বাংলা নিউজ > ময়দান > ছেলে ক্রিকেটার হোক চান না সরফরাজ, জানালেন নেপথ্য কারণ

ছেলে ক্রিকেটার হোক চান না সরফরাজ, জানালেন নেপথ্য কারণ

ছেলে ক্রিকেটার হোক চান না সরফরাজ। ছবি: টুইটার

সরফরাজ আহমেদ নিজের ছেলের ভবিষ্যত নিয়ে কথা বলতে গিয়ে জানিয়ে দিলেন তিনি চান না তার ছেলে ক্রিকেটার হোক।

শুভব্রত মুখার্জি: পাকিস্তান সিনিয়র ক্রিকেট দলের দীর্ঘদিনের অধিনায়ক ছিলেন উইকেট রক্ষক ব্যাটার সরফরাজ আহমেদ। ২০১৯ বিশ্বকাপে তার নেতৃত্বে পাকিস্তান দল খারাপ পারফরম্যান্স করার পরেই তাকে নেতৃত্ব থেকে সরানো হয়। পরবর্তীতে জাতীয় দলে নিজের জায়গাও হারান তিনি। বিশ্বকাপ চলাকালীন তার চেহারার স্থূলতা নিয়েও তাকে বারবার ট্রোলিংয়ের সম্মুখীন হতে হয়েছে। দীর্ঘদিন পরে সেই সরফরাজ আহমেদ নিজের ছেলের ভবিষ্যত নিয়ে কথা বলতে গিয়ে জানিয়ে দিলেন তিনি চান না তার ছেলে ক্রিকেটার হোক।

সাধারণভাবে প্রত্যেক ক্রীড়াবিদের স্বপ্ন থাকে তার সন্তানও ক্রীড়াবিদ হোক। দেশের হয়ে প্রতিনিধিত্ব করুক। তবে সরফরাজ আহমেদ এই বিষয়ে সম্পূর্ণ বিপরীত মেরুতে অবস্থান করছেন। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদ চান না তার ছেলে তার মতো ক্রিকেটার হোক। দেশের প্রতিনিধিত্ব করায় ক্রিকেটারদের উপর ভাল কিছু করার প্রত্যাশা থাকে বেশি। তারা ভালো করলে যেমন প্রশংসা হয় তেমন খারাপ করলে কটু কথা শুনতে হয়। এই চাপ এবং সমালোচনার ভয় থেকেই ছেলেকে ক্রিকেটে নিয়ে আসতে চান না এই উইকেটরক্ষক ব্যাটার।

ক্রিকেটের প্রতি সরফরাজের ছেলে আবদুল্লাহ সরফরাজের আগ্রহ রয়েছে। তবে ৩৪ বছর বয়সি সরফরাজ চান না তার ছেলে ক্যারিয়ারে মানসিক চাপ এবং সমালোচনার মধ্য দিয়ে যাক। পাকিস্তানের স্থানীয় এক চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি। সরফরাজ বলেছেন ‘আবদুল্লাহ ক্রিকেট খেলার প্রতি অনুরাগী। কিন্তু আমি চাই না সে একজন ক্রিকেটার হোক। একজন ক্রিকেটার হওয়ার কারণে আমাকে অনেক কিছু সহ্য করতে হয়েছে। বাবা হয়ে আমি চাই না আবদুল্লাহ এগুলো মোকাবিলা করুক।’

সরফরাজের ২০০৭ সালে ভারতের বিপক্ষে অভিষেক হয়েছিল। এরপর থেকে পরবর্তী ৭ বছর দলে জায়গা প্রায় নিয়মিতভাবে খেলার পরেও নিজের জায়গা পাকা করতে ব্যর্থ হন সরফরাজ। তার ফিটনেস নিয়ে প্রশ্ন উঠেছে বারবার। ব্যাটেও ধারাবাহিকভাবে রান পাননি। অধিনায়ক হিসেবেও সাফল্য সীমিত ফলে শেষ পর্যন্ত দল থেকে বাদ পড়তে হয় তাকে। অধিনায়ক হিসাবে তার সেরা কৃতিত্ব ২০১৭ সালে দেশের হয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সংস্থার টাকায় 'ফুর্তি' করা নরেশের গয়েলের আজ ক্যানসার, তাও কেন জামিন দিল না আদালত Mimi Chakraborty: চকচকে ত্বক, টোনড অ্যাবস, মিমির দুবাইয়ের ছবি দেখে হাঁ নেটিজেনরা ৩ মার্চ এই মাসের কালাষ্টমী, জেনে নিন পুজোর শুভ সময় ও কী কী দান করা শুভ হবে বাড়িতে তালিবানি শাসন জারি রেখেছিলেন ইমনের মা! স্মৃতি হাতড়ে কী বললেন গায়িকা? ৩৩ হামলায় অভিযুক্ত, তবে ৯৩-এর বিস্ফোরণ মামলায় খালাস, কে এই 'হাতকাটা' টুন্ডা? কলকাতার ওয়েলিংটনের স্কুলে ভয়াবহ আগুন, হস্টেলের পড়ুয়াদের ঘর পুড়ে ছাই 'প্রতিমা দর্শনের সঙ্গে এবার...' টেক্কাকে টক্কর দিতে পুজোতে আসছে মিঠুনের শাস্ত্রী মুখ্যমন্ত্রীর সভায় রেকর্ড জমায়েতের লক্ষ্যমাত্রা, দায়িত্বে বিডিও অভিযোগ বিজেপির Tomato Benefits: টমেটো ত্বকের জন্য আশীর্বাদের মতো, শুধু জানতে হবে কীভাবে ব্যবহার করবেন বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে ভয়াবহ বিস্ফোরণ, আহত ৪, আতঙ্ক চরমে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.