বাড়ি > ময়দান > ষোড়শী শেফালির দুর্দান্ত ছক্কা মন জিতল ক্রিকেট বিশ্বের, দেখুন ভাইরাল ভিডিয়ো
দেখুন শেফালির ভাইরাল ছক্কা (সৌজন্যে-আইসিসি)
দেখুন শেফালির ভাইরাল ছক্কা (সৌজন্যে-আইসিসি)

ষোড়শী শেফালির দুর্দান্ত ছক্কা মন জিতল ক্রিকেট বিশ্বের, দেখুন ভাইরাল ভিডিয়ো

বিশ্বের এক নম্বর বোলার মেগান স্কটের বলে সোজা ছক্কা হাঁকালেন ভারতীয় মহিলা ক্রিকেটের এই তরুণ তুর্কি। ভারতীয় দলের বিশ্বকাপ জয়ের লক্ষ্যে বড় হাতিয়ার হতে চলেছেন হরিয়ানার এই ফিয়ারলেস তরুণী তা এদিন স্পষ্ট হয়ে গেল।

শনিবার মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেয়েছে ভারতীয় মহিলা ক্রিকেট দল। হরমনপ্রীতের দল এদিন টি-টোয়েন্টির ইতিহাসে নিজেদের সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড গড়ল। এই রেকর্ড রান তাড়া করে সাত উইকেটে দলকে জয় এনে দেওয়ার দুই কারিগর স্মৃতি মন্দনা এবং শেফালি ভর্মা। স্কোরবোর্ডের দিকে তাকালে দেখা যাবে ৫৫ রানের সঙ্গে টিম ইন্ডিয়ার টপ স্কোরার স্মৃতি, তবে এদিন জংশন ওভালে ভারতীয় দলের ইনিংসের হাইলাইট হয়ে থাকল ষোড়শী শেফালি ভর্মার স্ট্রেট সিক্স। টি-টোয়েন্টি ফর্ম্যাটে বিশ্বের এক নম্বর বোলার মেগান স্কটের বলে এদিন সোজা ছক্কা হাঁকান শেফালি। এই ব্যাটসওম্যানের ব্যাটের সুইং আর পাওয়ার দেখে হতভম্ব সকলেই।



বোলারের মাথার উপর দিয়ে সোজ ছয় মারতে বরাবরই ভালোবাসেন রোহতক এই সাহসী কন্যে। মিতালি রাজ আর হরমনপ্রীতের ভক্ত ধীরে ধীরে ভারতীয় মহিলা ক্রিকেটের ভরসা পাত্র হয়ে ওঠছেন তা ভালোই বুঝিয়ে দিলেন এদিন। ১৭৩ রানের লক্ষ্য তাড়া করতে নামা টিম ইন্ডিয়াকে এদিন ধামেকেদার ওপেনিং দেন ১৬ বছরের এই ওয়ান্ডারওম্যান। মাত্র ২৮ বলে ৪৯ করে শুরুতেই দলকে মজবুত জায়গায় পৌঁছেদেন শেফালি। আটটি চার এবং একটি ছক্কার সুবাদে ৪৯ রান করেন শেফালি।

সোশ্যাল মিডিয়ায় এদিন চর্চার কেন্দ্রবিন্দুতে থাকলেন ফিয়ারলেস শেফালি।





এদিন ক্রিকেট বিশেষজ্ঞ বোরিয়া মজুমদারও টুইট করেন, 'বর্তমান ভারতীয় মহিলা ক্রিকেট দলের এক্স ফ্যাক্টর শেফালি ভর্মা।


শনিবারের এই ঐতিহাসিক জয়ের সঙ্গেই ত্রিদেশীয় সিরিজের পয়েন্ট তালিকায় দুনম্বরে উঠে এল ভারত। প্রথমস্থানে রয়েছে হেথার নাইটের ইংল্যান্ড। রবিবার লিগের শেষ ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড। ত্রিদেশীয় সিরিজে জয় লাভের পাশাপাশি হরমনপ্রীতদের পাখির চোখ এখন বিশ্বকাপের দিকে, চলতি মাসের ২১ তারিখ অস্ট্রেলিয়াতে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথম ম্যাচে সিডনিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি ভারত।

বন্ধ করুন