সঞ্জয় মঞ্জরেকর
সঞ্জয় মঞ্জরেকর

BCCI কমেন্ট্রি প্যানেল থেকে বাদ পড়লেন সঞ্জয় মঞ্জরেকর

আইপিএলেও সম্ভবত ধারাভাষ্য করবেন না প্রাক্তন ভারতীয় ক্রিকেটার।

গত বছর জড়িয়েছেন বেশ কিছু বিতর্কে। তার জেরেই বোধহয় বিসিসিআই কমেন্ট্রি প্যানেল থেকে বাদ পড়লেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর। বিগত কিছু বছর ধরে ভারতের হোম সিরিজগুলিতে নিয়মিত ধারাভাষ্য করেছেন সঞ্জয়। কিন্তু এবার নাম বাদ গেল তাঁর। অন্যদিকে আইপিএলেও সম্ভবত কমেন্ট্রি করবেন না তিনি।

ধর্মশালায় ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম ওডিআইতে উপস্থিত ছিলেন না সঞ্জয়। বৃষ্টির জন্য খেলা হয়নি কিন্তু বিসিসিআই প্যানেলের অন্যান্য ধারাভাষ্যকাররা উপস্থিত ছিলেন। এর মধ্যে আছেন শিবরামকৃষ্ণন, মুরলী কার্তিক, সুনীল গাভাস্কার প্রভৃতি। সঞ্জয়কে কেন বাদ দেওয়া হয়েছে তা নিয়ে নির্দিষ্ট কোনও তথ্য না পাওয়া গেলেও সূত্রের খবর, কর্তৃপক্ষ তাঁর কাজে খুশি ছিলেন না। মুম্বই মিরর এই কথা জানিয়েছে সূত্র মাফিক।

আইপিএল নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও সেখানেও সঞ্জয় কমেন্ট্রি করবেন, এমন সম্ভাবনা কম। করোনা আতঙ্কে ২৯ মার্চের পরিবর্তে ১৫ এপ্রিল থেকে শুরু হওয়ার কথা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। প্রসঙ্গত, গত বছর দুই বার বড় বিতর্কের মুখোমুখি হয়েছিলেন সঞ্জয় মঞ্জরেকর। প্রথমে রবীন্দ্র জাডেজাকে তিনি বিটস অ্যান্ড পিসেস ক্রিকেটার বলেন। এতে মারাত্মক চটে যান এই অলরাউন্ডার। টুইটারে প্রতিক্রিয়াও দেন সঞ্জয়ের বিরুদ্ধে।

এরপর কলকাতায় গোলাপি বল টেস্ট চলাকালীন অন এয়ার তিনি হর্ষ ভোগলের সঙ্গে বিবাদে জড়ান। হর্ষ ক্রিকেটের কী বোঝেন, কার্যত এই নিয়েই প্রশ্ন তুলে দেন তিনি। পরে অবশ্য এই বক্তব্যের জন্যে ক্ষমা চান সঞ্জয় মঞ্জরেকর।

করোনা সংকটের ফলে আপাতত বাতিল হয়ে গিয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ। পিছিয়ে গিয়েছে আইপিএল। তাই আপাতত তেমন কোনও ক্রিকেট দেখার উপায় নেই ফ্যানদের কাছে। তবে যবেই ফের শুরু হোক ক্রিকেট, কমেন্ট্রি বক্সে সম্ভবত থাকবেন না সঞ্জয় মঞ্জরেকর।


বন্ধ করুন