বাংলা নিউজ > ময়দান > ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ T20 ইনিংস, মিতালিরা তো বটেই, এমনকি রোহিত-কোহলিরাও যা পারেননি, তেমনই নজির কিরণের

ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ T20 ইনিংস, মিতালিরা তো বটেই, এমনকি রোহিত-কোহলিরাও যা পারেননি, তেমনই নজির কিরণের

কিরণ প্রভু নভগির। ছবি- টুইটার।

ছেলেদের ক্রিকেটে কেবল ক্রিস গেইল ও অ্যারন ফিঞ্চ এগিয়ে রয়েছেন নভগিরের থেকে।

বিরাট কোহলি, রোহিত শর্মারা যেটা কখনও করে দেখাতে পারেননি, তেমনই দুর্দান্ত নজির গড়লেন কিরণ প্রভু নভগির। নাগাল্যান্ডের মহিলা ক্রিকেট দলের এই ওপেনার সিনিয়র ওমেনস টি-২০ লিগে এমন এক কীর্তি গড়লেন, ছেলে ও মেয়েদের ক্রিকেট মিলিয়ে যা আর কোনও ভারতীয় তারকার নেই। এমনকি সার্বিকভাবে ক্রিকেটবিশ্বেও এমন নজির বিরল।

গুয়াহাটিতে সিনিয়র ওমেনস টি-২০ লিগে অরুণাচলপ্রদেশের বিরুদ্ধে ৭৬ বলে ১৬২ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে অপরাজিত থাকেন নভগির। তিনি ১০টি চার ও ১৬টি ছক্কা হাঁকান এমন বিধ্বংসী ইনিংসে। ছেলে ও মেয়েদের ক্রিকেট মিলিয়ে ঘরোয়া অথবা আন্তর্জাতিক, যে কোনও পর্যায়ে এটাই কোনও ভারতীয় ব্যাটারের সর্বোচ্চ ব্যক্তিগত টি-২০ ইনিংস।

আরও পড়ুন:- ঠিক যেন ক্রিস গেইল, চার-ছক্কার সুনামিতে একাই ১৬২ করলেন নভগির

এমনকি ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে ছেলেদের টি-২০ ফর্ম্যাটে নভগিরের থেকে বড় ইনিংস খেলেছেন কেবল ক্রিস গেইল (১৭৫) ও অ্যারন ফিঞ্চ (১৭২)। কিরণের মতোই ১৬২ রান করেছেন মাসাকাদজা ও হজরতউল্লাহ জাজাই।

চোখ রাখুন এই সংক্রান্ত গুরুত্বপূর্ণ কিছু পরিসংখ্যানে:-
১. ছেলেদের ঘরোয়া ও টি-২০ ক্রিকেট মিলিয়ে অপরাজিত ১৭৫ রানের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস খেলেছেন ক্রিস গেইল। তিনি ২০১৩ আইপিএলে পুণের বিরুদ্ধে এই নজির গড়েন।

২. ছেলেদের ঘরোয়া টি-২০ ক্রিকেটে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি ১৪৭ রান করেছেন শ্রেয়স আইয়ার। তিনি ২০১৯ সালে সিকিমের বিরুদ্ধে সৈয়দ মুস্তাক আলি ট্রফির ম্যাচে এই নজির গড়েন।

আরও পড়ুন:- কাউন্টি অভিযানের শুরুতে ডাহা ফেল পূজারা, মন্দের ভালো রিজওয়ান

৩. ছেলেদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি ১১৮ রানের ইনিংস খেলেছেন রোহিত শর্মা। তিনি ২০১৭ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে এমন নজির গড়েন।

৪. মেয়েদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সব থেকে বেশি অপরাজিত ১৬১ রানের ইনিংস খেলেছেন বাহরিনের দীপিকা রসঙ্গিকা। তিনি চলতি বছরেই সৌদি আরবের বিরুদ্ধে এমন নজির গড়েন।

৫. ভারতের মহিলা ক্রিকেটারদের মধ্যে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে একমাত্র শতরান রয়েছে হরমনপ্রীত কউরের। তিনি ২০১৮ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১০৩ রান করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অনন্ত মহারাজের বাড়িতে মমতা, উত্তরীয় পরিয়ে স্বাগত জানালেন বিজেপি সাংসদ কলকাতা পুরসভাকে এবার চিঠি দিল লালবাজার, নতুন প্রস্তাব নিয়ে চিন্তিত পুরকর্তৃপক্ষ ভারতে চালু হল গুগলের জেমিনি এআই অ্যাপ, বাংলা সহ ৯ স্থানীয় ভাষায় করা যাবে ব্যবহার খরচ মাত্র ৩৫ পয়সা, রেল দুর্ঘটনা ঘটলে যাত্রীরা পাবেন ১০ লাখ টাকা, বিমা আইআরসিটিসি দুর্গাপুজো ২০২৪-এ দেবীর আগমন ও গমন কী সে? ফলাফল কী হতে পারে! রইল শাস্ত্রমত সোমবার হয়েছে অপারেশন, এখন কেমন আছেন শীর্ষেন্দু মুখোপাধ্যায়? জানালেন লেখক কন্যা India Fielding Coach: ভারতের ফিল্ডিং কোচ হচ্ছেন কিংবদন্তি প্রোটিয়া তারকা,রিপোর্ট কোচবিহারে মদনমোহন মন্দিরে অঞ্জলি মুখ্যমন্ত্রীর, ‘মা মাটি মানুষে'র নামে পুজো দুর্ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে রাঙাপানি স্টেশেনর ডাউন লাইন দিয়ে চলল প্রথম ট্রেন ৩ টাকায় এই ঘাস কিনে হয়ে যেতে পারেন লাখপতি, জানেন কী সেই গাছ

T20 WC 2024

এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.