বাংলা নিউজ > ময়দান > দুম করে অবসর নেওয়ার একদিন পরেই তা প্রত্যাহার করে নিলেন জিম্বাবোয়ের ব্যাটসম্যান
সিন উইলিয়ামস।
সিন উইলিয়ামস।

দুম করে অবসর নেওয়ার একদিন পরেই তা প্রত্যাহার করে নিলেন জিম্বাবোয়ের ব্যাটসম্যান

  • উইলিয়ামসের এই অবসর নেওয়ার পুরো ঘটনাটায় সমস্যায় পড়তে পারেন জিম্বাবোয়ের কোচ লালচাঁদ রাজপুত। কারণ আয়ারল্যান্ড সিরিজ শেষ হওয়ার আগেই তাঁর অবসর নেওয়ার সিদ্ধান্তের কারণ হিসেবে উইলিয়ামস রাজপুতকেই দায়ি করেছিলেন।

সকলকে চমকে দিয়েই দুম করে ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন জিম্বাবোয়ের মিডল অর্ডার ব্যাটসম্যান সিন উইলিয়ামস। আর অবসর ঘোষণার এক দিনের মধ্যেই পাল্টি খেলেন তিনি। সানডে টাইমসের খবর অনুযায়ী, অবসরের এক দিন পরেই উইলিয়ামস নাকি জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ডের কাছে পাঠানো চিঠি প্রত্যাহার করে নিয়েছেন।

উইলিয়ামস তাঁর চিঠিতে লিখেছিলেন, নভেম্বরে তিন মাসের নোটিশ পিরিয়ড শেষ হওয়ার পরেই তিনি ইস্তফা দিয়ে দেবেন। যাইহোক, অভিজ্ঞ মিডল-অর্ডার ব্যাটসম্যান জানিয়েছেন, এখন বোর্ডের সঙ্গে তাঁর আরও ৮ মাসের চুক্তি রয়েছে। সেই চুক্তি পর্যন্ত তিনি খেলে যেতে চান।

উইলিয়ামসের এই অবসর নেওয়ার পুরো ঘটনাটায় সমস্যায় পড়তে পারেন জিম্বাবোয়ের কোচ লালচাঁদ রাজপুত। কারণ আয়ারল্যান্ড সিরিজ শেষ হওয়ার আগেই তাঁর অবসর নেওয়ার সিদ্ধান্তের কারণ হিসেবে উইলিয়ামস রাজপুতকেই দায়ি করেছিলেন। জিম্বাবোয়ের এক এফএম চ্যানেলে সাক্ষাৎকারের সময়ে উইলিয়ামস এই রকমই  ইঙ্গিত দিয়েছিলেন। তিনি দাবি করেছিলেন রাজপুতের ভুল সিদ্ধান্ত এবং ঠিক ভাবে পুরো দলকে সামলাতে না পারার জন্য সব বিষয়গুলোই খুব জটিল হয়ে উঠছিল। আর সেই কারণেই তিনি এমন কঠোর পদক্ষেপ নিচ্ছেন। 

প্রসঙ্গত, ২০১৮ সালে হেডকোচ হিসেবে রাজপুতকে নিয়োগ করার পর থেকেই তাঁর কোচিংয়ে জিম্বাবোয়ের পারফরম্যান্স অত্যন্ত হতাশাজনক। লালচাঁদ রাজপুতের কোচিংয়ে ২৯টি করে ম্যাচ খেলে একদিনের ক্রিকেট মাত্র ৪টি এবং টি-টোয়েন্টি ক্রিকেটে মাত্র ৮টি ম্যাচ জিতেছে জিম্বাবোয়ে। স্বাভাবিক ভাবেই রাজপুতের পারফরম্যান্স এমনিতেই খুশি নন জিম্বাবোয়ে ক্রিকেট। অনেকেই মনে করছেন, রাজপুতের বিদায় এ বার আসন্ন।

বন্ধ করুন