বাংলা নিউজ > ময়দান > Serie A: জোড়া গোল করে ৫৯ বছর আগের নজির ছুঁলেন রোনাল্ডো

সিরি-এ'র ইতিহাসে চতুর্থ ফুটবলার হিসেবে একই ক্যালেন্ডার বর্ষে অন্তত ৩৩টি গোল করার নজির গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পারমার বিরুদ্ধে লিগের ম্যাচে জোড়া গোল করার সুবাদে ওমন সিভরির ৬৯ বছর আগের রেকর্ড ছুঁয়ে ফেলেন জুভেন্তাসের পর্তুগীজ তারকা।

সিরি-এ'র অ্যাওয়ে ম্যাচে জুভেন্তাস ৪-০ গোলে উড়িয়ে দেয় পারমাকে। ম্যাচে জোড়া গোল করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দুই অর্ধে একটি করে গোল করেন তিনি। ম্যাচে দু'টি গোলের সুবাদে ২০২০ সালে সিরি-এ'তে রোনাল্ডোর গোলসংখ্যা দাঁড়ায় ৩৩টি, যা ইতালিয়ান লিগের ইতিহাসে একই ক্যালেন্ডার বর্ষে করা যুগ্মভাবে তৃতীয় সর্বোচ্চ গোল সংখ্যা।

এই নিরিখে রোনাল্ডো ছুঁয়ে ফেলেন প্রাক্তন জুভেন্তাস ফরোয়ার্ড ওমর সিভরির ১৯৬১ সালে করা রেকর্ড। সিভরি সেবছর লিগে মোট ৩৩টি গোল করেছিলেন।

রোনাল্ডোর সামনে রয়েছেন কেবল গানার নর্দাল ও ফেলিস বোরেল। গানার ১৯৫০ সালে সিরি-এ'তে ৩৬টি গোল করেন। বোরেল ১৯৩৩ সালে লিগে ৪১টি গোল করেন।

গানারকে ধরার সুযোগ থাকলেও বোরেল সম্ভবত এবছর রোনাল্ডোর ধরাছোঁয়ার বাইরেই থাকতে চলেছেন। কেননা চলতি বছরে আর মাত্র একটি লিগ ম্যাচ খেলতে চলেছে জুভেন্তাস। ২৩ ডিসেম্বর ফিওরেন্তিনার বিরুদ্ধে সেই ম্যাচে হ্যাটট্রিক করলে রোনান্ডোর এবছর গোলসংখ্যা দাঁড়াতে পারে ৩৬।

বন্ধ করুন