বাড়ি > ময়দান > Serie A: গোল করলেন রোনাল্ডো, গোল করালেন, ঘরের মাঠে জুভেন্তাস তুলে নিল দুরন্ত জয়
স্বমহিমায় রোনাল্ডো। ছবি- টুইটার।
স্বমহিমায় রোনাল্ডো। ছবি- টুইটার।

Serie A: গোল করলেন রোনাল্ডো, গোল করালেন, ঘরের মাঠে জুভেন্তাস তুলে নিল দুরন্ত জয়

  • ইতালিয়ান লিগে ২১টি দলের বিরুদ্ধে মাঠে নেমে ২০টি'র জালে বল জড়ালেন ক্রিশ্চিয়ানো।

লকডাউন পরবর্তী সময়ে মাঠে ফেরা যাবৎ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পারফর্ম্যান্স নিয়ে খুশি ছিল না টিম ম্যানেজমেন্ট। সমর্থকরাও আপ্লুত হতে পারছিলেন না ক্রিশ্চিয়ানোর খেলা দেখে। অবশেষে জুভেন্তাস ঘরের মাঠে ফিরতেই স্বমহিমায় ধরা দিলেন রোনাল্ডো।

তুরিনে অবনমনের আওতায় থাকা লিসকে সিরি-এ'র ম্যাচে ৪-০ গোলে উড়িয়ে দেয় জুভেন্তাস। রোনাল্ডো ধরা দেন অপ্রতিরোধ্য মেজাজে। নিজে গোল করেন। গোল করান সতীর্থকে দিয়ে। যদিও একাধিক গোলার সুযোগ তৈরি করেও ফিনিশিং টাচ দিতে পারেননি রোনাল্ডো। না হলে জুভেন্তাসের জয়ের ব্যবধান বাড়ত সন্দেহ নেই।

লিস অবশ্য ম্যাচের বেশিরভাগ সময় ১০ জনে খেলতে বাধ্য হয়। ৩১ মিনিটে লুসিওনি লাল কার্ড দেখে মাঠ ছাড়ার পরেই জুভেন্তাস মুহুর্মুহু আক্রমণে কোণঠাসা করে দেয় লিসকে। যদিও প্রথমার্ধে তারা কোনও গোল করতে পারেনি। জুভেন্তাসের ৪টি গোলই আসে ম্যাচের দ্বিতীয়ার্ধে।

ম্যাচের ৪১ মিনিটের মাথায় রোনাল্ডো হেডে গোল করার সহজ সুযোগ পেয়েছিলেন। তবে পর্তুগীজ তারকা বল ক্রসবারের উপর দিয়ে উড়িয়ে দেন। ৫৩ মিনিটে রোনাল্ডো দিবালাকে দিয়ে গোল করান। ৬২ মিনিটে পেনাল্টি থেকে নিজে গোল করেন। ৮৩ মিনিটে হিগুয়েনের গোলে জুভেন্তাস ৩-০ ব্যবধানে এগিয়ে যায়। ৮৫ মিনিটে ডগলাস কোস্তার পাস থেকে গোল করে ম্যাচের স্কোর-লাইন ৪-০ করেন ম্যাথিস ডি লিট।

এই জয়ের সুবাদে জুভেন্তাস ২৮ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে সিরি-এ'র শীর্ষস্থান মজবুত করে। দ্বিতীয় স্থানে থাকা লাজিওর সংগ্রহে রয়েছে ২৭ ম্যাচে ৬২ পয়েন্ট।

লিসের জালে বল জড়ানোর সুবাদে রোনাল্ডো সিরি-এ'র দু'টি মরশুমে এখনও পর্যন্ত যে ২১টি দলের বিরুদ্ধে মুখোমুখি হয়েছেন, তার ২০টি'র বিরুদ্ধে গোল করে ফেললেন। জুভেন্তাস ঘরের মাঠে এই নিয়ে টানা ৮টি লিগ ম্যাচে জয় তুলে নিল।

বন্ধ করুন