বাংলা নিউজ > ময়দান > কী এমন ঘটল যে ম্যাঞ্চেস্টার সিটি ছাড়ার সিদ্ধান্ত নিলেন আগুয়েরো!
সার্জিও আগুয়েরো। ছবি: রয়টার্স (Pool via REUTERS)
সার্জিও আগুয়েরো। ছবি: রয়টার্স (Pool via REUTERS)

কী এমন ঘটল যে ম্যাঞ্চেস্টার সিটি ছাড়ার সিদ্ধান্ত নিলেন আগুয়েরো!

  • দশ বছরের সম্পর্কের ইতি টানতে চলেছেন সার্জিও আগুয়েরো। এই মরসুমের শেষেই ম্যাঞ্চেস্টার সিটি ছাড়ছেন আর্জেন্তিনার এই স্ট্রাইকার। 

২০১১-'২১। দশ বছর নেহাৎ কম নয়। না জানি কত সাফল্য, ব্যর্থতা, উচ্ছ্বাস, যন্ত্রণা লিপিবদ্ধ হয়েছে এই দশ বছরে। একে অপরের সঙ্গে মায়ায় জড়িয়ে গিয়েছে। তবু সেই সম্পর্ককেই বিচ্ছিন্ন করতে চলেছেন সার্জিও আগুয়েরো। এই মরসুমের শেষেই তিনি ম্যাঞ্চেস্টার সিটি ছাড়তে চলেছেন। নতুন করে এই ক্লাবের সঙ্গে আর কোনও চুক্তি করবেন না বলে তিনি জানিয়েও দিয়েছেন। ক্লাবের তরফে এক আবেগঘন বার্তায় আগুয়েরোর ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এই মুহূর্তে সবচেয়ে বড় প্রশ্ন হল, ম্যান সিটি ছেড়ে  এই আর্জেন্তাইন ফরোয়ার্ড যাচ্ছেন কোথায়? সূত্রের খবর, বার্সেলোনার সঙ্গে নাকি তাঁর কথাবার্তা অনেকদূর এগিয়ে গিয়েছে। সেক্ষেত্রে নতুন মরসুমে জাতীয় দলের সতীর্থ লিওনেল মেসির সঙ্গেই আগুয়েরোকে দেখতে পাওয়ার সম্ভাবনা প্রবল। কান পাতলে এমনটাও শোনা যাচ্ছে, আগুয়েরোকে এনে মেসিকে বার্সেলোনায় রেখে দেওয়ার চেষ্টা করছেন এই ক্লাবের কর্তারা। কারণ নানা কারণেই চলতি মরসুমের শুরুতেই বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন মেসি। নতুন মরসুমে যাতে তিনি ক্লাব না ছাড়েন, সে কারণেই আগুয়েরোকে দলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কাতালোনিয়া ক্লাব কর্তৃপক্ষ।

২০১২ সালে  লিগের শেষ ম্যাচে ইনজুরি টাইমে তাঁর করা গোলেই দীর্ঘ সাড়ে চার দশক বাদে ইংল্যান্ড সেরা হয়েছিল ম্যাঞ্চেস্টার সিটি। এর পর ম্যান সিটির জার্সি গায়ে ৩টি প্রিমিয়র লিগ খেতাব, ৫টি লিগ কাপ, ১টি এফএ কাপ জিতেছেন আগুয়েরো। ২০১৭ সালে সিটির সর্বোচ্চ গোলদাতা হওয়ার রেকর্ড করেছিলেন। এ দিকে আগুয়েরোর বিদায়বেলায় ঘরের ছেলেকে জাঁকজমকপূর্ণ বিদায়ী সংবর্ধনা দিতে চলেছে ম্যাঞ্চেস্টার সিটি। হোমগ্রাউন্ড ইতিহাদে আগুয়েরোর মূর্তি বসানোরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দাভিদ সিলভা, ভিনসেন্ট কোম্পানির পর তৃতীয় ফুটবলার হিসেবে ইতিহাদে আগুয়েরোর মূর্তি বসাতে চলেছে ম্যান সিটি কর্তৃপক্ষ।

বন্ধ করুন