বাংলা নিউজ > ময়দান > Shahbaz Ahmed in Indian Team: প্রথমবার ভারতীয় দলে ডাক পেলেন বাংলার শাহবাজ, অথচ সুযোগ পাননি KKR-এ

Shahbaz Ahmed in Indian Team: প্রথমবার ভারতীয় দলে ডাক পেলেন বাংলার শাহবাজ, অথচ সুযোগ পাননি KKR-এ

শাহবাজ আহমেদ। (ফাইল ছবি)

Shahbaz Ahmed in Indian Team: জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজের জন্য ভারতীয় দলে ডাক পেলেন বাংলার শাহবাজ আহমেদ। যিনি এবারের আইপিএল এবং রঞ্জি ট্রফি ব্যাট-বল হাতে দুর্ধর্ষ ফর্মে ছিলেন। বিশেষত রঞ্জিতে তো একাধিক ম্যাচে বাংলাকে কার্যত একা হাতে জিতিয়েছিলেন। বিপদের মুখে বাংলার ত্রাতা হয়ে উঠেছিলেন।

অবশেষে এল বহু প্রতীক্ষিত 'ডাক'। জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজের জন্য ভারতীয় দলে ডাক পেলেন বাংলার শাহবাজ আহমেদ। চোটের জন্য ছিটকে যাওয়া ওয়াশিংটন সুন্দরের পরিবর্ত হিসেবে বাংলার তারকা অল-রাউন্ডারের নাম ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

মঙ্গলবার বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে, ইংল্যান্ডে কাউন্টি ম্যাচে কাঁধে চোট পেয়েছিলেন ওয়াশিংটন। সেই চোটের জন্য জিম্বাবোয়ে সফর থেকে ছিটকে গিয়েছেন তরুণ অল-রাউন্ডার। পরিবর্তে শাহবাজকে দলে নেওয়া হয়েছে। যিনি এবারের আইপিএল এবং রঞ্জি ট্রফি ব্যাট-বল হাতে দুর্ধর্ষ ফর্মে ছিলেন। বিশেষত রঞ্জিতে তো একাধিক ম্যাচে বাংলাকে কার্যত একা হাতে জিতিয়েছিলেন। বিপদের মুখে বাংলার ত্রাতা হয়ে উঠেছিলেন। আইপিএলেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে দারুণ ছন্দে ছিলেন কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর) ব্রাত্য শাহবাজ।

আরও পড়ুন: Ranji Trophy Semifinal: ও মাঠে নামা মানে ‘কোর্স করলে চাকরি নিশ্চিত’, অরুণ লাল হদিশ দিলেন, কতটা নির্ভরযোগ্য শাহবাজ

জিম্বাবোয়ে সফরের জন্য ভারতীয় দল: কেএল রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ইশান কিষান (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, প্রসিধ কৃষ্ণ, মহম্মদ সিরাজ, দীপক চাহার এবং শাহবাজ আহমেদ।

ভারত বনাম জিম্বাবোয়ে সিরিজের সূচি

আগামী ১৮ অগস্ট (বৃহস্পতিবার) প্রথম একদিনের ম্যাচ হবে। আগামী ২০ অগস্ট (শনিবার) দ্বিতীয় একদিনের ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং জিম্বাবোয়ে। আগামী ২২ অগস্ট (সোমবার) তৃতীয় একদিনের ম্যাচ হবে। তিনটি ম্যাচই হারারে স্পোর্টস ক্লাবে হতে চলেছে।

সেই সিরিজের পরই এশিয়া কাপে খেলবে ভারত। যা শুরু হচ্ছে আগামী ২৭ অগস্ট থেকে। চলবে আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য এশিয়া কাপও টি-টোয়েন্টিতে হবে।

আরও পড়ুন: Shahbaz Ahmed: কলকাতার দলে নেই বাংলার ক্রিকেটার! KKR এর বিরুদ্ধে ব্যাট হাতে শাহবাজের জবাব

এশিয়া কাপের জন্য ভারতের দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), দীপক হুডা, দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণোই, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং, আবেশ খান।

স্ট্যান্ড-বাই হিসেবে এশিয়া কাপের দলে আছেন: শ্রেয়স আইয়ার, অক্ষর প্যাটেল ও দীপক চাহার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সাবধান! ভুলেও এই ১০টি খাবার রাখবেন না ফ্রিজে Points Table: RCB কে হারিয়ে দুয়ে ফিরল KKR, পঞ্জাবকে হারিয়ে অক্সিজেন পেল গুজরাট বাংলায় সিএএ লাগু করা কেউ আটকাতে পারবে না, মালদায় জানালেন রাজনাথ বহুতলের ২৫ তলা থেকে পড়ে তরুণীর মৃত্যু! কসবার ঘটনায় উঠছে নানান প্রশ্ন বিয়ে নিয়ে কী পরিকল্পনা দীপ্সিতার? 'দাদা' শোভনের আগে অরিজিতের নাম বামনেত্রীর মুখে মুসলিম তোষণ ইস্যুতে কংগ্রেসকে তোপ মোদীর! ভাষণ নিয়ে ক্ষোভ উগরে দিল TMC ‘শাহরুখ খানকে বাড়ি পাঠিয়ে দে’, দাদাগিরির মঞ্চে কিং খান ভক্তকে দেখে রাগ সৌরভের! ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট মলদ্বীপের সংসদীয় ভোটের ফলাফলে বড় ইঙ্গিত, চিন-প্রেম আরও বাড়তে পারে মুইজ্জুর ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন

Latest IPL News

ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.