বাড়ি > ময়দান > Serie A: রোনাল্ডোর জোড়া গোলে ঘরের মাঠে অপরাজিত থাকার ধারা বজায় রাখল জুভেন্তাস
গোলের পথে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- টুইটার।
গোলের পথে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- টুইটার।

Serie A: রোনাল্ডোর জোড়া গোলে ঘরের মাঠে অপরাজিত থাকার ধারা বজায় রাখল জুভেন্তাস

  • ১৯৫১-৫২ মরশুমের পর সিরি-এ'তে অনন্য নজির আটালান্টার।

দু'বার পিছিয়ে পড়েও ঘরের মাঠে ম্যাচ বাঁচাল জুভেন্তাস। সৌজন্যে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জোড়া গোল। হার এড়িয়ে মূল্যবান ১ পয়েন্টেই সিরি-এ খেতাবের দৌড়ে বাকিদের থেকে এক পা এগিয়ে থাকল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

তুরিনে আটালান্টার বিরুদ্ধে হোম ম্যাচ ২-২ গোলে ড্র করে জুভেন্তাস। ফলে একদিকে তারা ঘরের মাঠে লিগের ম্যাচে অপরাজিত থাকার ধারা আরও দীর্ঘায়িত করল। অন্যদিকে আটালান্টার টানা ৯ ম্যাচে জয়ের ধারায় দাঁড়ি টেনে দিল।

ম্যাচের ১৬ মিনিটের মাথায় জাপাতার গোলে এগিয়ে যায় আটালান্টা। ৫৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে জুভেন্তাসকে ১-১ সমতায় ফেরান রোনাল্ডো। ৮০ মিনিটে মালিনোভস্কির গোলে পুনরায় লিড নেয় আটালান্টা। ঠিক ৯০ মিনিটের মাথায় দ্বিতীয়বার পেনাল্টি থেকে গোল করে জুভেন্তাসকে আরও একবার ২-২ সমতা এনে দেন ক্রিশ্চিয়ানো।

এই ড্রয়ের ফলে ৩২ ম্যাচে জুভেন্তাসের পয়েন্ট দাঁড়ায় ৭৬। দ্বিতীয় স্থানে থাকা লাজিওর সংগ্রহ ৩২ ম্যাচে ৬৮ পয়েন্ট। জিতলে লাজিওকে টপকে আটালান্টা উঠে আসত দু'নম্বরে। আপাতত তাদের খাতায় রয়েছে ৩২ ম্যাচে ৬৭ পয়েন্ট।

জুভেন্তাস এই নিয়ে নিজেদের মাঠে সিরি-এ'র টানা ৩৭টি ম্যাচে অপরাজিত রইল। ইউরোপের প্রথম সারির পাঁচটি লিগে এই রেকর্ড শুধু লিভারপুলের আছে। 

আটালান্টাও এই ম্যাচে অনবদ্য একটি রেকর্ড গড়ে। ১৯৫১-৫২ সালে জুভেন্তাসের পর এবার আটালান্টার তিন জন ফুটবলার সিরি-এ'র একই মরশুমে ১৫টি বা তারও বেশি গোল করেন। এবার আটালান্টার হয়ে মুরিয়েল ১৭টি এবং ইলিচিচ ও জাপাতা ১৫টি করে গোল করেছেন।

বন্ধ করুন