বাড়ি > ময়দান > জুনেই দেখা যাবে রোনাল্ডো ঝলক, সিরি-এ শুরুর দিনক্ষণ ঘোষিত
জুনেই মাঠে নামতে চলেছেন রোনাল্ডো। ছবি- টুইটার।
জুনেই মাঠে নামতে চলেছেন রোনাল্ডো। ছবি- টুইটার।

জুনেই দেখা যাবে রোনাল্ডো ঝলক, সিরি-এ শুরুর দিনক্ষণ ঘোষিত

  • বুন্দেশলিগা শুরু হয়েছে। লা লিগা ও প্রমিয়র লিগ শুরুর পথে। অবশেষে পুনরায় শুরুর বিষয়ে সবুজ সংকেত পেল ইতালিয়ান ফুটবল লিগ।

করোনা মহামারির জেরে প্রায় সব খেলাধুলোর আসর বন্ধ থাকলেও লকডাউনের পর নতুন করে শুরু হয়েছে ফুটবল। গত ১৬ মে বুন্দেশলিগায় পুনরায় বল গড়িয়েছে মাঠে। এখনও পর্যন্ত নির্বিঘ্নে চলছে জার্মান ফুটবল লিগ। লা লিগা শুরু হতে চলেছে জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহেই। প্রিমিয়র লিগ শুরুর দিনক্ষণও ঘোষিত হয়েছে ইতিমধ্যেই। ইউরোপের প্রথমসারির ফুটবল টুর্নামেন্টগুলির মধ্যে টালবাহানা চলছিল শুধু সিরি-এ নিয়েই। শেষমেশ সেই ছবিটাও স্পষ্ট হয়ে গেল। 

ইতালির ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো জানিয়ে দিলেন, আগামী মাসেই মাঠে নামতে দেখা যাবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের। ২০ জুন থেকে পুনরায় শুরু হবে সিরি-এ।

করোনা ভাইরাসে সবথেকে বেশি কাবু দেশগুলির মধ্যে অন্যতম হল ইতালি। স্বাভাবিকভাবেই সরকারি তরফে ফুটবল লিগ শুরুর বিষয়ে সবুজ সংকেত দেওয়ার আগে সবদিক বিবেচনা করা হয়। শেষমেশ অনুকূল পরিস্থিতি দেখে সুস্পষ্ট নির্দেশিকা জারি করে তবেই অনুমতি দেওয়া হয় লিগ শুরুর।

এখনও সিরি-এ'র ১২ রাউন্ড ম্যাচ বাকি রয়েছে। ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রয়েছে জুভেন্তাস। তাদের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে লাজিও, যারা লিগের শেষ ২১টি ম্যাচে অপরাজিত রয়েছে। ২৬ ম্যাচে তাদের সংগ্রহে রয়েছে ৬২ পয়েন্ট। ২৫ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ইন্টার মিলান।

বন্ধ করুন