বাংলা নিউজ > ময়দান > প্রথম প্র্যাকটিস ম্যাচে বড় জয় ইস্টবেঙ্গলের,জোড়া গোলে নজর কাড়লেন পিলকিংটন
পিলকিংটন
পিলকিংটন

প্রথম প্র্যাকটিস ম্যাচে বড় জয় ইস্টবেঙ্গলের,জোড়া গোলে নজর কাড়লেন পিলকিংটন

  • ৩০ মিনিট করে তিনটি অর্ধে এদিন সম্পন্ন হয় ম্যাচটি। ঘুরিয়ে ফিরিয়ে স্কোয়াডের ২০-২২ জন ফুটবলারকে খেলিয়েছেন ইস্টবেঙ্গল ও কেরালা ব্লাস্টার্সের দুই কোচ

একে করোনা আবহ,দুই ইনভেস্টরের অভাব,তিন দুর্বল আর্থিক সঙ্গতি সবমিলিয়ে এই মরসুমে আইএসএল খেলা একটা স্বপ্নের মতন ছিল লাল হলুদ সমর্থকদের কাছে। সেখান থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সহৃদয়তা এবং এফএসডিএলের সহায়তায় একাধিক বাধা বিপত্তি পেরিয়ে অবশেষে আইএসএলের দরজা খুলতে সমর্থ হয় ইস্টবেঙ্গল। শেষবেলায় রবি ফাউলারের মতন কিংবদন্তী লিভারপুল ফুটবলারকে কোচ করে এবং একাধিক ভালোমানের ফুটবলারকে চুক্তিবদ্ধ করে সবাইকে চমকে দেয় তারা।

এরপরেই গোয়া গিয়ে সব দলের মতন বায়ো বাবলে প্রবেশ করে ইস্টবেঙ্গল। প্রায় দিনদশেকের প্রাক-মরসুম প্রস্তুতির পর মঙ্গলবার প্রথয় প্রস্তুতি ম্যাচে নামে দল। ম্যাচটি ছিল মূলত টিম কম্বিনেশন দেখে নেওয়ার মন্ঞ্চ ইস্টবেঙ্গল কোচ রবি ফাউলারের কাছে। অভিষেক আইএসএলে অভিযান শুরুর আগে প্রথম প্রস্তুতি ম্যাচে বেশ ভাল পারফরমেন্স করলেন লাল হলুদ ফুটবলাররা।

প্রথম প্রস্তুতি ম্যাচে এদিন কিবু ভিকুনার কেরালা ব্লাস্টার্সকে ৩-১ গোলে হারাল তারা। এসসি ইস্টবেঙ্গলের হয়ে হয়ে জোড়া গোল করলেন নরউইচ সিটি, উইগান অ্যাথলেটিকের প্রাক্তনী অ্যান্টনি পিলকিংটন। তার উপর ফোকাস ছিল আগেই। আর এবারের ডার্বিতে যে এই ইপিএলে খেলা অভিজ্ঞ ফুটবলার পারদ চড়াতে চলেছেন তার ইঙ্গিত দিলেন আগেই।অ্যান্টনি পিলকিংটন এ বার মোহনবাগান, ইস্টবেঙ্গল ম্যাচের আগে এই আইরিশ উইঙ্গারের নাম নিয়ে অনেক আলোচনা যে অবধারিতভাবেই হতে চলেছে তা আজকের পারফরম্যান্স এর মধ্যে দিয়ে নিশ্চিত করে দিলেন তিনি। উল্লেখ্য কার্ডিফ সিটিতে ১০০র বেশি ম্যাচ খেলেছেন তিনি।

 দিনের শেষে প্রস্তুতি ম্যাচকে বাড়তি গুরুত্ব দিতে নারাজ ইস্টবেঙ্গল কোচ। এই ম্যাচের মধ্যে দিয়ে ফুটবলারদের কন্ডিশন দেখে নিলেন রবি। গোয়ার পানাজিতে কেরালা ব্লাস্টার্সের অনুশীলন কেন্দ্রে গিয়েই এদিনের প্রস্তুতি ম্যাচে অংশ নিয়েছিল ফাউলারের ছেলেরা। ৩০ মিনিট করে তিনটি অর্ধে এদিন সম্পন্ন হয় ম্যাচটি। ঘুরিয়ে ফিরিয়ে স্কোয়াডের ২০-২২ জন ফুটবলারকে খেলিয়েছেন ইস্টবেঙ্গল ও কেরালা ব্লাস্টার্সের দুই কোচ।পেনাল্টি থেকে করা অ্যান্টনি পিলকিংটনের গোলে এদিন ম্যাচে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। ইংরেজ উইঙ্গারের দ্বিতীয় গোলে ব্যবধান বাড়ায় তারা।

০-২ গোলে পিছিয়ে পড়ে স্ট্রাইকার গ্যারি হুপার ব্যবধান কমান কেরালার হয়ে। ইয়ামনাম গোপী সিং’য়ের গোলে ৩-১ ব্যবধানে জয় নিশ্চিত করে ইস্টবেঙ্গল।

বন্ধ করুন