বাংলা নিউজ > ময়দান > বীরেন্দ্র সেহওয়াগের সঙ্গে মায়াঙ্ক আগরওয়ালের তুলনা করলেন সঞ্জয় বাঙ্গার
স্পিনের বিরুদ্ধে আক্রমণাত্মক ক্রিকেট খেলছেন মাযাঙ্ক আগরওয়াল (ছবি:বিসিসিআই) 
স্পিনের বিরুদ্ধে আক্রমণাত্মক ক্রিকেট খেলছেন মাযাঙ্ক আগরওয়াল (ছবি:বিসিসিআই) 

বীরেন্দ্র সেহওয়াগের সঙ্গে মায়াঙ্ক আগরওয়ালের তুলনা করলেন সঞ্জয় বাঙ্গার

  • মায়াঙ্ক আগরওয়ালের খেলার প্রশংসা করতে গিয়ে সঞ্জয় বাঙ্গার বলেন, মায়াঙ্ক স্পিনের বিরুদ্ধে যেভাবে খেলেন তা অনেকটাই বীরেন্দ্র সেহওয়াগের মতো।

ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় বাঙ্গার বিশ্বাস করেন মায়াঙ্ক আগরওয়াল স্পিনের বিরুদ্ধে অনেকটা বীরেন্দ্র সেহওয়াগের মতোই খেলেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে মুম্বই টেস্টে স্পিনের বিরুদ্ধে সবচেয়ে আক্রমণাত্মক ভারতীয় ব্যাটার ছিলেন মায়াঙ্ক। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে আগরওয়াল অপরাজিত ১২০ রান করেন। তার ব্যাটে ভর করে টিম ইন্ডিয়া দিনের শেষে স্কোর বোর্ডে তোলে ২২১/৪। 

স্টার স্পোর্টসে আলোচনার সময় মায়াঙ্ক আগরওয়ালের খেলার প্রশংসা করতে গিয়ে সঞ্জয় বাঙ্গার বলেন, মায়াঙ্ক স্পিনের বিরুদ্ধে যেভাবে খেলেন তা দেখে তাঁর বীরেন্দ্র সেহওয়াগের কথা মনে পড়ে। বাঙ্গার বলেন, ‘আমার মতে, টেস্ট ক্রিকেটে ভারতের হয়ে বীরেন্দ্র সেহওয়াগের পর স্পিনের বিরুদ্ধে মায়াঙ্ক আগরওয়াল সবচেয়ে আক্রমণাত্মক ব্যাটিং করেন। সবাই বলে যে সে স্টেপ আউট করে শট ভালো খেলে এবং সোজা বাউন্ডারি লক্ষ্য করে।’

প্রাক্তন ভারতের ব্যাটিং কোচ হাইলাইট করেছেন যে মাটির বলকেও বড় শটে রূপান্তরিত করতে পারেন মায়াঙ্ক আগরওয়াল। এটাই তার অন্যতম শক্তি, তিনিও শর্ট ডেলিভারিগুলিকে রেহাই দেননি। বাঙ্গার বিস্তারিত বলেছেন, ‘তবে এই নকটিতে একটি বিশেষ জিনিস দেখা গিয়েছিল এবং এটি অতিরিক্ত বাউন্সের কারণেও ছিল যে, তিনি পিছনের পায়ে অনেকগুলি শট খেলেছিলেন। বলটি দৈর্ঘ্যের কিছুটা পিছনে থাকলে তিনি খুব ভালো পুল শট খেলেন।’ আগরওয়াল তার খেলায় ১৪টি চার ও চারটি ছক্কা হাঁকিয়েছেন। তিনি কিউয়ি স্পিনারদের বিরুদ্ধে বিশেষভাবে আক্রমণাত্মক ছিলেন এবং তাদের সঠিক লাইন এবং লেন্থে স্থির হতে দেননি।

বন্ধ করুন