বাংলা নিউজ > ময়দান > পঞ্জাবকে ৭১ রানে উড়িয়ে রঞ্জি ট্রফির সেমিফাইনালে কর্ণাটকের সামনে সৌরাষ্ট্র

পঞ্জাবকে ৭১ রানে উড়িয়ে রঞ্জি ট্রফির সেমিফাইনালে কর্ণাটকের সামনে সৌরাষ্ট্র

পার্থ ভুট একাই ৫ উইকেট নিয়ে পঞ্জাবের কোমর ভেঙে দেন।

শুক্রবারই বাংলা, মধ্যপ্রদেশ, কর্ণাটক রঞ্জির সেমিতে পৌঁছে গিয়েছিল। আর শনিবার পঞ্জাবকে ৭১ রানে হারিয়ে চতুর্থ দল হিসেবে রঞ্জি ট্রফির সেমিফাইনালে উঠল সৌরাষ্ট্র। শেষ ইনিংসে ২৫২ রান তাড়া করতে নেমে ১৮০ রানে আত্মসমর্পণ করে পঞ্জাব। সৌরাষ্ট্রের বোলারদের মধ্যে পার্থ ভুট একাই পাঁচ উইকেট তুলে নেন।

জিততে হলে পঞ্চম তথা শেষ দিনে পঞ্জাবকে করতে হত ২০০ রান। আর সৌরাষ্ট্রকে নিতে হত ৮ উইকেট। ম্যাচটি ড্র করলেও সেমিতে যেত পঞ্জাবই। কারণ তারা প্রথম ইনিংসে লিড পেয়েছিল। তবে শনিবার পঞ্জাবের ব্যাটারদের নাকানিচোবানি খাইয়ে শেষ হাসি হাসল সৌরাষ্ট্রই। তারা পৌঁছে গেল রঞ্জি ট্রফির সেমিফাইনালে।

রাজকোটে ম্যাচের শেষ দিনে একেবারে টানটান ম্যাচে সৌরষ্ট্রকে জেতালেন দলের স্পিনার পার্থ ভুট। প্রথম ইনিংসে পঞ্জাব ১২৮ রানে এগিয়ে ছিল, সেখান থেকে তারা হারল ৭১ রানে। জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে পঞ্জাবকে করতে হত ২৫২ রান। সেখানে চতুর্থ দিনের শেষে পঞ্জাবের স্কোর ছিল ২ উইকেটে ৫২। শেষ দিন পঞ্জাবকে জিততে হলে করতে হত ২০০ রান আর সৌরাষ্ট্রের দরকার ছিল আর ৮ উইকেট। সেখান থেকে সৌরাষ্ট্রের তিন স্পিনার-পার্থ ভুট, ধর্মেন্দ্রসিং জাদেজা ও যুবরাজ দোদিয়া দুরন্ত পারফরম্যান্স করে দলের জয় নিশ্চিত করেন।

আরও পড়ুন: কোন মার্জিনে অজিদের হারালে WTC ফাইনালের টিকিট ও এক নম্বর দলের খেতাব পাবে ভারত?

প্রথম ইনিংসে ৯ নম্বরে নেমে সেঞ্চুরি করা পার্থ পাঁচটি, জাদেজা তিনটি ও দোদিয়া দু'টি উইকেট নেন। পঞ্জাবের শেষের দিকে ইনিংস তাসের ঘরের মত ভেঙে পড়ে। শেষ পাঁচটি উইকেট পড়ে মাত্র ২৪ রানের মধ্যে। অধিনায়ক মনদীপ সিং-এর ৪৫ এবং পুখরাজ মানের ৪২ বাদ দিলে বাকিদের অবস্থা তথৈবচ। শনিবার ১৮০ রানেই গুটিয়ে যায় পঞ্জাবের ইনিংস।

