বাংলা নিউজ > ময়দান > স্ল্যাম জয়ের রেকর্ড গড়ার হাতছানি, Wimbledon-এই কামব্যাক করছেন সেরেনা উইলিয়ামস?
এক বছর পর উইম্বলডনেই কামব্যাক ঘটাতে পারেন সেরেনা উইলিয়ামস। ছবি- এপি। (AP)

স্ল্যাম জয়ের রেকর্ড গড়ার হাতছানি, Wimbledon-এই কামব্যাক করছেন সেরেনা উইলিয়ামস?

  • গত বছর উইম্বলডনের প্রথম রাউন্ডে চোটের জেরে কোর্ট ছাড়ার পর আর কোনও প্রতিযোগিতায় অংশগ্রহণ করেননি সেরেনা।

গত বছর উইম্বলডনের প্রথম রাউন্ডে পায়ে আঘাত পেয়ে সাসনোভিচের বিরুদ্ধে মাঝপথেই ম্যাচ ছাড়তে হয়েছিল। চোখের জলে উইম্বিলডন থেকে বিদায় নিয়েছিলেন সেরেনা উইলিয়ামস। সেই চোটের পর এক বছর কোনও প্রতিযোগিতায় খেলেননি ৪০ বছর বয়সি টেনিস কিংবদন্তি। তবে সেই উইম্বিলডনেই কামব্যাক ঘটাতে পারেন সেরেনা।

সাত বারের উইম্বলডন চ্যাম্পিয়ন মঙ্গলবার নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে এক পোস্টে জুতো পরে ঘাসের কোর্টের ছবি দিয়ে লেখেন, ‘ওখানে দেখা হচ্ছে।’ এই পোস্টের জেরেই তাঁর উইম্বলডনে কামব্যাক করা নিয়ে জল্পনা শুরু হয়েছে। সেরেনা নিজের পোস্টে ইস্টবোর্নকেও ট্যাগ করেছেন। যার অর্থ তিনি সম্ভবত পরের সপ্তাহ থেকে ইংল্যান্ডের দক্ষিণ উপকূলে অনুষ্ঠিত হওয়া এই ঘাসের টুর্নামেন্টেও অংশগ্রহণ করতে পারেন। তবে সিঙ্গেলস না ডাবলসে, কোন বিভাগে তিনি অংশগ্রহণ করবেন, সেই সম্পর্কে কোনও সুস্পষ্ট ধারণা তাঁর পোস্ট থেকে অন্তত পাওয়া যাচ্ছে না।

আরও পড়ুন:- ATP Ranking-এ ১৯ বছর পর প্রথম দুইয়ে নেই ফেডেরার, নাদাল, জকোভিচের কেউ

আরও পড়ুন:- উইম্বলডন এখন এলেবেলে, টুর্নামেন্টে জিতলেও র‌্যাঙ্কিং পয়েন্ট পাবেন না নাদালরা

উইলিয়ামসের দখলে বর্তমানে মোট ২৩টি গ্র্যান্ড স্ল্যাম সিঙ্গেলস জয়ের কৃতিত্ব রয়েছে। আর একটি স্ল্যাম জিতলেই তিনি মার্গারেট কোর্টের ২৪টি স্ল্যাম সিঙ্গেলস জেতার সর্বকালের রেকর্ড স্পর্শ করে ফেলবেন। তবে ২০১৬ সালের পর থেকে সেরেনা আর উইম্বলডন জেতেননি। যদিও সন্তান জন্মানোর পর ২০১৮ ও ২০১৯ সালে ফাইনালিস্ট তিনি। তবে বর্তমানে ডব্লুটিএ ক্রমতালিকায় ১২০৮ নম্বর উইলিয়ামসকে উইম্বলডন খেলতে হলে ওয়াইল্ড কার্ডেই প্রবেশ করতে হবে। দীর্ঘ সময় চোটের জেরে বাইরে থাকলে টেনিস তারকাদের একটি বিশেষ সুরক্ষিত ব়্যাঙ্কিং থাকে বটে। তবে সেরেনা সেই ব়্যাঙ্কিংয়ের ব্যবহার করেননি, তাই ওয়াইল্ড কার্ডই তাঁর একমাত্র বিকল্প। বুধবার (১৫ জুন) ওয়াইল্ড কার্ডদের নাম ঘোষণা করবে উইম্বিলডন কর্তৃপক্ষ।

বন্ধ করুন