বাংলা নিউজ > ময়দান > চোখের জলে ফ্রেঞ্চ ওপেন থেকে বিদায় নিলেন সেরেনাও
বিদায় নিলেন সেরেনা উইলিয়ামসও। ছবি: রয়টার্স
বিদায় নিলেন সেরেনা উইলিয়ামসও। ছবি: রয়টার্স

চোখের জলে ফ্রেঞ্চ ওপেন থেকে বিদায় নিলেন সেরেনাও

  • বিশ্বের প্রাক্তন এক নম্বর তারকা সেরেনার ২৪তম গ্র্যান্ডস্লাম জয়ের স্বপ্ন আপাতত অধরাই থেকে গেল। তাঁর স্বপ্নকে ভেঙে গুড়িয়ে দিলেন কাজাখিস্তানের রাশিয়ান বংশোদ্ভূত টেনিস খেলোয়াড় এলেনা রাবাকিনার। প্রসঙ্গত, এলেনা এই প্রথম কোনও গ্র্যান্ড স্ল্যামের শেষ আটে পৌঁছলেন।

শুভব্রত মুখার্জি

এ বার শুরু থেকেই রোলাঁ গারোয় বিতর্ক, অঘটন যেন পিছুই ছাড়ছে না। তবে রবিবার দুই নক্ষত্রের পতনে যেন টেনিসপ্রেমীদের কাছে দিনটা আরও বেশি হতাশার হয়ে থাকল। এ দিন চতুর্থ রাউন্ডে ওঠার পরও হাঁটুর চোটে সমস্যার কারণে সরে দাঁড়িয়েছেন রজার ফেডেরার। আর রাতে মহিলা সিঙ্গলস থেকে হেরে বিদায় নিলেন সেরেনা উইলিয়ামসের মতো তারকা।

বিশ্বের প্রাক্তন এক নম্বর তারকা এবং ফ্রেঞ্চ ওপেনের সপ্তম বাছাই সেরেনার ২৪তম গ্র্যান্ডস্লাম জয়ের স্বপ্ন আপাতত অধরাই থেকে গেল। তাঁর স্বপ্নকে ভেঙে গুড়িয়ে দিলেন কাজাখিস্তানের রাশিয়ান বংশোদ্ভূত টেনিস খেলোয়াড় এলেনা রাবাকিনার। প্রসঙ্গত, এলেনা এই প্রথম কোনও গ্র্যান্ড স্ল্যামের শেষ আটে পৌঁছলেন। ১ ঘণ্টা ১৭ মিনিটের লড়াইয়ে খেলার ফল এলেনার পক্ষে ৬-৩, ৭-৫।

এ দিন ম্যাচের শুরুতে প্রথম সেট রাবাকিনা জিতে নেন ৬-৩-এ। দ্বিতীয় সেটে লড়াইয়ে ফেরেন সেরেনা উইলিয়ামস। তবে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরও শেষরক্ষা হল না উত্তেজক দ্বিতীয় সেটটি ৭-৫-এ জিতে নেন ২১তম বাছাই এলেনা রাবাকিনা। উল্লেখ্য ২০১৫ সালে শেষবার ফরাসি ওপেন জিতেছিলেন সেরেনা। ২০১৮ সালের পর ফের একবার তিনি বিদায় নিলেন প্রি কোয়ার্টার ফাইনাল থেকেই। তিন বারের ফরাসি ওপেন চ্যাম্পিয়ন সেরেনা ২০১৯ ও ২০২০ সালে যথাক্রমে এই টুর্নামেন্টের তৃতীয় ও দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে গিয়েছিলেন।

বন্ধ করুন