বাংলা নিউজ > ময়দান > উইম্বলডনে ইন্দ্রপতন, ১ বছর পর ফিরেও প্রথম রাউন্ডেই হার, তবে কি যুগ শেষ সেরেনার?

উইম্বলডনে ইন্দ্রপতন, ১ বছর পর ফিরেও প্রথম রাউন্ডেই হার, তবে কি যুগ শেষ সেরেনার?

প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেলেন সেরেনা। ছবি: রয়টার্স

হারমোনি যে সহজে জয় পেয়েছেন, তা নয়। সেরেনা মারাত্মক লড়াই করেছিলেন। তা খেলার ফলেই প্রমাণিত। হারমোনির পক্ষে খেলার ফল ৭-৫, ১-৬, ৭-৬ (১০-৭)। তবে লড়াই করেও প্রথম রাউন্ড থেকে ছিটকে যাওয়ার গ্লানি নিয়েই কোর্ট ছাড়তে হল সেরেনাকে।

বয়স চল্লিশ পেরিয়ে গিয়েছে সেরেনা উইলিয়ামসের। এক সময়ের অবিসংবাদী বিশ্বসেরার র‌্যাঙ্কিংও নেমে গিয়েছে অনেকটা নীচে। প্রতিযোগিতামূলক টেনিস থেকে দূরে রয়েছেন প্রায় এক বছর। তবুও তিনি এক বছর পর প্রতিযোগিতামূলক টেনিসে ফিরে লড়াই চালালেন প্রাণপন। কিন্তু শেষ রক্ষা হল না। উইম্বলডনের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হল সেরেনাকে।

গত বছর চোটের কারণে এই উইম্বলডন থেকে ছিটকে গিয়েছিলেন। চোট পেয়ে কেঁদে ভাসিয়ে ছিলেন তারকা টেনিস প্লেয়ার। তার পর অবশ্য চোট সারিয়ে ফের কোর্টে ফিরে দীর্ঘ পরিশ্রম করেছেন। অনুশীলনে খামতি রাখেননি। এক বছর প্রতিযোগিতামূলক টেনিস থেকে বাইরে থেকে ধীরে ধীরে নিজেকে তৈরি করেছিলেন। লক্ষ্য ছিল, ২৪তম গ্র্যান্ডস্লাম জয়ের নজির গড়া। কিন্তু প্রথম রাউন্ডেই হারমোনি টানের কাছে হেরে ছিটকে যেতে হল সেরেনাকে।

আরও পড়ুন: আছাড় খেলেন কোর্টে, উঠে দাঁড়িয়ে ইতিহাস গড়লেন নোভাক জকোভিচ

তবে হারমোনি যে সহজে জয় পেয়েছেন, তা নয়। সেরেনা মারাত্মক লড়াই করেছিলেন। তা খেলার ফলেই প্রমাণিত। হারমোনির পক্ষে খেলার ফল ৭-৫, ১-৬, ৭-৬ (১০-৭)। তবে লড়াই করেও প্রথম রাউন্ড থেকে ছিটকে যাওয়ার গ্লানি নিয়েই কোর্ট ছাড়তে হল সেরেনাকে।

আরও পড়ুন: উইম্বলডনে করোনার হানা! কোভিডের কারণে ছিটকে গেলেন গতবারের রানার্স আপ বেরেত্তিনি

সেরেনার লড়াইয়ের পরেও প্রথম রাউন্ডে হার! প্রশ্ন উঠেছে, সেরেনা যুগের এবার অবসান হতে চলেছে? তবে ৪০-এ দাঁড়িয়েও তাঁর পাওয়ার টেনিসের যে ঝলক দেখা গিয়েছে, তাতেও মন ভরে গিয়েছে দর্শকদের। সেরেনা-হারমোনির লড়াই এতটাই উত্তেজনায় পৌঁছে গিয়েছিল যে, উইম্বলডনের মঞ্চেও সব সৌজন্য ভুলে, দর্শকরা চিৎকার করতে থাকেন। যা কল্পনা করা যায় না। দর্শকদের শান্ত করতে চেয়ার আম্পায়র বাধ্য হয়ে ঘোষণাও করে ফেলেন, ‘আমি বুঝতে পারছি, এটা খুবই উত্তেজনার ম্যাচ। কিন্তু সৌজন্যের খাতিরে দয়া করে শান্তি বজায় রাখুন। খেলোয়াড়দের মনসংযোগ করতে দিন।’

সেরেনা প্রথম রাউন্ড থেকে ছিটকে যাওয়ায় অনেকটাই জৌলুস হারাল উইম্বলডন। তবে নতুন করে প্রতিযোগিতামূলক টেনিসে ফিরে ৪০ বছরেও তিনি যে লড়াই করলেন, তাঁর এই হার না মানা মনোভাবকে নিঃসন্দেহে কুর্নিশ জানাতেই হয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

তারকেশ্বরে বসতি উচ্ছেদ অভিযানে নামল রেল, বুলডোজার চালিয়ে আশ্রয়হীন করল মানুষকে দ্রুতগতিতে মাছ কমছে গঙ্গায়, বড় পদক্ষেপ ‘সিফরি’র অনন্ত রাধিকার বিয়েতে সারা-সুহানাদের দ্বিতীয় লুক, দেখুন সেই সব ছবি ৯টি ছক্কায় ৪২ বলে ১০১, লেজেন্ডস লিগের সেমিফাইনালে ইরফান-ইউসুফ দুই ভাইয়ের তাণ্ডব শুধুমাত্র নিরামিষই পাওয়া যাবে একটি শহরে, ভারতের প্রথম কোনও শহর এই সিদ্ধান্ত নিল সেনাতে পুরুষদের বাধ্যতামূলক 'সেবাদানের' মেয়াদ বৃদ্ধি করল ইজরায়েল চোলাই তৈরির সামগ্রী লুকাতে বানিয়েছিলেন চৌবাচ্চা, সেখানে নেমেই মৃত্যু ৩ জনের নতুন গীতা এলএলবি হচ্ছেন শ্রীতমা, স্বস্তিকের জায়গা নিতে চলেছেন এই হ্যান্ডসাম ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক, ইনস্টাগ্রাম থেকে লাগাম তুলে নিল মেটা, আর নজরদারি নয়… SL সিরিজের দল নির্বাচনের জন্য আগরকারের সঙ্গে বৈঠক করবেন গম্ভীর,কেমন হবে নয়া টিম?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.