বাংলা নিউজ > ময়দান > Ostrava Open: চিনা টেনিস তারকার সঙ্গে জুটি বেঁধে ওস্ত্রাভা ওপেনের ফাইনালে সানিয়া মির্জা
সানিয়া মির্জা ও শুই ঝ্যাং। ছবি- গেটি।
সানিয়া মির্জা ও শুই ঝ্যাং। ছবি- গেটি।

Ostrava Open: চিনা টেনিস তারকার সঙ্গে জুটি বেঁধে ওস্ত্রাভা ওপেনের ফাইনালে সানিয়া মির্জা

  • সেমিফাইনালে সানিয়ারা স্ট্রেট সেটে পরাজিত করেন জাপানি জুটিকে। 

ক্লিভল্যান্ড চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেও খেতাব হাতছাড়া হয়েছে সানিয়া মির্জার। যুক্তরাষ্ট্র ওপেনের ডাবলস ও মিক্সড ডাবলস, দুই বিভাগেই প্রথম রাউন্ডে হেরে বিদায় নিতে হয়েছে তাঁকে। এবার ইউএস ওপেনের ব্যর্থতা ঝেড়ে আরও একটি টুর্নামেন্টের খেতাবি লড়াইয়ে জায়গা করে নিলেন ভারতের টেনিস সুন্দরী।

চিনের শুই ঝ্যাংকে সঙ্গী করে ওস্ত্রাভা ওপেনের ফাইনালে উঠলেন সানিয়া মির্জা। ডব্লিউটিএ ৫০০-ইভেন্টের সেমিফাইনালে সানিয়ারা স্ট্রেট সেটে পরাজিত করেন জাপানের এরি হজুমি ও মাকোতো নিনামিয়া জুটিকে। ১ ঘণ্টা ২১ মিনিটের লড়াইয়ে ম্যাচের ফল ইন্দো-চিন জুটির অনুকূলে ৬-২, ৭-৫।

তার আগে সানিয়ারা কোয়ার্টার ফাইনালে ৬-৩, ৩-৬, ১০-৬ সেটে হারিয়ে দেন অ্যানা দানিলিনা ও লিদজিয়া মারোজাভা জুটিকে। তারও আগে দ্বিতীয় বাছাই ইন্দো-চিন জুটি প্রি-কোয়ার্টারের লড়াইয়ে ৬-৭ (৩/৭), ৭-৫, ১০-৭ সেটে পরাজিত করেন বেকতাস-মুর জুটিকে। চেক প্রজাতন্ত্রের এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলে সানিয়া মরশুমের প্রথম খেতাব ঘরে তুলবেন।

উল্লেখ্য, টোকিও অলিম্পিক্সে সানিয়া কোর্টে নেমেছিলেন অঙ্কিতা রায়নার সঙ্গে জুটি বেঁধে। অলিম্পিক্সের প্রথম রাউন্ডে ইউক্রেনের যমজ বোন নাদিয়া ও লিউডমিলা কিচেনক জুটির কাছে নাটকীয়ভাবে পরাজিত হন সানিয়ারা। প্রথম সেট ৬-০ গেমে জিতে নেওয়ার পর মনে হয়েছিল যে, ভারতীয় জুটির ম্যাচ জেতা কেবল সময়ের অপেক্ষা। তবে দ্বিতীয় সেটে ৬-৭ গেমে হেরে যান সানিয়া-অঙ্কিতা জুটি। সুপার টাইব্রেকে সানিয়ারা হার মানেন ৮-১০ ব্যবধানে।

বন্ধ করুন