করেন জেলেনা ওস্তাপেঙ্কো এবং স্পেনের ডেভিড ভেগা হার্নান্ডেজ।

অন্যদিকে মেয়েদের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন ওস্তাপেঙ্কো। তাঁর প্রতিপক্ষ হতে চলেছেন ইগা স্বোয়াতেককে হারানো এলেনা রাইবাকিনা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

প্রথম চুক্তি রিঙ্কু-মুকেশের! জুরেলরাই দাম পাবেন, নিয়ম BCCI-র, আকাশকে বিশেষ অফার Vote: সন্দেশখালি ঘিরে তোলপাড়ের মাঝে কোন এলাকায় সবচেয়ে বেশি কেন্দ্রীয় বাহিনী? শিবরাত্রিতে শুভ যোগ! টাকা থেকে প্রেমের ভাগ্যে উন্নতি তুঙ্গে, ভাগ্য ফিরছে ৫ রাশির রেফারির ভুলেই তো ইস্টবেঙ্গল সুপার কাপ জিতেছিল- কুয়াদ্রাতকে আক্রমণ করলেন লোবেরা ভারতের ব্যাডমিন্টন কোচের গলায় দেবেন মালা, বিয়ের আগে এই বিশেষ কাজে ব্যস্ত তাপসী বাড়ির দুয়ারে পোস্টার হাতে চাকরিপ্রার্থীরা, বিকাশভবনে মিটিংয়ে বসলেন কুণাল ঘোষ করোনার পরে ফুসফুসের সমস্যা বেড়েছে ভারতীয়দের, ভুগছেন দীর্ঘদিন, দাবি রিপোর্ট ঝটপট ওজন বাড়াবে এইসব খাবার! নরেন্দ্র মোদীর সফরের দিন গ্রেফতার দেখানো হতে পারে শাহজাহানকে, দাবি শুভেন্দুর ট্রাক-লরির গুঁতোয় জ্যাম? যানজট কমাতে বিশেষ পরিকল্পনা রাজ্যের, পৌঁছে যাবেন জলদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.