বাংলা নিউজ > ময়দান > ‘প্রথম শ্রেণির ক্রিকেটে ৮১-র গড়, অসামান্য,’ দুর্দান্ত সরফরাজে মজেছেন ইয়ান বিশপ
সরফরাজের পারফরম্যান্স ও ধারাবাহিকতায় মুগ্ধ ইয়ান বিশপ।

‘প্রথম শ্রেণির ক্রিকেটে ৮১-র গড়, অসামান্য,’ দুর্দান্ত সরফরাজে মজেছেন ইয়ান বিশপ

  • ডন ব্র্যাডম্যান বাদে বিশ্বের অন্য যে কোনও ক্রিকেটারের প্রথম শ্রেণির গড় সরফরাজের থেকে কম।

রঞ্জির ফাইনালের ফলাফল যাই হোক না কেন, এবারের রঞ্জি মরশুমটা কিন্তু সরফরাজ খানের মরশুম হিসাবে চিরস্মরণীয় হয়ে থাকবে। গোটা মরশুম জুড়েই ব্যাট হাতে দাপট দেখানোর পর, রঞ্জির ফাইনালেও সরফরাজ দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকান। এটি এ বারের মরশুমে তাঁর চতুর্থ শতরান।

গত রঞ্জি মরশুমে ৯২৮ রান করার পর, মাত্র তৃতীয় ব্য়াটার হিসাবে দ্বিতীয়বার রঞ্জিতে এক মরশুমে ৯০০-র গণ্ডি টপকানোর নজির গড়েছেন সরফরাজ। এ মরশুমে এখনও পর্যন্ত তাঁর মোট সংগ্রহ ৯৩৭ রান। এই দুর্ধর্ষ ফর্মের জেরেই সরফরাজকে ভারতীয় দলে জায়গা করে দেওয়ারও জল্পনা শুরু হয়েছে।

এর মাঝে সরফরাজের এক নতুন অনুরাগী সামনে এলেন। তিনি আর কেউ নন, ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি বোলার ইয়ান বিশপ। সরফরাজে মুগ্ধ বিশপ নিজের সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘প্রথম শ্রেণির ক্রিকেটে সরফরাজের গড় ৮১। যদিও ও ২৪ ম্যাচের ছোট সময়ে এই গড়টা ধরে রেখেছে, তাও এটি অসামান্য এক কৃতিত্ব।’

রঞ্জির ফাইনালে সরফরাজ প্রথম ইনিংসে ১৩৪ রান করেন। প্রথম শ্রেণির ক্রিকেটে একমাত্র ডন ব্র্যাডম্যান বাদে (৯৫.১৪ গড়) সরফরাজের (৮২.৮৩ গড়) থেকে গোটা বিশ্বে আর কোনও ব্যাটারের ব্যাটিং গড় বেশি নয়। এই পরিসংখ্যান আর কিছু না হোক সরফরাজের ধারাবাহিকতা প্রমাণ করার জন্য যথেষ্ট।

বন্ধ করুন