বাংলা নিউজ > ময়দান > ICC ব়্যাঙ্কিংয়ের শীর্ষে ফেরার দিনেই ২৬ বলে হাফ-সেঞ্চুরি শেফালির, কোহলিদের পাশাপাশি দাপুটে জয় মন্ধনাদের
শেফালি বর্মা ও স্মৃতি মন্ধনা। ছবি- টুইটার।
শেফালি বর্মা ও স্মৃতি মন্ধনা। ছবি- টুইটার।

ICC ব়্যাঙ্কিংয়ের শীর্ষে ফেরার দিনেই ২৬ বলে হাফ-সেঞ্চুরি শেফালির, কোহলিদের পাশাপাশি দাপুটে জয় মন্ধনাদের

  • ৯ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা রাজেশ্বরী।

তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম দু'টি ম্যাচ হেরে বসায় সিজির আগেই হাতছাড়া হয়েছিল ভারতের। তবে নিয়ম রক্ষার তৃতীয় ম্যাচে ব্যাটে-বলে এমন দাপুটে পারফর্ম্যান্স উপহার দেবেন ভারতের মেয়েরা, সেটা আগে থেকে অনুমান করা সম্ভব ছিল না।

সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মহিলা দলকে ৯ ওভার বাকি থাকতে ৯ উইকেটে পারজিত করলেন স্মৃতি মন্ধনারা। সৌজন্যে, রাজেশ্বরী গায়কোয়াড়ের দুরন্ত বোলিং ও শেফালি-স্মৃতি জুটির বিধ্বংসী ব্যাটিং।

লখনউয়ে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে প্রথমে ব্যাট করতে পাঠায় ভারত। নির্ধারিত ২০ ওভারে দক্ষিণ আফ্রিকা ৭ উইকেটের বিনিময়ে ১১২ রান তোলে। লিজেল লি ১২, অ্যানেক ০, লরা ০, সুন লাস ২৮, লারা গুডল অপরাজিত ২৫ রান করেন।

রাজেশ্বরী ৪ ওভারে ১টি মেডেন-সহ মাত্র ৯ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। ১টি করে উইকেট নিয়েছেন অরুন্ধতি রেড্ডি, রাধা যাদব, দীপ্তি শর্মা ও সিমরন বাহাদুর।

আরও পড়ুন: এক নম্বরের মুকুট ফিরে পেলেন শেফালি, প্রথম দশে জায়গা ধরে রাখলেন মন্ধনা

জবাবে ব্যাট করতে নেমে দুই ভারতীয় ওপেনার শুরু থেকেই ব্যাট হাতে ঝড় তোলেন। শেফালি বর্মা অল্পের জন্য ভারতীয় হিসেবে দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড হাতছাড়া করেন। তিনি ৭টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২৬ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। ভারতীয়দের মধ্যে দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড রয়েছে স্মৃতি মন্ধনার নামে। তিনি ২৪ বলে ও ২৫ বলে দু'টি হাফ-সেঞ্চুরি করেছেন। শেফালি শেষমেশ ৭টি চার ৫টি ছক্কার সাহায্যে ৩০ বলে ৬০ রান করে সজঘরে ফেরেন।

স্মৃতি মন্ধনা ৯টি বাউন্ডারির সাহায্যে ২৮ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন। হার্লিন নট-আউট থাকেন ৪ রান করে। ভারত ১১ ওভারে ১ উইকেটের বিনিময়ে ১১৪ রান তুলে ম্যাচ জিতে যায়। সেই সঙ্গে সিরিজ হারের ব্যবধান কমিয়ে ২-১ করে। যদিও এমন ধ্বংসাত্মক ইনিংসের পরেও ম্যাচের সেরা হননি শেফালি। সেই পুরস্কার ওঠে রাজেশ্বরীর হাতে। তবে সিরিজ সেরা হয়েছেন শেফালি।

বন্ধ করুন