বাড়ি > ময়দান > Serie A: গোলে ফিরেই নতুন রেকর্ড রোনাল্ডোর, জয়ের সরণিতে জুভেন্তাস
বোলোগনার বিরুদ্ধে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- টুইটার।
বোলোগনার বিরুদ্ধে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- টুইটার।

Serie A: গোলে ফিরেই নতুন রেকর্ড রোনাল্ডোর, জয়ের সরণিতে জুভেন্তাস

  • লকডাউনের পর প্রথম গোল ক্রিশ্চিয়ানোর, প্রথম জয় সিরি-এ চ্যাম্পিয়নদের।

অবশেষে গোলে ফিরলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। প্রতিপক্ষের জালে বল জড়িয়েই নতুন রেকর্ড গড়েন সিআর সেভেন। সেই সঙ্গে তিনি দলকেও ফেরান জয়ের সরণিতে।

লকডাউন কাটিয়ে মাঠে ফেরার পর প্রথম গোল রোনাল্ডোর। প্রথম জয় জুভেন্তাসের। ইতালিয়ান কাপের সেমিফাইনাল ও ফাইনালে জয় তুলে নিতে পারেনি জুভেন্তাস। কোনও গোল করতে পারেননি পর্তুগীজ তারকা। বরং মিলানের বিরুদ্ধে জুভেন্তাসের ড্র ম্যাচে পেনাল্টি মিস করা নিয়ে সমালোচনাও সহ্য করতে হয় ক্রিশ্চিয়ানোকে। ইতিমধ্যে নাপোলির কাছে জুভেন্তাসকে হারতে হয় ইতালিয়ান কাপের ফাইনাল।

সিরি-এ অভিযানের শুরুতে অবশ্য অন্য ছবি দেখা গেল। লকডাউনের পর লিগের প্রথম ম্যাচে জুভেন্তাস ২-০ গোলে হারিয়ে দেয় বোলোগনাকে। ম্যাচের প্রথমার্ধেই দু'টি গোল করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ২৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন রোনাল্ডো। ৩৬ মিনিটে গোল করেন পাওলো দিবালা। এই জয়ের সুবাদে ২৭ ম্যাচে জুভেন্তাসের পয়েন্ট দাঁড়ায় ৬৬। ২৬ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লাজিও।

স্পট কিক থেকে গোল করা মাত্রই রোনাল্ডো সিরি-এ'তে নতুন নজির গড়েন। ইতালিয়ান লিগে সব থেকে বেশি গোল করা পর্তুগীজ তারকায় পরিণত হন তিনি। গত মরশুমে সিরি-এ'তে রোনাল্ডো ২১টি গোল করেছিলেন। এবার ইতিমধ্যেই ২২টি গোল করে ফেললেন তিনি। অর্থাৎ, দুই মরশুমে ক্রিশ্চিয়ানোর গোলসংখ্যা দাঁড়াল ৪৩। তিনি টপকে গেলেন রুই কোস্তার রেকর্ড।

১৯৯৪ থেকে ২০০৬ সালের মধ্যে রুই কোস্তা মোট আট বছর কাটিয়েছেন সিরি-এ'তে। ফিওরেন্তিনা ও মিলানের হয়ে মাঠে নেমে তিনি ইতালিয়ান লিগে মোট ৪২টি গোল করেছেন।

রোনাল্ডো আগেই প্রমিয়র লিগ ও লা লিগায় সব থেকে বেশি গোল করা পর্তুগীজ তারকার রেকর্ড নিজের দখলে নিয়েছেন। ইপিএলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে ৮৪টি ও লা লিগায় রিয়াল মাদ্রিদের হয়ে ৩১১টি গোল করেছেন সিআর সেভেন।

বন্ধ করুন