বাংলা নিউজ > ময়দান > সেরেনা পৌঁছলেন Eastbourne ডাবলসের সেমিতে, করলেন আম্পায়ারের সঙ্গে রসিকতা
নিজেদের কোয়ার্টার ফাইনাল ম্যাচ জিতে সেরেনা ও জাবেউরের উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

সেরেনা পৌঁছলেন Eastbourne ডাবলসের সেমিতে, করলেন আম্পায়ারের সঙ্গে রসিকতা

  • ৬-২, ৬-৪ ব্যবধানে স্ট্রেট সেটে ম্যাচ জিতে নেন সেরেনারা।

পাক্কা এক বছর চোটের জেরে কোর্টের বাইরে থাকার পর ইস্টবোর্নে কামব্যাক ঘটিয়েছেন সেরেনা উইলিয়ামস। সিঙ্গেলস নয়, বরং ডাবলসে ওনস জাবেউরকে সঙ্গে নিয়ে কামব্যাক করেছেন সেরেনা। সেই ইস্টবোর্নের কোয়ার্টার ফাইনালেই সুকো আয়োইয়ামা ও চান হাও-চিংকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছলেন সেরেনারা।

সেরেনারা শুরুটা একটু খারাপভাবেই করেছিলেন। তবে ম্যাচ যত গড়ায় ততই ছন্দে দেখায় সেরেনা-জাবেউর জুটিকে। দুই তারকাই দুর্দান্ত সার্ভিস করেন। মার্কিন কিংবদন্তি তো পরপর তিনটি এসও মারেন। শেষমেশ ৬-২, ৬-৪ ব্যবধানে স্ট্রেট সেটে ম্যাচ জিতে নেন সেরেনারা। সেমিফাইনালে তাঁরা অ্যালেক্সান্দ্রা ক্রুনিচ ও মাগদা লিনেটের বিরুদ্ধে কোর্টে নামবেন। সেরেনা ও জাবেউর দুইজনেই সিঙ্গেলসে নিজেদের দাপট দেখিয়েছেন। তবে কেরিয়ারের ভিন্ন ভিন্ন পর্যায়ে থাকা দুই তারকা সিঙ্গেলস খেলোয়াড় কিন্তু জুটি বেঁধে ভালই খেলছেন।

বছরখানেক টেনিস না খেলায় ডব্লুটিএ ক্রমতালিকায় ১০২৪-এ রয়েছেন সেরেনা। তবে তাঁর সামনে উইম্বিলডন জিতে সর্বকালের সর্বোচ্চ সিঙ্গেলস গ্র্যান্ডস্ল্যাম জয়ী মহিলা টেনিস তারকা হওয়ার হাতছানি রয়েছে। অপরদিকে, কেরিয়ারের একেবারে বিপরীত প্রান্তে থাকা জাবেউসর পরের সপ্তাহেই সিঙ্গেলসের ক্রমতালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসবেন। আমান্দা কোয়েটজারকে সরিয়ে ক্রমতালিকায় আফ্রিকান হিসাবে সর্বোচ্চ স্থান অধিকার করার রেকর্ড গড়বেন তিনি। উইম্বলডনের আগে প্রস্তুতিটা কিন্তু বেশ ভালই হয়ে যাচ্ছে দুইজনের। 

বন্ধ করুন