স্বপ্নপূরণ হল শেফালি ভর্মা.. (সৌজন্যে-টুইটার)
স্বপ্নপূরণ হল শেফালি ভর্মা.. (সৌজন্যে-টুইটার)

'ভগবান' সচিনের দর্শন: স্বপ্নপূরণ ভারতীয় ক্রিকেটের 'ওয়ান্ডার গার্ল' শেফালির

  • সচিনকে দেখেই ক্রিকেটের ব্যাট হাতে তুলে নিয়েছিলেন শেফালি। নিজের আইডল, নিজের ভগবান সচিন তেন্ডুলকারের সঙ্গে দেখা করে উচ্ছ্বসিত ভারতীয় মহিলা দলের সেনশেশন শেফালি ভর্মা।

ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওয়ান্ডার গার্ল শেফালি ভর্মার স্বপ্নপূরণ হল সম্প্রতি। বেশিরভাগ ভারতীয় ক্রিকেটার বা ক্রিকেট ফ্যানের মতো শেফালিও সচিন তেন্ডুলকারের ভক্ত। ভারতীয় ক্রিকেটের ভগবানকে এতদিন পুজো করে এসেছেন তিনি সেই সচিন তেন্ডুলকরের সঙ্গেই দেখা করলেন শেফালি। তাও সূদূর অস্ট্রেলিয়ায়। গত বৃহস্পতিবার মেলবোর্নে সচিনের সঙ্গে সাক্ষাত্ হয় ১৬ বছরের শেফালি ভর্মার। রবিবার অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যে অনুদান তোলার জন্য চ্যারিটি ম্যাচ খেলতে অস্ট্রেলিয়ায় পৌঁছেছিলেন সচিন, অন্যদিকে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিরুদ্ধে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় রয়েছে ভারতীয় মহিলা দল।

সোমবার টুইটারে নিজের ভগবান সচিনের সঙ্গে তোলা ছবি পোস্ট করে শেফালি লেখেন, যে কারণে আমি এই খেলাটাকে বেছে নিয়েছিলাম-সচিন স্যার। আমার গোটা পরিবার শুধু এঁনাকে আদর্শ বলে মনে করে তাই নয়, আমরা সকলে তাঁকে পুজো করি। আজ আমার জীবনের একটা দুর্দান্ত দিন-যে আমি আমার ছোটোবেলার হিরোর সঙ্গে দেখা করেছি। আমার জন্য এটা স্বপ্নপূরণের সমান।




প্রসঙ্গত, গত বছর নভেম্বরেই 'আইডল' সচিন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে সবচেয়ে কনিষ্ঠ ভারতীয় ক্রিকেটার হিসাবে আন্তর্জাতিক ক্রিকেটে অর্ধ শতরানের নজির গড়েছিলেন শেফালি শাহ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৪৯ বলে ৭৩ রানের ইনিংস খেলেছিলেন এই ওপেনার।

বুধবার মেলবোর্নের জংশন ওভাল ময়দানে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে আয়োজক অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন দল। ত্রিদেশীয় সিরিজে জয় লাভের পাশাপাশি টিম ইন্ডিয়ার পাখির চোখ এখন বিশ্বকাপের দিকে, চলতি মাসের ২১ তারিখ অস্ট্রেলিয়াতে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথম ম্যাচে সিডনিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি ভারত।


বন্ধ করুন