বাড়ি > ময়দান > টসের সময় দেখা হবে, অবসর নেওয়া ধোনিকে আমন্ত্রণ জানিয়ে রাখলেন রোহিত
মহেন্দ্র সিং ধোনি। ছবি- টুইটার।
মহেন্দ্র সিং ধোনি। ছবি- টুইটার।

টসের সময় দেখা হবে, অবসর নেওয়া ধোনিকে আমন্ত্রণ জানিয়ে রাখলেন রোহিত

  • ভারতীয় ক্রিকেটে মাহির প্রভাব স্বীকার করে আগামীতে চোখ হিটম্যানের।

জাতীয় দলের নীল জার্সিতে আর দেখা যাবে না মহেন্দ্র সিং ধোনিকে। যদিও চেন্নাই সুপার কিংসের হলুদ জার্সি গায়ে চাপাবেন আরও কিছুদিন। একদিন না একদিন সরে যেতে হবে সকলকেই। এই চিরন্তন সত্যটা মেনে নিয়েই ভবিষ্যতে চোখ রোহিত শর্মার।

ভারতীয় ক্রিকেটকে যা দিয়েছেন ধোনি, তা অস্বীকার করা সম্ভব নয় তাঁর চরম সমালোচকের পক্ষেও। রোহিত তো সেখানে ধোনির নেতৃত্বের ছায়ায় পরিণত হয়ে উঠেছেন। দীর্ঘদিন একসঙ্গে দেশের হয়ে প্রতিনিধিত্ব করার সুবাদে ধোনিকে নিয়ে বহু স্মৃতি ভিড় করে আসাই স্বাভাবিক রোহিতের মনে। ধোনির প্রভাব টের পাওয়া উচিত নিজের মধ্যে।

সেই প্রভাব তিনি অস্বীকার করলেন না। তবে বাস্তবটাকেও মেনে নিলেন সেই সঙ্গে। টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক বুঝে গিয়েছেন যে, ধোনির সঙ্গে দেশের হয়ে আর মাঠে নামা সম্ভব নয়। তবে প্রতিপক্ষ হিসেবে এখনও দেখতে পাবেন মাহিকে। সেকারণেই ধোনির বিদায় বেলার স্মৃতিচারণায় রোহিত আমন্ত্রণ জানালেন আগামীকে। জানিয়ে দিলেন ১৯ সেপ্টেম্বর দেখা হবে টসের সময়।

আসলে ১৯ সেপ্টেম্বর আমিরশাহিতে শুরু হতে চলেছে আইপিএল। উদ্বোধনী ম্যাচে রোহিতের মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে ধোনির চেন্নাই। তাই টসের সময় অবধারিতভাবে দুই অধিনায়কের মুখোমুখি সাক্ষাৎ হবে।

টুইটারে রোহিত লেখেন, ‘ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অন্যতম প্রভাবশালী মানুষ। ক্রিকেট ও খেলা সংলগ্ন বিষযে ধোনির অবদান অপরিসীম। এমন একজন মানুষ, যাঁর বৃহত্তর একটা লক্ষ্য রয়েছে এবং কীভাবে একটা দল গড়ে তুলতে হয়, সেটা ওর থেকে ভালো আর কেউ জানে না। আমরা নীল জার্সিতে অবশ্যই ওকে মিস করব। তবে হলুদ জার্সিতে এখনও ধোনিকে পাওয়া যাবে। ১৯ তারিখে টসের সময় দেখা হবে।’

বন্ধ করুন