বাংলা নিউজ > ময়দান > দেখুন কিউয়িদের বিরুদ্ধে ভারতের ODI সিরিজ হারের পরে ICC ODI Ranking কী অবস্থান?

দেখুন কিউয়িদের বিরুদ্ধে ভারতের ODI সিরিজ হারের পরে ICC ODI Ranking কী অবস্থান?

টস করার মুহূর্তে শিখর ধাওয়ান ও কেন উইলিয়ামসন (ছবি-বিসিসিআই টুইটার)

আইসিসি ওডিআই র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ১০-এ মাত্র দুইজন ভারতীয় খেলোয়াড় রয়েছে এবং উভয়েই একটি করে স্থান হারিয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে খেলেননি বিরাট কোহলি ও রোহিত শর্মা। এতে আইসিসি র‌্যাঙ্কিংয়ে দুই ব্যাটসম্যানের উপরে প্রভাব দেখা গিয়েছে।

আইসিসির সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে ভুগছেন ভারতীয় খেলোয়াড়রা। ব্যাটসম্যান, বোলার এবং অলরাউন্ডারদের জন্য আইসিসি ওডিআই র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ১০-এ মাত্র দুইজন ভারতীয় খেলোয়াড় রয়েছে এবং উভয়েই একটি করে স্থান হারিয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে খেলেননি বিরাট কোহলি ও রোহিত শর্মা। এতে আইসিসি র‌্যাঙ্কিংয়ে দুই ব্যাটসম্যানের উপরে প্রভাব দেখা গিয়েছে।

আরও পড়ুন… Pak Vs Eng: ‘ভাই, এর বেশি ইংরেজি জানি না’, সরল স্বীকারোক্তি নাসিম শাহের

বিরাট কোহলি এক ধাপ নেমে অষ্টম স্থানে পৌঁছেছেন। একই সঙ্গে এক স্থান হারিয়ে নবম স্থানে নেমে এসেছেন রোহিত শর্মাও। ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি লাফিয়েছেন নিউজিল্যান্ডের টম ল্যাথাম। ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ানডেতে তিনি ১০৪ বলে অপরাজিত ১৪৫ রান করেন। এই ইনিংসের কারণে, তিনি ১০ স্থান লাফিয়ে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ১৮তম স্থানে উঠে এসেছেন। কেন উইলিয়ামসন একই ম্যাচে ৯৮ বলে অপরাজিত ৯৪ রান করেন এবং এক ধাপ উপরে উঠে ১০ম স্থানে উঠে এসেছেন।

আরও পড়ুন… PAK vs ENG: অসুস্থ ১৪, রহস্যময় ভাইরাস নিয়ে মুখ খুললেন রুট, পিছোতে পারে টেস্ট

ভারতের হয়ে হাফ সেঞ্চুরি করা শ্রেয়স আইয়ার ছয় ধাপ এগিয়ে ২৭তম স্থানে উঠে এসেছেন। একই সময়ে, শুভমন গিল তিন স্থান লাভ দিয়ে ৩৪ তম স্থানে উঠেছেন। লকি ফার্গুসন প্রথম ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেন। ৫৯ রানে তিন উইকেট নেন তিনি। তিন স্থানের ব্যবধানে ৩২তম স্থানে উঠে এসেছেন তিনি। ম্যাট হেনরিও চার ধাপ এগিয়ে পঞ্চম স্থানে উঠেছেন। 

শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে আফগানিস্তানের হয়ে সেঞ্চুরি করা ইব্রাহিম জাদরান ৭৩ স্থান লাভ দিয়েছেন। তিনি ১২২ তম অবস্থানে এসেছেন। একইসঙ্গে তার সতীর্থ ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ২১ ধাপ এগিয়ে ৪৮তম স্থানে উঠে এসেছেন। হাফ সেঞ্চুরির ভিত্তিতে ২২তম স্থানে উঠে এসেছেন রহমত শাহ। তিনি আফগানিস্তানের সর্বোচ্চ র‍্যাঙ্কিং ব্যাটসম্যান।

শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা ৪৬ বলে ৬৬ রানের ইনিংস করেছিলেন এবং দুটি উইকেটও নিয়েছিলেন। অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে তিনি নয় স্থান লাভ দিয়ে আট নম্বরে পৌঁছেছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ হারলেও একাধিক ভারতীয় ক্রিকেটার ক্রমতালিকায় এগিয়েছেন। আইসিসির এক দিনের ব্যাটারদের ক্রমতালিকায় শ্রেয়স আইয়ার, শুভমন গিলরা এগোলেন তাঁদের ব্যক্তিগত পারফরম্যান্সের সুবাদে। বুধবার আইসিসি যে ক্রমতালিকা প্রকাশ করেছে, তাতে দেখা যাচ্ছে শ্রেয়স ছ’ধাপ এবং শুভমন তিন ধাপ এগিয়ে এসেছেন। ব্যাটারদের ক্রমতালিকায় তাঁরা রয়েছেন যথাক্রমে ২৭ এবং ৩৪ নম্বর স্থানে। যদিও প্রথম ম্যাচে অর্ধশতরানের ইনিংস খেলেও দু’ধাপ নেমে গিয়েছেন শিখর ধাওয়ান। 

ভারতের বিরুদ্ধে সিরিজ জেতার ফলে বর্তমানে আইসিসি ওডিআই র‌্যাঙ্কিং-এ শীর্ষস্থানে রয়েছে নিউজিল্যান্ড। ইংল্যান্ড রয়েছে দুই নম্বরে, তিনে রয়েছে অস্ট্রেলিয়া। তালিকার চার নম্বরে রয়েছে ভারত। পাঁচ নম্বরে রয়েছে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ রয়েছে ৬ ও ৭ নম্বরে। আটে শ্রীলঙ্কা, নয় নম্বরে আফগানিস্তান ও দশ নম্বরে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফুড SI নিয়োগের পরীক্ষায় প্রশ্নফাঁসে ধৃত সিজিও কমপেক্সে কর্মরত মাস্টারমাইন্ড সহ ২ ছেলে রনভের মুখ দেখালেন জিৎ! বাবা না মা, কার মতো দেখতে হল খুদেকে হেরেও হারতে রাজি নন অধীর চৌধুরী, বহরমপুরের মাটিতে আন্দোলনের পথে একদা রবীন হুড উদ্দেশ্য টিকিটের দাম কমানোর- বলছেন নয়া বিমান পরিবহন মন্ত্রী, হবে রিভিউ মিটিং চলন্ত ট্রেনে মহিলার গায়ে প্রস্রাব করল মদ্যপ সেনা জওয়ান, ব্যবস্থা নিল না RPF অভিষেক বসেছিলেন, সেই জায়গায় ধরনায় বসতে চান শুভেন্দু, পুলিশকে চিঠি শুভেন্দুকে রাজ্যপালের সঙ্গে দেখা করতে দিতে হবে, পুলিশকে নির্দেশ দিল হাইকোর্ট কসবার অ্যাক্রোপলিস শপিং মলে আগুন, ধোঁয়ায় ছেয়ে গেল এলাকা অম্বলের ভয়ে খান না? শ্বাসকষ্ট তো হবেই না, সরষে খেলে আর কী কী উপকার হবে জেনে নিন হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট

T20 WC 2024

হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.