বাংলা নিউজ > ময়দান > ট্রফি জিতে কেঁদে ফেললেন শেফালি, শপথ নিলেন সিনিয়রদের বিশ্বকাপ জেতার

ট্রফি জিতে কেঁদে ফেললেন শেফালি, শপথ নিলেন সিনিয়রদের বিশ্বকাপ জেতার

ইতিহাস তৈরি করে কথা বলতে গিয়ে কেঁদেই ফেললেন শেফালি বর্মা

জেতার পরে স্বাভাবিকভাবেই বেশ আবেগপ্রবণ দেখাচ্ছিল ভারতের ক্যাপ্টেন শেফালিকে। ম্যাচ শেষেও কথা বলতে গিয়ে সেই আবেগ ধরা পড়ল তাঁর চোখে। অশ্রুসিক্ত চোখেই তাঁর মন্তব্য দলের প্রত্যেক সদস্য অনবদ্য। দলের প্রত্যেক সদস্যকে ভূয়সি প্রশংসায় ভরিয়েছেন তিনি।

শুভব্রত মুখার্জি: আইসিসির আয়োজনে প্রথমবার অনুষ্ঠিত হল অনুর্ধ্ব-১৯ মহিলা বিশ্বকাপ। আর প্রথমবারেই বাজিমাত করল ভারতীয় মহিলা দল। শেফালি বর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার মাটিতে ইতিহাস গড়ে ফেলল। পচেফস্ট্রুমে কার্যত একপেশে ফাইনাল জিতল তাঁরা। জেতার পরে স্বাভাবিকভাবেই বেশ আবেগপ্রবণ দেখাচ্ছিল ভারতের ক্যাপ্টেন শেফালি বর্মাকে। ম্যাচ শেষেও কথা বলতে গিয়ে সেই আবেগ ধরা পড়ল তাঁর চোখে। অশ্রুসিক্ত চোখেই তাঁর মন্তব্য দলের প্রত্যেক সদস্য অনবদ্য। দলের প্রত্যেক সদস্যকে ভূয়সি প্রশংসায় ভরিয়েছেন তিনি।

আরও পড়ুন… IND vs NZ 2nd T20I Live: ভারতের সমানে ১০০ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড

প্রসঙ্গত ভারতীয় সিনিয়র মহিলা দলের নিয়মিত সদস্য তিনি। ম্যাচ শেষে শেফালি জানিয়েছেন, ‘আমাদের দলের প্রত্যেকটি মেয়ে অনবদ্য। যে ভাবে ওঁরা পারফরম্যান্স করেছে তা অনবদ্য। যে ভাবে নিজেদের সামর্থ্যকে ওঁরা ব্যাক করেছে তা এককথায় অবিশ্বাস্য।’ কথাগুলো বলতে বলতেই খুশির কান্নাতে ভেঙে পড়েন শেফালি ভার্মা। বিশেষজ্ঞদের মতে এই কম বয়সেই শেফালি এবং তাঁর দল কি অ্যাচিভ করেছে তাঁর বিশালতা ভেবেই চোখে জল এসেছিল শেফালির। এই জয়ের জন্য তিনি কোচিং স্টাফ এবং সাপোর্ট স্টাফদের ধন্যবাদ জানাতেও ভোলেননি। তাঁকে প্রশ্ন করা হয়েছিল এই ফেব্রুয়ারি মাসে কি এটাই তাঁর একমাত্র ট্রফি? প্রশ্নের উত্তরে তিনি জানিয়ে দেন ‘একেবারেই না। ‘বড়’ ট্রফিটাও জিততে চাই।’ (সিনিয়র মহিলা বিশ্বকাপ)

আরও পড়ুন… কোহলির সঙ্গে বাবরের তুলনা করাটাই ভুল- কেন এমন বললেন মিসবাহ-উল-হক?

প্রসঙ্গত এদিন প্রথমে ব্যাট করে ইংল্যান্ড দল। তাঁরা নিজেদের নির্ধারিত ২০ ওভারের সম্পূর্ণ কোটাও খেলতে পারেননি। ১৭.১ ওভারেই অল আউট হয়ে যায় তাঁরা। মাত্র ৬৮ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। এদিন ভারতীয় বোলারদের সামনে প্রথম থেকে সমস্যায় পড়তে দেখা যায় ইংল্যান্ডকে। দলের হয়ে সর্বোচ্চ ১৯ রান করেন রায়ানা- ম্যাকডোনাল্ড -গে। ভারতের হয়ে দুটি করে উইকেট নেন তিতাস সাধু, অর্চনা সাধু এবং পার্শবী চোপড়া। জবাবে জয়ের জন্য ৬৯ রানের লক্ষ্যমাত্রা ভারত ১৪ ওভারেই তুলে নেয়। ফলে ৬ ওভার বাকি থাকতে বড় জয় পায় তাঁরা। হাতে ৭ উইকেট নিয়ে ম্যাচ জেতে তাঁরা। অধিনায়ক শেফালি বর্মা ১১ বলে ১৫ রান করেন। গোনগাডি তৃষা ২৯ বলে ২৪ রান করেন। সৌম্য তিওয়ারি ২৪ রানে অপরাজিত থেকে ম্যাচে ভারতের জয় সুনিশ্চিত করেন। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন বঙ্গ তনয়া তিতাস সাধু।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? আজ বিকেলে হালখাতার পুজো করাবেন? এখন থেকেই জেনে নিন শুভ সময় ইরানে আটকে ১৭ ভারতীয়, এরই মাঝে ইজরায়েলে হামলা তেহরানের, কী বলছে ভারত? অক্ষয় ছাপিয়ে গেল অজয়কে! ৩ দিনে বক্স অফিসে কত আয় ময়দান-বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ বাংলাতেই রয়েছে দেশের উচ্চতম স্টেশন, শরীর ছুঁয়ে যাবে মেঘ, দেখুন অপূর্ব ছবি খুলে পড়ে গেল আই লিগ ট্রফির মাথা! তুলে চলল মহমেডানের উচ্ছ্বাস, ISL-এ বাজেট কত? গুগলে নির্বাচনী অ্যাডে BJP-র খরচের বহরে ঘুরবে মাথা, ব্যয়ে গুজরাটকে হারাল বাংলা ATP Masters 1000: সেমিতে হেরে জকোভিচের বিদায়! সময়টা ভালো যাচ্ছে না, মানলেন নোভাক নতুন সম্পর্ক কাদের জীবনে নতুন উদ্যম নিয়ে আসবে? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের

Latest IPL News

ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.