বাংলা নিউজ > ময়দান > মহিলাদের বিগ ব্যাশ লিগে খেলবেন শেফালি বর্মা, একই দলে সই করলেন রাধা যাদবও
সিক্সার্সের জার্সি গায়ে শেফালি বর্মা এবং রাধা যাদব। ছবি- টুইটার (@cricketcomau)।
সিক্সার্সের জার্সি গায়ে শেফালি বর্মা এবং রাধা যাদব। ছবি- টুইটার (@cricketcomau)।

মহিলাদের বিগ ব্যাশ লিগে খেলবেন শেফালি বর্মা, একই দলে সই করলেন রাধা যাদবও

  • দ্য হান্ড্রেডে শেফালির দল বার্মিংহ্য়াম ফিনিক্সের কোচ বেন সোয়ারই সিক্সার্সের দায়িত্বে আছেন।

ইসিবির মস্তিষ্কপ্রসূত দ্য হান্ড্রেডে খেলতে দেখা গিয়েছিল একগুচ্ছ ভারতীয় মহিলা ক্রিকেটারদের। এবার মহিলাদের বিগ ব্যাশ লিগেও সেই ধারা অব্যাহত। ফের একবার ফ্রাঞ্চাইজ ক্রিকেটে নিজের দক্ষতা প্রদর্শন করতে দেখা যাবে ভারতীয় তরুণী শেফালি বর্মাকে। শেফালি এবং রাধা যাদবকে আসন্ন বিগ ব্য়াশের জন্য সই করল সিডনি সিক্সার্স।

মাত্র একদিন আগেই শেফালির জাতীয় দলের ওপেনিং পার্টনার স্মৃতি মন্ধনা এবং আরেক সতীর্থ দীপ্তি শর্মাকে সিডনিরই আরেক ফ্রাঞ্চাইজি সিডিন থান্ডার্স দলে নেওয়ার কথা ঘোষণা করেছিল। এবার আরও দুই ক্রিকেটারের বিগ ব্যাশে অংশগ্রহণ সুনিশ্চিত। রবিবারই (২৬ সেপ্টেম্বর) অজিদের ঘরের মাঠে তাঁদের ২৬ ম্যাচ নাগাড়ে ওয়ান ডে জয়ের নজির ভাঙায় গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন শেফালি এবার তাঁকে ফের অজিভূমে খেলতে দেখা যাবে।

এই খবরে সম্ভবতই খুশি বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি ব্যাটার শেফালি। তিনি জানান, ‘এটা আমার জন্য একটা দারুণ খবর। এই টুর্নামেন্ট উপভোগ করার পাশাপাশি নতুন কিছু বন্ধু বানানোই আমার প্রধান লক্ষ্য। আমি ওয়েম্যান্স বিবিএলে নিজেদের দক্ষতার ওপর আস্থা রেখেই নিজের সেরাটা দিতে চাই।’ প্রথমবার বিগ ব্যাশ খেলার সুযোগ পেয়ে খুশি রাধাও। তিনি বলেন, ‘অনেক ভারতীয় তরুণীই বিগ ব্যাশ খেলতে চায়। এই টুর্নামেন্টের স্তর খুবই ভাল এবং সিক্সার্সের হয়ে খেলার সুযোগ পাওয়ায় আমি উচ্ছ্বসিত।’

দ্য হান্ড্রেডে শেফালির দল বার্মিংহ্য়াম ফিনিক্সের কোচ বেন সোয়ারই সিক্সার্সের দায়িত্বে আছেন। ভারতীয় তারকার সঙ্গে ফের কাজ করতে পারার সুযোগ পাওয়ায় তিনি উচ্ছ্বসিত। ‘বার্মিংহ্যামে আমি ওর সঙ্গে কাজ করে যতটুকু বুঝেছি, ও আরও শিখতে চায়। ওর মধ্যে নিজেকে ক্রিকেটার এবং মানুষ হিসাবে উন্নতি করার তীব্র ইচ্ছা রয়েছে। মাঠে ও খেলার সময়ও এমন এমন শট মারে যা প্রথম চারে থাকা (আইসিসি তালিকায়) বাকি তিন ক্রিকেটারদের থেকে সম্পূর্ণ ভিন্ন।’ দাবি সোয়ারের। বাঁ-হাতি স্পিনার হিসাবে রাধাকে দলে পাওয়ায়ও খুশি সিক্সার্স কোচ।

বন্ধ করুন