বাংলা নিউজ > ময়দান > টিম ডেভিডের জন্য সমস্যায় পড়তে চলেছেন নির্বাচকরা! কেন এমন বললেন ওয়ার্নার?

টিম ডেভিডের জন্য সমস্যায় পড়তে চলেছেন নির্বাচকরা! কেন এমন বললেন ওয়ার্নার?

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টিম ডেভিড (ছবি-এএফপি)

অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার স্বীকার করেছেন যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর দলের প্রথম খেলার আগে নির্বাচকদের কাজটা কঠিন হয়ে উঠছে। অস্ট্রেলিয়া এখনও তাদের ব্যাটিং অর্ডার চূড়ান্ত করতে পারেনি কারণ খেলোয়াড়রা নিজেদের স্পটগুলির জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন।

অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার স্বীকার করেছেন যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর দলের প্রথম খেলার আগে নির্বাচকদের কাজটা কঠিন হয়ে উঠছে। অস্ট্রেলিয়া এখনও তাদের ব্যাটিং অর্ডার চূড়ান্ত করতে পারেনি কারণ খেলোয়াড়রা নিজেদের স্পটগুলির জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন। টুর্নামেন্টের ঠিক আগে জাতীয় দলে টিম ডেভিডের পরিচিতি তাদের মিডল অর্ডারে একটি মূল্যবান বিকল্প দিয়েছে কারণ ২৬ বছর বয়সী এই খেলোয়াড় সকলকে মুগ্ধ করে চলেছেন।

শুক্রবার (৭ অক্টোবর) ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে, ডেভিড মাত্র ২০ ডেলিভারিতে ৪২ রান করেন। তিনি অস্ট্রেলিয়ার সঙ্গে তাঁর প্রথম সফরে ভারতের বিরুদ্ধে দ্রুত ফিফটিও করেছিলেন। তাঁর পারফরম্যান্স প্রাক্তন অধিনায়ক স্টিভেন স্মিথের উপর চাপ সৃষ্টি করেছে কারণ নির্বাচকরা অভিজ্ঞ ব্যাটসম্যান ছাড়াই একাদশ বাছাই করার কথা ভাবছেন যদিও তিনি গত বছর সংযুক্ত আরব আমির শাহিতে তার বিজয়ী টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযানে ছিলেন।

আরও পড়ুন… Women's Asia Cup: আমরা পরীক্ষা করতে চেয়েছিলাম, পাকিস্তানের বিরুদ্ধে হেরে ভারতের কোচ পাওয়ারের সাফাই

দ্বিতীয় টি-টোয়েন্টির পর ওয়ার্নার বললেন, ‘প্রত্যেকেই তাদের ভূমিকা পালন করছেন - আমরা মার্কাস স্টোইনিস এবং গ্লেন ম্যাক্সওয়েলকে পেয়েছি যারা আমাদের ফিনিশার। তাই তিনি লাইন-আপে কোথায় ফিট হবেন এবং তাঁর ভূমিকা কী? সেটা দেখার।’ টিম ডেভিডকে নিয়ে বলতে গিয়ে ওয়ার্নার বলেন, ‘তবে তিনি আইপিএলে মুম্বইয়ের জন্য যা করেছেন তিনি আট বা নয় বলে দুয়েক ত্রিশ বা চল্লিশ করেছেন, সেটি অবিশ্বাস্য। আপনি প্রতিদিন এই ধরণের খেলোয়াড় পাবেন না। এটি ভালো হতে চলেছে। আমাদের জন্য এগিয়ে যাচ্ছি এবং আশা করি সেখানেও একটি জায়গা আছে, কারণ নির্বাচকদের এখন মাথাব্যথা হতে চলেছে।'

ওয়ার্নার বিশেষভাবে সন্তুষ্ট ছিলেন যে ডেভিড তার পদ্ধতিতে নির্ভীক ছিলেন যদিও ইনিংসের সেই পর্যায়ে অস্ট্রেলিয়া মাত্র দুটি গুরুত্বপূর্ণ উইকেট হারিয়েছিল। ওয়ার্নার বলেন, ‘এখন সে আমাদের দলে এবং আমাদের সেট-আপে আছে, এটি একটি গডসেন্ড।’ ওয়ার্নার আরও বলেন, ‘সে একজন অবিশ্বাস্য খেলোয়াড় এবং তার কিছু গুরুতর শক্তি রয়েছে। এটি আমাদের মিডল অর্ডারের শক্তিকে বাড়িয়ে তোলে। তার উচ্চতা এবং শক্তির সঙ্গে এটি আমাদের জন্য উপযুক্ত।’

আরও পড়ুন… সারা বিশ্বে ঘুরে ঘুরে কোচিং করার ইচ্ছা, তাই জিম্বাবোয়ের দায়িত্ব ছাড়লেন ল্যান্স ক্লুজনার

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার এখন ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি খেলবে এবং তাদের সংমিশ্রণ চূড়ান্ত করতে মার্কাস স্টোয়নিসও চোট থেকে ফিরে মাঠে নামবেন। রবিবার পার্থে প্রথম টি-টোয়েন্টি খেলা হবে।

বন্ধ করুন