বাংলা নিউজ > ময়দান > মেয়েদের যৌন শোষণ করে- কুস্তি সংস্থার সভাপতির বিরুদ্ধে ভিনেশ ফোগাটের বড় অভিযোগ

মেয়েদের যৌন শোষণ করে- কুস্তি সংস্থার সভাপতির বিরুদ্ধে ভিনেশ ফোগাটের বড় অভিযোগ

কুস্তি সংস্থার সভাপতির বিরুদ্ধে ভিনেশ ফোগাটের বড় অভিযোগ (ছবি-এএনআই)

ভিনেশ ফোগাট তাঁর বিবৃতিতে বলেছেন, ‘কোচ মহিলা খেলোয়াড়দের যৌন হয়রানি করছেন এবং ফেডারেশনের কিছু প্রিয় কোচও মহিলা কোচদের সঙ্গে খারাপ ব্যবহার করছেন। তাঁরা মেয়েদের যৌন নিপীড়ন করে। WFI প্রেসিডেন্ট অনেক মেয়েকে যৌন হয়রানি করেছেন।’

দিল্লির যন্তর মন্তরে ভারতীয় রেসলিং ফেডারেশনের বিরুদ্ধে প্রতিবাদ করছেন ভারতীয় কুস্তিগীররা। মোট ৩০ জন কুস্তিগীর এই প্রদর্শনের সঙ্গে জড়িত রয়েছেন। অলিম্পিক্স এবং কমনওয়েলথ গেমসে পদক জিতেছে এমন কুস্তিগীররাও এই প্রতিবাদের অংশ হয়েছেন। রেসলিং ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে অনেক গুরুতর অভিযোগ করেছেন কুস্তিগীররা। বিক্ষোভে জড়িত রেসলার ভিনেশ ফোগাট কুস্তি সমিতির সভাপতি ও কোচের বিরুদ্ধে মহিলাদের যৌন হয়রানি করার অভিযোগ তুলেছেন। একইসঙ্গে ব্রিজভূষণ শরণ সিং তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগকে ভিত্তিহীন বলে মন্তব্য করেছেন।

আরও পড়ুন… ভিডিয়ো: চোটে কাতরাচ্ছেন নাদাল, গ্যালারিতে কেঁদে ভাসালেন স্ত্রী

ভিনেশ ফোগাট তাঁর বিবৃতিতে বলেছেন, ‘কোচ মহিলা খেলোয়াড়দের যৌন হয়রানি করছেন এবং ফেডারেশনের কিছু প্রিয় কোচও মহিলা কোচদের সঙ্গে খারাপ ব্যবহার করছেন। তাঁরা মেয়েদের যৌন নিপীড়ন করে। WFI প্রেসিডেন্ট অনেক মেয়েকে যৌন হয়রানি করেছেন।’ ভিনেশ ফোগাট বলেছেন, ‘রেসলিং ফেডারেশনের প্রেসিডেন্ট ব্রিজ ভূষণ শরণ অনেক মেয়েকে যৌন হয়রানি করেছেন।’ এর সঙ্গে তিনি আরও বলেছেন যে পুরুষ কোচরাও মেয়েদের এবং মহিলা কোচদের যৌন শোষণ করে।

যন্তর মন্তরে উপস্থিত কুস্তিগীররা বলেছেন, ‘তারা (সংঘ) আমাদের ব্যক্তিগত জীবনেও হস্তক্ষেপ করে এবং আমাদের হয়রানি করে। তারা আমাদের শোষণ করছে। আমরা যখন অলিম্পিক্সে গিয়েছিলাম, তখন আমাদের ফিজিও বা কোচ ছিল না। আমরা যখন থেকে আওয়াজ তুলেছি, তখন থেকেই আমাদের হুমকি দেওয়া হচ্ছে।’ ভিনেশ ফোগাট বলেন, ‘টোকিও অলিম্পিক্সে হেরে যাওয়ার পর WFI সভাপতি আমাকে ‘খোটা সিক্কা’ বলে ডাকতেন। WFI আমাকে মানসিকভাবে নির্যাতন করেছে। আমি প্রতিদিন আমার জীবন শেষ করার কথা ভাবতাম। যদি একজন রেসলারের কিছু হয়, তাহলে তাঁর দায়ভার থাকবে। WFI সভাপতির।’

আরও পড়ুন… কুস্তি ফেডারেশনের সভাপতির বিরুদ্ধে রাস্তায় নামলেন বজরং, সাক্ষীরা

ভারতের অনেক প্রবীণ কুস্তিগীর ভারতের রেসলিং ফেডারেশনের বিরুদ্ধে প্রতিবাদ করছেন। দিল্লির যন্তর মন্তরে বিক্ষোভকারী কুস্তিগীররা জাতীয় ফেডারেশনের সভাপতি ব্রিজ ভূষণ শরণ সিং-এর বিরুদ্ধে স্বৈরাচারের অভিযোগ এনেছেন। প্রতিবাদী কুস্তিগীরদের মধ্যে টোকিও অলিম্পিক্সের ব্রোঞ্জ পদক বিজয়ী বজরং পুনিয়া, সাক্ষী মালিক এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপ পদক বিজয়ী ভিনেশ ফোগাট সহ দেশের শীর্ষস্থানীয় অনেক কুস্তিগীর অন্তর্ভুক্ত। ব্রিজভূষণ শরণ সিংও কায়সারগঞ্জের বিজেপি সাংসদ।

তাঁর পারফরম্যান্স সম্পর্কে, কুস্তিগীর বজরং পুনিয়া বলেছেন, ‘রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়া (ডব্লিউএফআই) কুস্তিগীরদের বিরক্ত করছে। যারা ডাব্লুএফআই-এর অংশ তারা খেলা সম্পর্কে কিছুই জানে না। রেসলাররা রেসলিং ফেডারেশনে যে একনায়কত্ব চলছে তা সহ্য করতে পারছে না।’ অলিম্পিক্সের পদক জয়ী কুস্তিগীর সাক্ষী মালিক বলেন, ‘আমরা রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার বিরোধিতা করছি। আমরা কুস্তিগীররা এখানে জড়ো হয়েছি।’ প্রতিবাদী কুস্তিগীরদের সঙ্গে দেখা করতে এসেছিলেন ভারতের রেসলিং ফেডারেশনের সহকারী সচিব বিনোদ তোমর।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত?

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.