বাংলা নিউজ > ময়দান > ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ T20 ইনিংস, মিতালিরা তো বটেই, এমনকি রোহিত-কোহলিরাও যা পারেননি, তেমনই নজির কিরণের

ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ T20 ইনিংস, মিতালিরা তো বটেই, এমনকি রোহিত-কোহলিরাও যা পারেননি, তেমনই নজির কিরণের

কিরণ প্রভু নভগির। ছবি- টুইটার।

ছেলেদের ক্রিকেটে কেবল ক্রিস গেইল ও অ্যারন ফিঞ্চ এগিয়ে রয়েছেন নভগিরের থেকে।

বিরাট কোহলি, রোহিত শর্মারা যেটা কখনও করে দেখাতে পারেননি, তেমনই দুর্দান্ত নজির গড়লেন কিরণ প্রভু নভগির। নাগাল্যান্ডের মহিলা ক্রিকেট দলের এই ওপেনার সিনিয়র ওমেনস টি-২০ লিগে এমন এক কীর্তি গড়লেন, ছেলে ও মেয়েদের ক্রিকেট মিলিয়ে যা আর কোনও ভারতীয় তারকার নেই। এমনকি সার্বিকভাবে ক্রিকেটবিশ্বেও এমন নজির বিরল।

গুয়াহাটিতে সিনিয়র ওমেনস টি-২০ লিগে অরুণাচলপ্রদেশের বিরুদ্ধে ৭৬ বলে ১৬২ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে অপরাজিত থাকেন নভগির। তিনি ১০টি চার ও ১৬টি ছক্কা হাঁকান এমন বিধ্বংসী ইনিংসে। ছেলে ও মেয়েদের ক্রিকেট মিলিয়ে ঘরোয়া অথবা আন্তর্জাতিক, যে কোনও পর্যায়ে এটাই কোনও ভারতীয় ব্যাটারের সর্বোচ্চ ব্যক্তিগত টি-২০ ইনিংস।

আরও পড়ুন:- ঠিক যেন ক্রিস গেইল, চার-ছক্কার সুনামিতে একাই ১৬২ করলেন নভগির

এমনকি ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে ছেলেদের টি-২০ ফর্ম্যাটে নভগিরের থেকে বড় ইনিংস খেলেছেন কেবল ক্রিস গেইল (১৭৫) ও অ্যারন ফিঞ্চ (১৭২)। কিরণের মতোই ১৬২ রান করেছেন মাসাকাদজা ও হজরতউল্লাহ জাজাই।

চোখ রাখুন এই সংক্রান্ত গুরুত্বপূর্ণ কিছু পরিসংখ্যানে:-
১. ছেলেদের ঘরোয়া ও টি-২০ ক্রিকেট মিলিয়ে অপরাজিত ১৭৫ রানের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস খেলেছেন ক্রিস গেইল। তিনি ২০১৩ আইপিএলে পুণের বিরুদ্ধে এই নজির গড়েন।

২. ছেলেদের ঘরোয়া টি-২০ ক্রিকেটে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি ১৪৭ রান করেছেন শ্রেয়স আইয়ার। তিনি ২০১৯ সালে সিকিমের বিরুদ্ধে সৈয়দ মুস্তাক আলি ট্রফির ম্যাচে এই নজির গড়েন।

আরও পড়ুন:- কাউন্টি অভিযানের শুরুতে ডাহা ফেল পূজারা, মন্দের ভালো রিজওয়ান

৩. ছেলেদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি ১১৮ রানের ইনিংস খেলেছেন রোহিত শর্মা। তিনি ২০১৭ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে এমন নজির গড়েন।

৪. মেয়েদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সব থেকে বেশি অপরাজিত ১৬১ রানের ইনিংস খেলেছেন বাহরিনের দীপিকা রসঙ্গিকা। তিনি চলতি বছরেই সৌদি আরবের বিরুদ্ধে এমন নজির গড়েন।

৫. ভারতের মহিলা ক্রিকেটারদের মধ্যে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে একমাত্র শতরান রয়েছে হরমনপ্রীত কউরের। তিনি ২০১৮ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১০৩ রান করেছেন।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কীভাবে শুরু হল মাঘী পূর্ণিমার ব্রত? জেনে নিন এই ব্রতের মহিমা মোবাইলের ফ্ল্যাশলাইট জ্বেলে রোগীর চিকিৎসা করলেন ডাক্তার ‘১৪ বছর একই জিনিস করে আসছি’, নগ্ন ছবি পোস্ট প্রসঙ্গে এতদিনে মুখ খুললেন বিদ্যুৎ অবশেষে চারহাত এক হল, পঞ্জাবি মতে বিয়ে সারলেন রকুলপ্রীত-জ্যাকি জন্ম থেকেই আগলে রেখেছিলেন সিংহটিকে, তার হাতেই প্রাণ গেল ব্যক্তির কংগ্রেসের অ্যাকাউন্ট থেকে ৬৫ কোটি তুলে নিয়েছে IT দফতর! বকেয়া কর-কাণ্ডে নয়া মোড় ফ্রান্সের সর্বোচ্চ অসামরিক পুরস্কারে সম্মানিত হলেন কংগ্রেস সাংসদ শশী থারুর গড়িয়াহাট, হাতিবাগান, নিউ মার্কেট কলকাতায় হকার সংখ্য়া কত? পুরসভার সমীক্ষা Report ২ সপ্তাহের মাথায় সন্দেশখালিতে DGP, টোটো চড়ে গেলেন থানা, সরেজমিনে দেখলেন এলাকা আলিপুরদুয়ারে বন্ধ চা বাগানে ফের খাঁচাবন্দি চিতাবাঘ, আতঙ্কে স্থানীয়রা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.