বাংলা নিউজ > ময়দান > একাধিক নজির গড়ে জুভেন্তাসকে চ্যাম্পিয়ন্স লিগের দৌড়ে টিকিয়ে রাখলেন রোনাল্ডো
গোলের পর রোনাল্ডোকে ঘিরে সতীর্থদের উল্লাস। ছবি- রয়টার্স। (REUTERS)
গোলের পর রোনাল্ডোকে ঘিরে সতীর্থদের উল্লাস। ছবি- রয়টার্স। (REUTERS)

একাধিক নজির গড়ে জুভেন্তাসকে চ্যাম্পিয়ন্স লিগের দৌড়ে টিকিয়ে রাখলেন রোনাল্ডো

  • জয়ের ফলে যথাক্রমে চার ও তিনে থাকা নাপোলির চেয়ে এক পয়েন্ট এবং মিলানের চেয়ে তিন পয়েন্ট পিছিয়ে পাঁচে উঠে এল জুভেন্তাস। যদিও শীর্ষে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ৩৬ ম্যাচে ৮৮।

এসি মিলানের বিরুদ্ধে হেরে সিরি এ লিগ তালিকায় প্রথম চারের বাইরে চলে গিয়েছিল জুভেন্তাস। তবে সাসুয়োলোকে ৩-১ গোলে হারিয়ে প্রথম চারের দৌড়ে বজায় থাকলেন রোনাল্ডোরা।

ম্যাচের শুরুটা দারুণভাবে করে সাসুয়োলো। ম্যাচের ১৬ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেওয়ার সুযোগ নষ্ট করেন সহ-অধিনায়ক ডমেনিকো বেরারর্ডি। জুভের জার্সি গায়ে সম্ভবত নিজের কেরিয়ারের শেষ ম্যাচে বেরারর্ডির পেনাল্টি সেভ করে দেন জিয়ানলুইজি বুঁফো। ২৮ মিনিটের মাথায় সেই সুযোগ নষ্ট করেননি জুভের অ্যাড্রিয়ান ব়্যাবিয়ো। গোল করার পাশাপাশি প্রথমার্ধের শেষ মিনিটে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জন্য গোলের ঠিকানা লেখা পাসটিও আসে তাঁর পা থেকেই। ব়্যাবিয়ো ও রোনাল্ডোর গোলে প্রথমার্ধ ২-০ তে এগিয়ে শেষ করে জুভে।

এ মরশুমে লিগে ২৮ ও মোট ৩৫তম গোল করেই ইতিহাস সৃষ্টি করেন রোনাল্ডো। প্রথম ফুটবলার হিসাবে জুভেন্তাসের হয়ে মাত্র তিন মরশুমেই একশো গোলের নজির গড়েন তিনি। জাতীয় দলের জার্সি গায়ে শতাধিক গোল করার পাশাপাশি তিনটি ভিন্ন ক্লাবের প্রথম ফুটবলার হিসাবে ১০০ গোল করারও নজির গড়েন এই পর্তুগিজ তারকা। তিনটি ভিন্ন লিগের দলের হয়ে শতাধিক গোল করার কৃতিত্ব এডিন জোকোর থাকলেও, দেশ বসনিয়ার হয়ে ১০০ গোলের গন্ডি পেরোননি তিনি।

দ্বিতীয়ার্ধেও প্রথম ৪৫ মিনিটের মতো প্রচুর গোল করার সুযোগ পায় সাসুয়োলো। এক ঘন্টার মাথায় জিয়াকোমো ব়্যাসপাদোরির গোলে ব্যবধান অর্ধেক করলেও তার সাত মিনিটের মাথায় পাওলো দিবালার গোলে ৩-১ এ এগিয়ে যায় জুভে। ঘটনাক্রমে দিবালারও এটি জুভের হয়ে শততম গোল। ম্যাচে আর কোন গোল হয়নি। জয়ের ফলে নাপোলির থেকে এক পয়েন্ট ও মিলানের থেকে তিন পয়েন্ট পিছিয়ে পাঁচ নম্বরে উঠে এল জুভে। তাঁদের পরবর্তী ম্যাচ খেতাব জয়ী ইন্টার মিলানের বিরুদ্ধে।

বন্ধ করুন