বাংলা নিউজ > ময়দান > ২২ গজে মাঝে মধ্যেই মেজাজ হারানোর স্বীকারোক্তি সরফরাজ আহমেদের
মইন খান ও সরফরাজ আহমেদ (ছবি: গুগল)
মইন খান ও সরফরাজ আহমেদ (ছবি: গুগল)

২২ গজে মাঝে মধ্যেই মেজাজ হারানোর স্বীকারোক্তি সরফরাজ আহমেদের

  • সরফরাজ এক সাক্ষাৎকারে জানান ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে তিনি মাঝেমধ্যে মেজাজ হারিয়ে বিরক্তি প্রকাশ করে ফেলি।

শুভব্রত মুখার্জি: পাকিস্তান ক্রিকেটের অন্যতম বিতর্কিত এবং বর্নময় চরিত্র তিনি। একদা পাকিস্তানের অধিনায়ক তথা উইকেটরক্ষক-ব্যাটসম্যান সরফরাজ আহমেদ জাতীয় দলকে একাধিক সাফল্য এনে দিয়েছেন। ২০১৭ সালের চ্যাম্পিয়ান্স ট্রফির ফাইনালে জয় তার ক্যারিয়ারের অন্যতম হাইলাইট। মাঝমধ্যেই তিনি সমালোচিত হতেন অতিরিক্ত ওজন তথা ফিটনেসের সমস্যার কারনে।

বিশ্বকাপের একটি ম্যাচে ভারতের বিপক্ষে খেলা চলাকালীন উইকেটের পিছনে দাঁড়িয়ে হাই তোলার ঘটনা ক্যামেরাবন্দি হওয়ার পরে তাকে চরম কটাক্ষ সহ্য করতে হয়েছে। তারপরে জাতীয় দল থেকে খারাপ পারফরম্যান্সের কারণে বাদ পরার পাশাপাশি হারিয়েছেন তার অধিনায়কত্বও। সামনেই শুরু হতে চলেছে স্থগিত হওয়া পাকিস্তান সুপার লিগের ষষ্ঠ আসর। আসন্ন আসরে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলবেন তিনি।

সরফরাজ এক ক্যান্ডিড স্বীকারোক্তিতে জানান তিনি মাঝেমধ্যে খেলার মাঠে বা বলা ভাল ২২ গজে মেজাজ হারান। তবে মাঠের ঘটনা মাঠেই থেকে যায়। মাঠের বাইরে আমি সেই সব কখনও নিয়ে যাই না। ফলে কোন ক্রিকেটারের সাথে আমার ব্যক্তিগত সম্পর্ক খারাপ হয় না কখনও। প্রসঙ্গত তার ফ্রাঞ্চাইজি করোনার কারণে প্রতিযোগিতা স্থগিত হওয়ার আগে ৫ টি ম্যাচের মধ্যে ৪টি তেই হারের মুখ দেখেছে।

সরফরাজ এক সাক্ষাৎকারে জানান 'ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে আমি মাঝেমধ্যে মেজাজ হারিয়ে বিরক্তি প্রকাশ করে ফেলি। এটা আমার স্বভাবের মধ্যেই পড়ে। এভাবেই গুরুত্বপূর্ণ সময়ে ভাল পারফরমেন্স না করতে পারলে আমার স্টাইলে এইভাবে প্রকাশ করে থাকি। মাঠে সমস্ত সুযোগ দু’হাতে তোমাকে নিতে হবে। তবে এই রাগারাগির ঘটনা সবটাই মাঠে ঘটে। মাঠের বাইরে আমি কখন ও কোনকিছু নিয়ে যাই না। মাঠের বাইরে বেরলেই সবকিছু আগের মতন স্বাভাবিক।'

বন্ধ করুন