বাংলা নিউজ > ময়দান > অশ্বিন যদি সেরাদের দলে না পড়েন, তবে সর্বকালের সেরা বোলার কারা? মঞ্জরেকরের তালিকায় নাম নেই কপিল, কুম্বলেদের
টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর।
টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর।

অশ্বিন যদি সেরাদের দলে না পড়েন, তবে সর্বকালের সেরা বোলার কারা? মঞ্জরেকরের তালিকায় নাম নেই কপিল, কুম্বলেদের

  • টেস্টে ৮০০ উইকেট নেওয়া মুরলিও মঞ্জরেকরের চোখে সেরাদের দলে পড়েন না

রবিচন্দ্রন অশ্বিন যদি ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা বোলারদের দলে না পড়েন, তবে তাঁর নজরে সর্বকালের সেরা বোলার কারা? সোশ্যাল মিডিয়ায় সঞ্জয় মঞ্জরেকরকে এমন প্রশ্নের মুখে পড়তে হওয়াই স্বাভাবিক। টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা জবাব দিতেও কুণ্ঠা বোধ করেননি। টুইট করে চার জনের একটি তালিকা প্রকাশ করেন মঞ্জরেকর, যাঁদের ক্রিকেটের সর্বকালের সেরাদের দলে রেখেছেন তিনি।

উল্লেখযোগ্য বিষয় হল, মঞ্জরেকরের তালিকায় কোনও ভারতীয় বোলারের নাম নেই। কপিল-কুম্বলেরাই শুধু ব্রাত্য এমনটা নয়, বরং টেস্টে ৮০০ উইকেটের মালিক মুরলিধরনকেও সর্বকালের অন্যতম সেরা বলে মনে করেন না সঞ্জয়। গ্লেন ম্যাকগ্রা থেকে ওয়ালস, অ্যামব্রোজ, জেমস অ্যান্ডারসন, এঁদের কারও সর্বকালের সেরার তকমা পাওয়া উচিত বলে মনে হয়নি প্রাক্তন ভারতীয় তারকার।

মঞ্জরেকর বিশেষ এক টুইটার ব্যাবহারকারীর অনুরোধে সর্বকালের সেরা বোলারদের যে, তালিকা প্রকাশ করেন, তাতে নাম রয়েছে হ্যাডলি, মার্শাল, আক্রম ও ওয়ার্নের। শেন ওয়ার্নের ক্ষেত্রে মঞ্জরেকর আলাদা করে উল্লেখ করেছেন যে, ভারতের বিরুদ্ধে অজি স্পিনার সমস্যয় পড়েছেন বরাবর। তবে সার্বিকভাবে ম্যাচ জেতাতে তাঁর ভূমিকা ও ইংল্যান্ডের মতো নন-টার্নার পিচে ৮ বার ইনিংসে ৫ উইকেট নেওয়ায় তাঁকে সর্বকালের সেরা বেছে নিয়েছেন তিনি।

উল্লেখ্য, রবিচন্দ্র অশ্বিনকে সর্বকালের সেরাদের একজন বলে মনে করেন না তিনি, এমন মন্তব্য করার পর সঞ্জয় মঞ্জরেকরকে ক্রিকেটপ্রেমীদের একাংশের ক্ষোভের মুখে পড়তে হয়। অভিনব মুকুন্দের মতো ক্রিকেটারও মঞ্জরেকরের মন্তব্যকে কার্যত উড়িয়ে দেওয়াই শ্রেয় মনে করেন।

বন্ধ করুন