বাংলা নিউজ > ময়দান > Serie A: রোনাল্ডোর জোড়া গোলে ঘুরে দাঁড়াল জুভেন্তাস, সিরি-এ'তে সর্বোচ্চ গোলদাতা CR7
গোলের পর উচ্ছ্বাস রোনাল্ডোর{ (ছবি সৌজন্য রয়টার্স)
গোলের পর উচ্ছ্বাস রোনাল্ডোর{ (ছবি সৌজন্য রয়টার্স)

Serie A: রোনাল্ডোর জোড়া গোলে ঘুরে দাঁড়াল জুভেন্তাস, সিরি-এ'তে সর্বোচ্চ গোলদাতা CR7

  • পোর্তার বিরুদ্ধে হারের ধাক্কা কাটিয়ে ফিরলেন রোনাল্ডো।

শুভব্রত মুখার্জি

মাত্র কয়েকদিন আগেই চ্যাম্পিয়ন্স লিগে পোর্তোর মাঠে ২-১ গোলে পরাজয়ের সামনে পড়তে হয়েছিল জুভেন্তাসকে। সেই গ্লানি কাটিয়ে মঙ্গলবার ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে ক্রোতোনেকে ৩-০ গোলে উড়িয়ে দিল 'ওল্ড লেডি'। জয়ের ফলে পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে এসেছে তুরিনের দল। এই ম্যাচে জোড়া গোল করে ফর্মে ফিরেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। অপর গোলটি করেছেন ওয়েস্টন ম্যাককেনি।

ম্যাচের প্রথম উল্লেখযোগ্য সুযোগটি পায় ক্রোতোনে। সপ্তম মিনিটে সতীর্থের ক্রস ডি-বক্সে বল পেয়ে শট লক্ষ্যে রাখতে পারেননি মিডফিল্ডার আর্কাদিউস রেকা। ২৯ মিনিটে দারুণ এক সুযোগ আসে রোনাল্ডোর সামনে। ডান দিক থেকে ফেডেরিকো চিয়েসার নিচু ক্রসে কাছ থেকে বলে ঠিকমতো পা স্পর্শ করতে পারলেই গোল পেতেন পর্তুগিজ ফরোয়ার্ড। ৩৮ মিনিটেই এগিয়ে যায় জুভেন্তাস। আলেক্স সান্দ্রোর ক্রসে ছয় গজ বক্সের সামনে দুর্দান্ত হেডে গোলের ঠিকানা লিখে দেন রোনাল্ডো।

প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন সি আর সেভেন। প্রথমে ডি বক্সের বাইরে থেকে রোনাল্ডোর শট ঝাঁপিয়ে আটকে দেন ক্রোতোনের গোলরক্ষক। এরপর বাঁ-দিকের লাইনের কাছ থেকে অ্য়ারন র‍্যামসের ক্রসে ছয় গজ বক্সের সামনে লাফিয়ে ফের একবার হেড করে অসাধারণ গোল করে ব্যবধান দ্বিগুণ করেন সি আর সেভেন। ফলে ইন্টার মিলানের রোমেলু লুকাকুকে (১৭) ছাড়িয়ে চলতি আসরে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় শীর্ষে উঠে গেলেন রোনাল্ডো। ১৯ ম্যাচে তাঁর গোলসংখ্যা বর্তমানে ১৮টি। 

তারমধ্যেই মিনিটেই স্কোরলাইন ৩-০ করেন ম্যাককেনি। কর্নারে মাটাইস ডি লিখটের হেড প্রতিপক্ষের একজনের গায়ে লেগে পেয়ে যান মার্কিন যুক্তরাষ্ট্রের মিডফিল্ডার। কাছ থেকে শটে চলতি আসরের নিজের চতুর্থ গোলটি করেন তিনি। এই জয়ের ফলে ২২ ম্যাচে ১৩ জয় ও ছয় ড্র-সহ জুভেন্তাসের পয়েন্ট হল ৪৫।

বন্ধ করুন