বাংলা নিউজ > ময়দান > Senior Womens T20 Trophy: তীরে এসে তরী ডুবল বাংলার, রিচাদের হারিয়ে ফের জাতীয় টি-২০ ট্রফি জিতল রেলওয়েজ

Senior Womens T20 Trophy: তীরে এসে তরী ডুবল বাংলার, রিচাদের হারিয়ে ফের জাতীয় টি-২০ ট্রফি জিতল রেলওয়েজ

বাংলাকে হারিয়ে চ্যাম্পিয়ন রেলওয়েজ। ছবি- বিসিসিআই।

১৩টি মরশুমের মধ্যে এই নিয়ে ১১ বার সিনিয়র ওমেনস টি-২০ ট্রফির খেতাব জিতল রেলওয়েজ।

১০ বার ফাইনালে উঠে দশবারই চ্যাম্পিয়ন রেলওয়েজ। সিনিয়র ওমেনস টি-২০ ট্রফিতে রেলওয়েজের দাপট ছিল একতরফা। অন্যদিকে বাংলা দু'বার রানার্স হলেও কখনও ট্রফি হাতে তোলেনি। সুতরাং, এবার খেতাবি লড়াইয়ে মাঠে নামার আগে মানসিকভাবে এগিয়ে ছিল রেলওয়েজই। সেই আত্মবিশ্বাসটাকে কাজে লাগিয়েই ফের একবার মেয়েদের জাতীয় টি-২০ ট্রফির খেতাব হাতে তুলল রেলওয়েজ। এই নিয়ে ১১ বার সিনিয়র ওমেনস টি-২০ ট্রফি জেতে তারা। হারলেও ফাইনালে যেরকম চোখে চোখ রেখে লড়াই চালান বাংলার মেয়েরা, তা নিঃসন্দেহে প্রশংসার যোগ্য।

চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলা। শুরুতেই পরপর উইকেট হারানোয় তাদের ব্যাটিংয়ের সিদ্ধান্ত কতটা সঠিক ছিল, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। শেষমেশ বাংলা ঘুরে দাঁড়িয়ে ১০০ রানের গণ্ডি টপকে যায়। বাংলার ইনিংসকে নির্ভরতা দেন দীপ্তি শর্মা, ধারা গুজ্জর ও রিচা ঘোষ।

ক্যাপ্টেন মিতা পাল ওপেন করতে নেমে খাতা খুলতে পারেননি। তিন নম্বরে ব্যাট করতে নেমে প্রিয়াঙ্কা বালাও শূন্য রানে সাজঘরে ফেরেন। পর্ণা পাল চার নম্বরে ব্যাট করতে নেমে মাত্র ২ রান করেন। বাংলা ৪.২ ওভারে মাত্র ১৭ রানে ৩ উইকেট হারিয়ে বসে।

আরও পড়ুন:- Happy Birthday Kohli: জন্মদিনে দেখে নিন সচিনের এই ৫টি বিরাট রেকর্ড ভেঙেছেন কোহলি

দীপ্তিকে সঙ্গে নিয়ে বিপর্যয় রোধের চেষ্টা করেন ধারা গুজ্জর। দীপ্তি ১টি বাউন্ডারির সাহায্যে ২৭ বলে ২৩ রান করে মাঠ ছাড়েন। বাংলা ৪০ রানে ৪ উইকেট হারায়।

শেষমেশ তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১০৬ রান তোলে। ধারা ৪২ বলে ৩২ রান করেন। তিনি ৪টি চার মারেন। রিচা ২৬ বলে ৩২ রান করে সাজঘরে ফেরেন। তিনিও ৪টি চার মারেন। এছাড়া কশিশ আগরওয়াল ৬ বলে ৪ রান করেন। সাইকা ইশাক ১ রান করে নট-আউট থাকেন। ২ বল খেলেও খাতা খুলতে পারেননি তিথি দাস।

রেলওেজের হয়ে ৩ ওভারে মাত্র ৬ রান খরচ করে ৩টি উইকেট দখল করেন অঞ্জলি সারবনি। তিনি ১৭টি ডট-বল করেন। ১৮ রানে ৩টি উইকেট নেন তনুজা কানওয়ার। উইকেট পাননি অরুন্ধতী, রাজেশ্বরী, স্নেহ রানা ও পুনম যাদব।

আরও পড়ুন:- IPL 2023 Auction: এবছর আইপিএল নিলামের মুখ্য আকর্ষণ হতে পারেন স্টোকস, ঝড় তুলতে পারেন অজি তারকা, রিপোর্ট

জবাবে ব্যাট করতে নেমে রেলওয়েজ ১৮.২ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১০৮ রান তুলে ম্যাচ জিতে যায়। ১০ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জিতে ট্রফি হাতে তোলেন পুণম যাদবরা।

মেঘনা ১৯, নুঝত ৩৫, হেমলতা ৩৫, অঞ্জলি ০, মানে ১৫ ও রানা ৩ রান করেন। ২৩ রানে ২টি উইকেট নেন বাংলার গৌহর সুলতানা। ১টি করে উইকেট দখল করেন সুকন্যা ও মিতা। উইকেট পাননি দীপ্তি ও সাইকা। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন অঞ্জলি।

বন্ধ করুন