বাংলা নিউজ > ময়দান > 'হৃদয়' জিতলেন সানিয়া, প্রথম ভারতীয় হিসেবে বিরল সম্মানে ভূষিত হলেন টেনিস তারকা
রঙিন পালক সানিয়ার মুকুটে। ছবি- টুইটার।
রঙিন পালক সানিয়ার মুকুটে। ছবি- টুইটার।

'হৃদয়' জিতলেন সানিয়া, প্রথম ভারতীয় হিসেবে বিরল সম্মানে ভূষিত হলেন টেনিস তারকা

  • পুরস্কারের অর্থ করোনা ত্রাণে দান করলেন সানিয়া মির্জা।

আক্ষরিক অর্থেই হৃদয় জিতলেন সানিয়া মির্জা। শুধু আন্তর্জাতিক টেনিসমহলেরই নয়, বরং সমগ্র ভারতবাসীর। উপমহাদেশের প্রথম টেনিস তারকা হিসেবে ফেড কাপের ‘হার্ট অ্যাওয়ার্ড’ জিতলেন ভারতীয় টেনিস তারকা। পুরস্কার তিনি দেশবাসী ও সমর্থকদের উৎসর্গ করেই ক্ষান্ত হননি, বরং পুরস্কার বাবদ প্রাপ্ত অর্থ করোনা ত্রাণে দান করার কথাও ঘোষণা করেন সানিয়া।

মাতৃত্বকালীন অবসর কাটিয়ে কোর্টে ফেরার পর ফেড কাপে অনবদ্য অবদান রাখার জন্যই এই পুরস্কার ওঠে সানিয়ার হাতে। সমর্থকদের অনলাইন ভোটের মাধ্যমেই মনোনীত তারকাদের থেকে বেছে নেওয়া হয় বিজয়ীকে। গত ১ মে থেকে এক সপ্তাহের অনলাইন ভোটিং শেষে সানিয়ার নাম বিজয়ী হিসেবে ঘোষণা করা হয় ফেড কাপ কর্তৃপক্ষের তরফে।

এশিয়া-ওশেনিয়া গ্রুপে মোট ভোট পড়ে ১৬,৯৮৫। যার মধ্যে ১০ হাজারেরও বেশি ভোট পেয়েছেন সানিয়া। অর্থাৎ, ৬০ শতাংশেরও বেশি ভোটে তিনি এই পুরস্কার জেতেন।

নিয়ম অনুযায়ী পুরস্কার মূল্যের ২ হাজার মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় দেড় লক্ষ টাকার কিছু বেশি) বিজয়ী তারকা তাঁর পছন্দ মতো কোনও সংস্থাকে দান করবেন। সানিয়া তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে এই অর্থ দান করার কথা ঘোষণা করেন।

সর্বভারতীয় টেনিস সংস্থার তরফে বিজ্ঞপ্তি মারফৎ সানিয়া জানান, ‘প্রথম ভারতীয় হিসেবে ফেড কাপের হার্ট অ্যাওয়ার্ড জেতা গর্বের বিষয়। আমি এই পুরস্কার উৎসর্গ করছি সারা দেশ ও আমার সমর্থকদের। ধন্যবাদ জানাই তাঁদের, যাঁরা আমাকে ভোট দিয়েছেন। আশা করি ভবিষ্যতে দেশকে আরও সম্মান এনে দিতে পারব।’

বন্ধ করুন