প্রথমে ব্যাট করে সৌরাষ্ট্র করেছিল ৩০৩ রান। জবাবে নিজেদের প্রথম ইনিংসে পঞ্জাব করেছিল ৪৩১ রান। নিজেদের দ্বিতীয় ইনিংসে সৌরাষ্ট্র করেছিল ৩৭৯ রান। ২৫২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৮০তেই শেষ পঞ্জাবের খেল।

আরও পড়ুন: আলুরে অস্ট্রেলিয়া যে উইকেটে প্রস্তুতি সারছে, তা অতি ভয়ঙ্কর, পিচের ছবি হল ভাইরাল

শুক্রবারই বাংলা, মধ্যপ্রদেশ, কর্ণাটক রঞ্জির সেমিতে পৌঁছে গিয়েছিল। আর শনিবার পঞ্জাবকে ৭১ রানে হারিয়ে চতুর্থ দল হিসেবে রঞ্জি ট্রফির সেমিফাইনালে উঠল সৌরাষ্ট্র। শেষ ইনিংসে ২৫২ রান তাড়া করতে নেমে ১৮০ রানে আত্মসমর্পণ করে পঞ্জাব। সৌরাষ্ট্রের বোলারদের মধ্যে পার্থ ভুট একাই পাঁচ উইকেট তুলে নেন। সেমিফাইনালে কর্ণাটকের মুখোমুখি হবে সৌরাষ্ট্র। অন্যটিতে বাংলার মুখোমুখি হবে মধ্যপ্রদেশ।

শুক্রবার আবার কোয়ার্টার ফাইনাল ম্যাচে ঝাড়খণ্ডকে নয় উইকেটে পরাজিত করেছে বাংলা, যেখানে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মধ্যপ্রদেশ পাঁচ উইকেটের জয় পেয়েছে মরশুমের সবচেয়ে আশ্চর্যজনক দল অন্ধ্রের বিরুদ্ধে, যারা মুম্বই ও মহারাষ্ট্রকে হারিয়ে এলিট গ্রুপ বি থেকে কোয়ার্টার ফাইনালে উঠেছিল।

চারটি কোয়ার্টার ফাইনালের মধ্যে সবচেয়ে একতরফা খেলা হয়েছিল উত্তরাখণ্ড এবং কর্ণাটকের মধ্যে। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে এক ইনিংস এবং ২৮১ রানে জয় পায় কর্ণাটক।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ফ্রান্সই প্রথম গর্ভপাতের অধিকারকে দিল সাংবিধানিক বৈধতা, নারীর অধিকারে নয়া নজির ছবিতে লুকিয়ে আছে একটি বাঁদর ছানা, ৫ সেকেন্ডে খুঁজতে পারবেন? রইল অপটিক্যাল ইলিউশন টাকার জন্য পড়ুয়াদের দিয়ে পা চাটাল স্কুল, তুমুল ভাইরাল স্কুলের 'জঘন্য' ভিডিয়ো WPL 2024: ছক্কা মেরে ভেঙে দিলেন গাড়ির জানলার কাঁচ! দেখেছেন কি পেরির এই ভিডিয়ো ঘরের মাঠে ওয়াংখেড়েতে রঞ্জির ফাইনাল খেলবে মুম্বই, প্রতিপক্ষ কে- বিদর্ভ না এমপি? IND vs ENG 5th Test: ধরমশালার পিচে থাকতে পারে চমক, সুবিধা পাবে না ইংল্যান্ড প্রেমের বিষয়ে বাধা আসতে পারে আজ? বাবা-মা রাগ করবেন? দেখুন আজকের প্রেম রাশিফল Veer Savarkar trailer:ইংরেজ তাড়াতে ‘হিন্দুত্বের জনক’ সভারকরের লড়াই, এল ট্রেলার ফেব্রুয়ারি মাসের সেরা তিন ক্রিকেটারের নাম ঘোষণা করল ICC, লড়াইয়ে রয়েছেন যশস্বী ইডির নজরে কংগ্রেসের সলমান খুরশিদের স্ত্রী সহ ৩,অভিযোগ ৭১.৫০ লাখের আর্থিক তছরুপের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.