বাংলা নিউজ > ময়দান > Sexual Harassment Case: প্রায় ৭ ঘণ্টা জেরা ভারতের প্রাক্তন হকি অধিনায়ক সন্দীপকে

Sexual Harassment Case: প্রায় ৭ ঘণ্টা জেরা ভারতের প্রাক্তন হকি অধিনায়ক সন্দীপকে

হরিয়ানার মন্ত্রী সন্দীপ সিং।

সন্দীপের বিরুদ্ধে অফিসে ডেকে শ্লীলতাহানি এবং যৌন নিগ্রহের অভিযোগ করেছেন জুনিয়র অ্যাথলেটিক্সের এক কোচ। বিজেপি দলের মন্ত্রী সন্দীপের বিরুদ্ধে চণ্ডীগড়ে দায়ের হয় এফআইআর-ও। যদি তাঁকে গ্রেফতার করা হয়নি।

মহিলা কোচের যৌন নিগ্রহের অভিযোগ! বিতর্কের মুখে পড়ে হরিয়ানার ক্রীড়া এবং যুব দফতরের মন্ত্রীত্বের দায়িত্ব থেকে সরে দাঁড়ান সন্দীপ সিং। সন্দীপ সিংয়ের বিরুদ্ধে মহিলা কোচের করা যৌন নিগ্রহের অভিযোগের ভিত্তিতে রবিবার তাঁকে প্রায় সাত ঘন্টা জেরা করেছে পুলিশ। প্রাক্তন মন্ত্রীর আইনজীবী জানান, রবিবার পুলিশ দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর তার দু'টি ফোন সিল করে দিয়েছে।

সন্দীপ সিং-এর আইনজীবী ডি সবরওয়াল সংবাদ সংস্থা এএনআই-কে বলেছেন, ‘গতকাল ওঁকে প্রায় সাত ঘন্টা ধরে পুলিশ জিজ্ঞাসাবাদ করেছে। পুলিশ ওঁর দু'টি ফোন সিল করে দিয়েছে। তিনি ডকুমেন্ট প্রমাণ হিসেবে জমা দিয়েছেন। তিনি পুলিশকে সহযোগিতা করছেন এবং একটি ন্যায্য তদন্ত চাইছেন।’

আরও পড়ুন: শ্লীলতাহানির অভিযোগে ইস্তফা দিলেন হরিয়ানার ক্রীড়ামন্ত্রী সন্দীপ সিং

সন্দীপের বিরুদ্ধে অফিসে ডেকে শ্লীলতাহানি এবং যৌন নিগ্রহের অভিযোগ করেছেন জুনিয়র অ্যাথলেটিক্সের এক কোচ। বিজেপি দলের মন্ত্রী সন্দীপের বিরুদ্ধে চণ্ডীগড়ে দায়ের হয় এফআইার-ও। এর পরেই তাঁর হাতে থাকা ক্রীড়া দফতরের দায়িত্ব হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরকে ফিরিয়ে দেওয়ার ঘোষণা করেন প্রাক্তন অলিম্পিয়ান। ওই মহিলা কোচের আনা সব অভিযোগই অস্বীকার করেছেন সন্দীপ। এই ঘটনার পরেই তিনি দাবি করেছিলেন, ‘তাঁর ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা চলছে। মহিলা কোচের আনা অভিযোগ মিথ্যা। এই নিয়ে তদন্ত চলছে। নৈতিকতার খাতিরে তদন্ত চলাকালীন ক্রীড়া দফতর মুখ্যমন্ত্রীকে ফিরিয়ে দিচ্ছি। পরবর্তী সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীই নেবেন।’ প্রসঙ্গত, গত ৭ জানুয়ারি আনুষ্ঠানিক ভাবে পদত্যাগ করেন সন্দীপ সিং।

আরও পড়ুন: হকি বিশ্বকাপের জন্য বন্ধ হল রাউরকেল্লার ২২টি দূষণকারী স্পঞ্জ আয়রন প্ল্যান্ট

মহিলা কোচের আইনজীবী বৃন্দা গ্রোভার আগেই জানিয়েছিলেন, ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ধারা ৩৫৪ এবং ৩৫৪বি-এর অধীনে অভিযোগ আনা সত্ত্বেও, সন্দীপ সিং-কে গ্রেফতার করা হয়নি। এবং এটি জামিন অযোগ্য অপরাধ। চণ্ডীগড় পুলিশ আগের অভিযোগের সঙ্গে একজন মহিলার শালীনতা অবমাননার জন্য আরও একটি অভিযোগ যুক্ত করেছে।

বিশেষ তদন্তকারী দল (SIT) তদন্ত চলাকালীন ফরেনসিক পরীক্ষার জন্য মহিলার জামাকাপড়, যেটি তিনি ঘটনার দিন পরেছিলেন, সেগুলি নিয়ে গিয়েছে। পুলিশ সিসিটিভি ফুটেজও চেয়েছেষ এমন কী মহিলা কোচের ফোনও ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম দ্রাবিড়কে ছাপিয়ে কোহলির রেকর্ড ভাঙার প্রতীক্ষায় যশস্বী, গুঁড়িয়েছেন বীরুর নজিরও গ্রেটার তিপ্রাল্যান্ডের দাবিতে প্রেশার গেম! ভোটের আগে আমরণ অনশনের পথে প্রদ্যোৎ মেয়ের কোলে ছেলে, অনীক পুত্র আদবান-এর মুখে ভাত, দেখুন অন্দরের ছবি Water Drinking Problems: প্রয়োজনের চেয়ে বেশি জল খেলে এইসব ক্ষতি হয়, আজ নিজেই জেনে নিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.