বাড়ি > ময়দান > মরশুমে তৃতীয়বার সেমিফাইনাল থেকে বিদায় ম্যাঞ্চেস্টারের, এবার হার ইউরোপা লিগে
ম্যাঞ্চেস্টারের জালে বল জড়াচ্ছে সেভিয়া। ছবি- টুইটার।
ম্যাঞ্চেস্টারের জালে বল জড়াচ্ছে সেভিয়া। ছবি- টুইটার।

মরশুমে তৃতীয়বার সেমিফাইনাল থেকে বিদায় ম্যাঞ্চেস্টারের, এবার হার ইউরোপা লিগে

  • প্রিমিয়র লিগ জায়ান্টদের ছিটকে দিয়ে ফাইনালে সেভিয়া।

লিগ কাপের সেমিফাইনালে ম্যাঞ্চেস্টার সিটির কাছে হারতে হয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে। এফএ কাপের শেষ চারে চেলসি পরাস্ত করেছে রেড ডেভিলসকে। এবার উয়েফা ইউরোপা লিগের সেমিফাইনালে সেভিয়ার কাছে পর্যুদস্ত হল ম্যান ইউ। চলতি মরশুমে অই নিয়ে তিনটি টুর্নামেন্টের শেষ চারেই থেমে গেল প্রিমিয়র লিগ জায়ান্টদের দৌড়।

২০১৮ সালে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ৭৮ মিনিটের গোলে ম্যান ইউকে পরাজিত করেছিল সেভিয়া। ইতিহাস ফিরল আবার। তবে একটু ভিন্ন আঙ্গিকে। এবার উয়েফা ইউরোপা লিগের সেমিফাইনালে সুপার সাব লুক ডি'জংয়ের ৭৮ মিনিটের গোলেই হার মানতে হয় ওলে গানারদের।

ইউরোপা লিগের শেষ চারে সেভিয়া ২-১ গোলে পরাজিত করে ইউনাইটেডকে। শুরুতেই গোল করে এগিয়ে যায় ম্যাঞ্চেস্টার। তবে ব্যবধান বজায় রাখতে পারেনি তারা। প্রথমার্ধেই ম্যাচে সমতা ফেরায় স্প্যানিশ ক্লাব। দ্বিতীয়ার্ধে জয়সূচক গোলে ইউরোপা লিগের ফাইনালে জায়গা করে নেয় তারা।

ম্যাচের ৯ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করেন ব্রুনো ফার্নান্ডেজ। ২৬ মিনিটে সুসোর গোলে সমতায় ফেরে সেভিয়া। ৫৬ মিনিটে পরিবর্ত হিসেবে মাঠে নামা ডি'জং ৭৮ মিনিটে গোল করে সেভিয়াকে ফাইনালে তোলেন।

ইউরোপা লিগ থেকে ছিটকে যাওয়ার অর্থ, ম্যাঞ্চেস্টারকে মরশুম শেষ করতে হল খালি হাতে। এই নিয়ে তিনটি মরশুমে তারা বড় কোনও ট্রফি জিততে ব্যর্থ হল। গত ৩১ বছরে এটাই তাদের দীর্ঘতম ট্রফি খরা। শেষবার ১৯৮৫ থেকে ১৯৮৯ পর্যন্ত নিজেদের ঘরে কোনও ট্রফি তুলতে পারেনি ইউনাইটেড।

বন্ধ করুন