বাংলা নিউজ > ময়দান > সচিনের এই অভ্যাসের কারণেই এক ঘরে থাকতে ভয় পেতেন সঞ্জয় মঞ্জেরকর
সঞ্জয় মঞ্জেরকরের সঙ্গে সচিন তেন্ডুলকর(ছবি:টুইটার)
সঞ্জয় মঞ্জেরকরের সঙ্গে সচিন তেন্ডুলকর(ছবি:টুইটার)

সচিনের এই অভ্যাসের কারণেই এক ঘরে থাকতে ভয় পেতেন সঞ্জয় মঞ্জেরকর

  • সেই রকমই একটি ঘটনা প্রকাশ্যে এনে ছিলেন সঞ্জয় মঞ্জরেকর।

সচিন তেন্ডুলকর আর সঞ্জয় মঞ্জেরকরের বন্ধুত্বের কথা সকলেই জানেন। বাইশ গজে বহু ম্যাচ তারা একসঙ্গে ভারতকে জিতিয়ে ছিলেন। ভারতীয় ক্রিকেটে তারা দুজনেই এসেছিলেন মুম্বই থেকে। তাদের বয়সটাও প্রায় সমান ছিল। তারা প্রায় এক সঙ্গেই ভারতীয় দলের সুখে দুখে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছিলেন। এবং যেহেতু তাদের বয়স প্রায় এক ছিল তাই দল যখন টিম হোটেলে থাকত তখন তাদেরকে একই ঘরে রাখা হত। সেই সময়ের বেশ কিছু ঘটনা আজও স্মরণীয় হয়ে রয়েছে ভারতীয় ক্রিকেটে। সেই রকমই একটি ঘটনা প্রকাশ্যে এনে ছিলেন সঞ্জয় মঞ্জরেকর। 

মঞ্জেরকর জানিয়েছিলেন সচিন স্লিপওয়াকার, মানে ঘুমের মধ্যেই হাঁটেন সচিন। সেই ঘটনা উল্লেখ করে পাকিস্তান সফরের একটি ঘটনার কথা জানিয়েছিলেন মঞ্জরেকর। সচিনের ঘুমের ঘটনাটির সত্যতা তিনি জানিয়েছিলেন। মঞ্জরেকর স্মরণ করিয়ে দিয়েছিলেন যে সচিন একজন স্লিপওয়াকার ছিলেন। এক সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে মঞ্জরেকর বলেছিলেন, ‘পাকিস্তানের এক সন্ধ্যায় আমরা সকলেই একটি ঘরে বসে কথা বলছিলাম, এবং সচিন ভিতরে চলে আসেন। তখন খুব একটা রাত হয়নি, তবে আমার মনে হয় রমন লাম্বা বা অন্য কেউ জানতেন যে তিনি (সচিন) জেগে ছিলেন না এবং সে ঘুমের ঘোরে হাঁটছিলেন। এবং একটি সাধারণ উত্তর ভারতীয় স্টাইলে লাম্বা তাঁকে ফিরে গিয়ে ঘুমোতে বলেছিল।’

‘সবচেয়ে ভয়াবহ মুহূর্তটি যখন আমি একদিন রাতে উঠেছিলাম এবং সচিনকে তার বিছানার পাশে আমার দিকে তাকিয়ে থাকতে দেখি। দেখি সে আমার দিকে চোখ খুলে দেখছেন। এটি সত্যিই ভয়ের ছিল! এবং তারপরে তিনি আস্তে আস্তে শুয়ে পড়লেন। তবে তিনি ছিলেন খুব সুন্দর, সুশোভিত স্লিপওয়াকার ছিলেন!’  বহুদিন পরে আবার সেই ঘটনা সামনে চলে এসেছে। যখন সচিন রমেশ তেন্ডুলকর তাঁর বন্ধু সঞ্জয় মঞ্জরেকরের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছিলেন। সেই দিন মঞ্জেরেকরকে সেই স্মৃতি মনে করিয়ে দিয়েছিলেন সচিন। পরে মঞ্জেরকেরও সেটি নিয়ে মজা করেছিলেন। তাঁরা যে এখন সেই স্মৃতি ভুলতে পারেননি।

বন্ধ করুন