বাংলা নিউজ > ময়দান > নিরাপত্তার কারণে খরচ ৪০ কোটি টাকা! ইংল্যান্ডের পাক সফরে বড় ক্ষতির মুখে PCB

নিরাপত্তার কারণে খরচ ৪০ কোটি টাকা! ইংল্যান্ডের পাক সফরে বড় ক্ষতির মুখে PCB

মইন আলি ও বাবর আজম (ছবি-এএফপি)

১৭ বছর পর ইংল্যান্ড দল পাকিস্তানে আসার পরেই বড় ক্ষতির মুখে পড়তে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দীর্ঘ ১৭ বছর পর পাকিস্তান সফরে এসেছে ইংল্যান্ডের ক্রিকেট দল। ইংল্যান্ড সফর পিসিবিকে ক্ষতিগ্রস্ত করতে চলেছে।

১৭ বছর পর ইংল্যান্ড দল পাকিস্তানে আসার পরেই বড় ক্ষতির মুখে পড়তে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দীর্ঘ ১৭ বছর পর পাকিস্তান সফরে এসেছে ইংল্যান্ডের ক্রিকেট দল। বিশেষজ্ঞরা মনে করেছিলেন এই ঐতিহাসিক সফর থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ড অনেক অর্থ উপার্জন করতে পারবে, যেটা অবশ্য হওয়ায় উচিত ছিল। কিন্তু ইংল্যান্ড সফর পিসিবিকে ক্ষতিগ্রস্ত করতে চলেছে। 

পাকিস্তান বনাম ইংল্যান্ডের মধ্যে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলা হচ্ছে এবং এই সিরিজে নিরাপত্তা ব্যবস্থার কারণে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে মোটা অঙ্ক দিতে হচ্ছে। এই অর্থের পরিমান আনুমানিক প্রায় ৪.৪ মিলিয়ন পাউন্ড অর্থাৎ প্রায় ৪০ কোটি টাকা। ইংলিশ দলের কারণে এই অর্থ খরচ করতে হচ্ছে পিসিবি-কে। এই সিরিজের জন্য ক্রিকেটারদের রাষ্ট্রপতি স্তরের নিরাপত্তা দেওয়া হয়েছে।

আরও পড়ুন… ভিডিয়ো: সঞ্জুর নামে গর্জে উঠল স্টেডিয়াম! বঞ্চিত তারকা আবারও নিজেকে প্রমাণ করলেন

মিরর রিপোর্ট অনুসারে, এটি একটি আর্থিক ক্ষতির সিরিজ, যা পিসিবি বহন করছে। তবে ক্ষতি বহন করতে প্রস্তুত পাকিস্তানের ক্রিকেট বোর্ড। এর কারণ উভয় দেশ এই বছর টেস্ট সিরিজও খেলবে। ২০০৯ সালে লাহোরে সন্ত্রাসীদের দ্বারা শ্রীলঙ্কার টিম বাসে হামলার পর, এক দশক ধরে পাকিস্তানে কোনও টেস্ট ম্যাচ খেলা হয়নি এবং তাদের হোম ম্যাচগুলি বেশিরভাগই সংযুক্ত আরব আমির শাহিতে অনুষ্ঠিত হয়েছিল। তবে এখন অনেক দেশ পাকিস্তান সফরে আসছে। এমনকি অস্ট্রেলিয়ার মতো দলও সম্প্রতি পাকিস্তানে টেস্ট সিরিজ খেলতে গিয়েছিল। ফলে যে কোনও অর্থে এই সিরিজ করাতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন… IND vs AUS 2nd T20I: বুমরাহ কী দ্বিতীয় ম্যাচে খেলবেন? বড় আপডেট দিলেন সূর্যকুমার

ইংল্যান্ড এখন ৭ ম্যাচের এই সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে। কারণ ইংলিশ দল প্রথম ম্যাচে পাকিস্তানকে ৬ উইকেটে পরাজিত করেছিল। দীর্ঘ সময়ের পরে কামব্যাক করে ওপেনার অ্যালেক্স হেলসের অর্ধশতকের সাহায্যে ইংল্যান্ড জয়ের রাস্তা খুঁজে পেয়েছিল। ২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার আবারও দুই দল একে অপরের মুখোমুখি হবে। 

স্বাগতিকরা সিরিজে সমতা আনতে চায়, অন্যদিকে ইংল্যান্ড সিরিজে ২-০ তে এগিয়ে যেতে চায়। সিরিজের পরবর্তী কয়েকটি ম্যাচের জন্য পাকিস্তানকে চাপে রাখতে চায়। এদিকে যদি বাবর আজমরা সিরিজ না জিততে পারে তাহলে পাকিস্তান দলের যেমন আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের আগে চাপে পড়বে, তেমনই বাইশ গজের বাইরের আর্থিক ক্ষতিও বড় প্রভাব ফেলবে। এদিনের ম্যাচে বাবর আজমের পারফরমেন্সের দিকে সকলের নজর থাকবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল ভরসা রাখুন যোগাসনের ওপর, আন্তর্জাতিক যোগ দিবসে জানুন যোগাসনের ১০টি উপকারিতা 2 ওভার শেষে Bangladesh-র স্কোর 4/1 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল Euro 2024:হ্যারি কেনের গোলে এগিয়ে গিয়েও হতাশার ড্র,ইংল্যান্ডকে রুখে দিল ডেনমার্ক ফের মন্ত্রী হতেই শ্রীলঙ্কায় গেলেন জয়শঙ্কর, সামুদ্রিক সুরক্ষা নিয়ে হল বড় উদ্যোগ T20I-তে অবশেষে ভারতের বিরুদ্ধে উইকেট পেলেন রশিদ! কাটল খরা, পাকরা ‘পছন্দের শিকার’ পুলের ধারে ট্রেন্ডি মিনি ড্রেসে নোরা, এই গরমে নেটপাড়ার পারদ চড়ল ইভিএমে কি সত্যিই কারচুপি করা যায় না? ৬ রাজ্য থেকে এল যাচাইয়ের আবেদন

T20 WC 2024

ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.