বাংলা নিউজ > ময়দান > হর্ষল প্যাটেল, রাহুল তেওয়াটিয়াদের সঙ্গে অনুশীলন করে নিজেকে তৈরি করেছেন শেফালি
শেফালি বর্মা।
শেফালি বর্মা।

হর্ষল প্যাটেল, রাহুল তেওয়াটিয়াদের সঙ্গে অনুশীলন করে নিজেকে তৈরি করেছেন শেফালি

  • সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে হরিয়ানা দলের সঙ্গে অনুশীলন করেছিলেন শেফালি। আর যার ফলে শেফালির ব্যাক ফুট শটে নাকি অনেক উন্নতি হয়েছে।

নিজেকে আরও ধারালো করতে ছেলেদের সঙ্গে পাল্লা দিয়ে প্রস্তুতি সারেন শেফালি বর্মা। এমন কী সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে হরিয়ানা দলের সঙ্গে অনুশীলন করেছিলেন শেফালি। আর এর ফলও তিনি হাতেনাতে পেয়েছেন। শেফালির ব্যাক ফুট শটে নাকি আরও উন্নতি হয়েছে। এমনটাই দাবি করেছেন ভারতীয় মহিলা দলের তরুণ তুর্কি।

১৭ বছরের শেফালি একটু ডাকাবুকো ধরনের। তরুণ এই প্রতিভাকে নিয়ে অনেক আশা ভারতের। শেফালিও নিজেকে প্রমাণ করার জন্য মুখিয়ে। এই মুহূর্তে টিমের সঙ্গে মুম্বইয়ের হোটেলে কোয়ারেন্টাইনে রয়েছেন শেফালি। ২ জুন বিরাট কোহলির দলের সঙ্গেই ভারতের মেয়ের ইংল্যান্ডে উড়ে যাবেন। 

বুধবার ইংল্যান্ডে উড়ে যাওয়ার আগে শেফালি বলছিলেন, ‘হরিয়ানা পুরুষ দলের সঙ্গে আমি অনুশীল করতাম। আর সে কারণেই আমার খেলার প্রচুর উন্নতি হয়েছে। ব্যাক ফুট শট নেওয়ার ক্ষেত্রে আমার দুর্বলতা ছিল, কিন্তু হরিয়ানার রঞ্জি দলের বোলারদের বিরুদ্ধে ব্যাটিং করে সেই দুর্বলতা কাটিয়ে উঠেছি। ১৪০ কিমি বেগে বল করত হরিয়ানার বোলাররা। আর এতে আমার টেকনিকের যেমন উন্নতি হয়েছে, সেই সঙ্গে ব্যাক ফুটে খেলার আত্মবিশ্বাসও বেড়েছে।’

এর সঙ্গে তিনি আরও বলেছেন, ‘নেটে অনুশীলনের সময়ে হর্ষল প্যাটেল, রাহুল তেওয়াটিয়া, মোহিত শর্মাদের সঙ্গে আলোচনা করতাম। কী ভাবে বাউন্সারের মোকাবিলা করতে হয়, ওরা সো আমাকে বুঝিয়ে দিয়েছিল।আসলে  ওদের কোচ যা যা বলত, ওরা সেটাই আমার সঙ্গে ভাগ করে নিত। সত্যি কথা বলতে, হরিয়ানা ক্রিকেট সংস্থা আমাকে এই সুযোগ করে দিয়েছিল বলেই, খুবই উপকৃত হয়েছি।’

বন্ধ করুন