বাংলা নিউজ > ময়দান > একেবারে ধোনির সঙ্গে শুভমনের তুলনা করে বসলেন সঞ্জয় মঞ্জরেকর

একেবারে ধোনির সঙ্গে শুভমনের তুলনা করে বসলেন সঞ্জয় মঞ্জরেকর

মহেন্দ্র সিং ধোনির সঙ্গে শুভমন গিলের তুলনা টানলেন সঞ্জয় মঞ্জরেকর

নিজের টুইটারে সঞ্জয় মঞ্জরেকর লেখেন, ‘যখন আমি ধোনিকে প্রথমবার দেখেছিলাম, তখন সে বেশিরভাগ ছক্কাই সোজা মারতেন। সেই সময়ে আমাকে তিনি বলেছিলেন যে বড় শট খেলার ক্ষেত্রে এটি তাঁকে ধারাবাহিকতা দেয়। গিল একই উপহার দিচ্ছে। তাঁর জন্য ফিঙ্গার ক্রস করছি।’ ১৪৯ বলে ২০৮ রান করার পর ৫০তম ওভারে তিনি আউট হন।

বুধবার ভারত বনাম নিউজিল্যান্ডের সিরিজের প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচটি হায়দরাবাদে খেলা হয়েছিল। এই ম্যাচ চলাকালীন শুভমন গিলের ব্যাটিং মাস্টারক্লাস দেখে বিস্মিত ছিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর। হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের রোমাঞ্চকর জয় সিল করার জন্য দারুণ ব্যাটিং করলেন শুভমন গিল। এদিন একটি দুর্দান্ত নক খেলেন তিনি। ইন-ফর্ম ব্যাটসম্যানের প্রশংসা করেছেন সঞ্জয় মঞ্জরেকর। নিজের সর্বশেষ টুইটে এমএস ধোনির ছয় মারার দক্ষতার কথাও স্মরণ করিয়ে শুভমন গিলের প্রশংসা করেছেন সঞ্জয় মঞ্জরেকর।

আরও পড়ুন… SA20: রশিদ খানকে এক ওভারে চারটি ছক্কা-একটি বাউন্ডারি, ঝড় তুললেন জানসেন

নিজের টুইটারে সঞ্জয় মঞ্জরেকর লেখেন, ‘যখন আমি ধোনিকে প্রথমবার দেখেছিলাম, তখন সে বেশিরভাগ ছক্কাই সোজা মারতেন। সেই সময়ে আমাকে তিনি বলেছিলেন যে বড় শট খেলার ক্ষেত্রে এটি তাঁকে ধারাবাহিকতা দেয়। গিল একই উপহার দিচ্ছে। তাঁর জন্য ফিঙ্গার ক্রস করছি।’ ১৪৯ বলে ২০৮ রান করার পর ৫০তম ওভারে তিনি আউট হন।

ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করা পঞ্চম ভারতীয় ক্রিকেটার হয়েছেন শুভমন গিল। তাঁর আগে সচিন তেন্ডুলকর, রোহিত শর্মা, বীরেন্দ্র সেহওয়াগ এবং ইশান কিষাণ এমনটি করেছেন। বিশ্বজুড়ে ব্যাটসম্যানদের কথা বললে, ওয়ানডেতে দশমবারের মতো এসেছে ডাবল সেঞ্চুরি। ভারত ছাড়াও বাকি তিনটি সেঞ্চুরি করেছেন বিভিন্ন দেশের খেলোয়াড়রা। এখানে এটা জানা গুরুত্বপূর্ণ যে রোহিত শর্মা তিনবার ডাবল সেঞ্চুরি করেছেন।

এই ক্রিকেটার যখন ভারতকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন তখন সবার মুখেই শুভমন গিলের নাম উঠে এসেছিল। ২০১৮ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলে ছিলেন তিনি। ফাইনালে অস্ট্রেলিয়াকে হারিয়ে বিজয়ী ট্রফি জিতে নিয়েছিল ভারত। এই জয়ে শুভমনের ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। তিনি ভারতীয় দলের সহ-অধিনায়ক ছিলেন এবং পুরো টুর্নামেন্ট জুড়ে তাঁর অসাধারণ পারফরম্যান্সের জন্য টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছিলেন।

আরও পড়ুন… ঘুমাতে দেন না ইশান, গিল নালিশ ঠুকলেন রোহিতের কাছে

এ দিনের ম্যাচের কথা বললে ৩৫০ রানের জয়ের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে একটা সময়ে নিউজিল্যান্ডের স্কোর ছিল ১৩১ রানে ছয় উইকেট। সেখানে দাঁড়িয়ে জুটি বাঁধেন মিচেল স্যান্টনার এবং মাইকেল ব্রেসওয়েল। জুটিতে দু'জনে ১৬২ রান যোগ করেন। স্যান্টনার ৪৫ বলে ৫৭ রান করে আউট হয়ে যান। মাইকেল ব্রেসওয়েল মারকাটারি শতরান করেন। মাত্র ৭৮ বলে করেন ১৪০ রান। তাঁকে এলবিডব্লিউ আউট করে ভারতের জয় সুনিশ্চিত করেন শার্দুল ঠাকুর। এ দিন মাইকেল ব্রেসওয়েলের ইনিংস সাজানো ছিল ১২টি চার এবং ১০টি ছয়ে। স্ট্রাইক রেট ছিল ১৭৯.৪৮। প্রসঙ্গত এ দিন ভারতের ইনিংসেও অনবদ্য দ্বিশতরান করেন শুভমন গিল। তিনি ১৪৯ বলে ২০৮ রানের একটি অনবদ্য ইনিংস খেলেন। মূলত তাঁর ইনিংসে ভর করেই ভারত ম্যাচ জিতে সিরিজে লিড নিতে সমর্থ হল।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন