বাংলা নিউজ > ময়দান > নতুন নজির গড়ার দিনেই হতাশ করলেন শেফালি বর্মা
রবিবার ভারতীয় দলে অভিষেক হয় শেফালি বর্মার।
রবিবার ভারতীয় দলে অভিষেক হয় শেফালি বর্মার।

নতুন নজির গড়ার দিনেই হতাশ করলেন শেফালি বর্মা

  • রবিবার ব্রিস্টলে একদিনের ক্রিকেটে অভিষেক হয় শেফালি বর্মার। এ দিন ওপেন করতে নেমে ১৪ বলে ১৫ রান করে আউট হয়ে যান।

রবিবার ব্রিস্টলের ২২ গজে নতুন রেকর্ড গড়লেন ভারতের শেফালি বর্মা। দেশের সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে তিন ফর্ম্যাটেই খেলার নজির গড়লেন তিনি। এ দিন ইংল্যান্ডের বিরুদ্ধে জাতীয় দলের জার্সিতে একদিনের ক্রিকেটে অভিষেক হয় তাঁর। তবে অভিষেক ম্যাচে ব্যাট হাতে হতাশ করলেন শেফালি।

১৭ বছর ১৫০ দিন বয়সে তিন ফর্ম্যাটে খেলার নজির গড়লেন শেফালি। এই তালিকায় শেফালি পঞ্চম স্থানে জায়গা করে নিয়েছেন। আর মেয়েদের মধ্যে রয়েছেন তিন নম্বরে। তাঁর আগে রয়েছেন ইংল্যান্ডের সারা টেলর। ১৭ বছর ৮৬ দিন বয়সে তাঁর তিন ফর্ম্যাটে অভিষেক হয়েছিল। অস্ট্রেলিয়ার এলিস পেরি আবার ১৭ বছর ১০৪ দিন বয়সে তিন ফর্ম্যাটে খেলার নজির গড়েছিলেন।

আফগানিস্তানের মুজিবুর রহমান এই তালিকায় শীর্ষে রয়েছেন। ১৭ বছর ৭৮ দিন বয়সে তাঁর তিন ফর্ম্যাটেই অভিষেক হয়েছিল। এর পর সারা টেলর, এলিস পেরি এবং পাকিস্তানের মহম্মদ আমির রয়েছেন। আমিরের ১৭ বছর ১০৮ দিন বয়সে তিন ফর্ম্যাটে খেলার নজির রয়েছে। এর পরেই পাঁচে জায়গা করে নিয়েছেন শেফালি।

রবিবার ব্রিস্টলে তাঁর হাতে ভারতের ক্যাপ তুলে দেন অধিনায়ক মিতালি রাজ। সেই ছবি বিসিসিআই টুইটারে পোস্ট করেছে। তবে অভিষেক ম্যাচে শেফালির পারফরম্যান্স একেবারেই হতাশাজনক। তিনি ওপেন করতে নেমে ১৪ বলে ১৫ রান করে আউট হয়ে যান।

বন্ধ করুন