বাংলা নিউজ > ময়দান > অনন্য সম্মান সানিয়া মির্জার, দুবাইতে পেলেন ১০ বছরের 'গোল্ডেন' ভিসা
সানিয়া মির্জা (ছবি: গেটি ইমেজ)
সানিয়া মির্জা (ছবি: গেটি ইমেজ)

অনন্য সম্মান সানিয়া মির্জার, দুবাইতে পেলেন ১০ বছরের 'গোল্ডেন' ভিসা

  • সানিয়া মির্জা এবং তাঁর স্বামী তথা পাকিস্তান জাতীয় দলের অন্যতম সফল অলরাউন্ডার শোয়েব মালিক ১০ বছর আরব আমিরশাহিতে থাকার অনুমতি পেলেন।

শুভব্রত মুখার্জি: ভারতীয় মহিলা টেনিসের ইতিহাসে উজ্জ্বলতম 'নক্ষত্র' সানিয়া মির্জা। আসন্ন টোকিও অলিম্পিক্সে যেখানে কোন ভারতীয় পুরুষ টেনিসে কোয়ালিফাই করতে পারেননি সেখানে ভারতের হয়ে সানিয়া এবং অঙ্কিতা রায়নার জুটি মহিলা ডাবলসে প্রতিনিধিত্ব করবেন। এছাড়াও নিজের ক্যারিয়ারে সানিয়া মির্জা ৬ টি গ্রান্ড স্ল্যাম খেতাবেরও মালকিন। ভারতীয় টেনিসের এই 'নক্ষত্র'কে এবার অনন্য সম্মান প্রদর্শন করল আরব আমিরশাহি সরকার। ১০ বছরের জন্য তাঁকে দুবাই গোল্ডেন ভিসা প্রদান করা হল। যার অর্থ সানিয়া মির্জা এবং তাঁর স্বামী তথা পাকিস্তান জাতীয় দলের অন্যতম সফল অলরাউন্ডার শোয়েব মালিক ১০ বছর আরব আমিরশাহিতে থাকার অনুমতি পেলেন।

উল্লেখ্য ভারত থেকে সানিয়া মির্জা তৃতীয় ব্যক্তি যাকে এই সম্মান দিল আমিরশাহি সরকার। এর আগে শাহরুখ খান এবং সঞ্জয় দত্তকে এই সম্মান দেওয়া হয়েছিল। এই বিষয়ে সানিয়ার প্রতিক্রিয়া স্বাভাবিকভাবেই ছিল উচ্ছ্বসিত।

তিনি জানান ' প্রথমেই আমি শেখ মহম্মদ বিন রাশিদকে ধন্যবাদ জানাব। দুবাই আমার কাছে খুব স্পেশাল। আমার হৃদয়ের খুব কাছাকাছি। আমাকে এবং আমার পরিবারকে এই সম্মান প্রদর্শনের জন্য আমি অভিভূত। আমার কাছে দুবাই হল দ্বিতীয় বাড়ি। আরও বেশি করে এখানে ভবিষ্যতে থাকার সুযোগ পেয়ে খুব ভাল লাগছে। ভারত থেকে হাতেগোনা কয়েকজন এই সম্মান পেয়েছেন, তাদের মধ্যে একজন হতে পারার জন্য আমি সম্মানিত। আমি সামনের কয়েকমাসের মধ্যেই আমার টেনিস ও ক্রিকেট অ্যাকাডেমি দুবাইতে খোলার পরিকল্পনা করেছিলাম। এর ফলে সেই কাজ আর তরান্বিত হবে।'

বন্ধ করুন