বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2022: শাহবাজ আহমেদ কখনও ব্যর্থ হন না! দল ছিটকে গেলেও ম্যাচ থেকে বাংলার প্রাপ্তি কম নয়

Duleep Trophy 2022: শাহবাজ আহমেদ কখনও ব্যর্থ হন না! দল ছিটকে গেলেও ম্যাচ থেকে বাংলার প্রাপ্তি কম নয়

শাহবাজ আহমেদ। ফাইল ছবি- পিটিআই।

প্রথম ইনিংসে লিড নেওয়ার সুবাদে Duleep Trophy 2022-এর সেমিফাইনালে ওঠে মনদীপ সিংয়ের উত্তরাঞ্চল ও অজিঙ্কা রাহানের পঞ্চিমাঞ্চল।

যে কোনও পর্যায়ে যে দলের হয়েই মাঠে নামুন না কেন, শাহবাজ আহমেদ কখনও ব্যর্থ হন না। ক্রিকেটপ্রেমীদের এমন ধারণা ক্রমশ জোরালো হচ্ছে দিনদিন। দলীপ ট্রফিতে পূর্বাঞ্চলের হয়ে মাঠে নেমে বাংলার অল-রাউন্ডার ব্যাটে বলে সফল। যদিও তাঁর দল উত্তরাঞ্চলের কাছে প্রথম ইনিংসে পিছিয়ে পড়ে বিদায় নেয় টুর্নামেন্ট থেকে। শুধু শাহবাজের অল-রাউন্ড পারফর্ম্যান্স নয়, ম্যাচ থেকে বাংলার প্রাপ্তি নিতান্ত কম নয়।

পূর্বাঞ্চল বনাম উত্তরাঞ্চল ম্যাচ থেকে বাংলার প্রাপ্তি:-
১. প্রথম ইনিংসে হাফ-সেঞ্চুরি করেন সুদীপ ঘরামি (৬৮)।
২. প্রথম ইনিংসে অল্পের জন্য হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন অনুষ্টুপ মজুমদার (৪৭)।
৩. প্রথম ইনিংসে অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন শাহবাজ আহমেদ (৬২)।
৪. বল হাতে প্রথম ইনিংসে ৮৬ রানে ৫ উইকেট সংগ্রহ করেন শাহবাজ আহমেদ।
৫. দ্বিতীয় ইনিংসে ৫৫ বলে ৫০ রান রানের ঝোড়ো ইনিংস খেলেন অভিষেক পোড়েল।
৬. অনুষ্টুপ দ্বিতীয় ইনিংসেও ২১ রানের আত্মবিশ্বাসী ইনিংস খেলে নট-আউট থাকেন।

শ্রীলঙ্কা বনাম পাকিস্তান এশিয়া কাপের ফাইনাল ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

পূর্বাঞ্চল বনাম উত্তরাঞ্চল ম্যাচের ফলাফল:-
প্রথমে ব্যাট করে পূর্বাঞ্চল ৩৯৭ রান তোলে। বিরাট সিং ১১৭ রান করেন। ৩টি করে উইকেট নেন নভদীপ সাইনি ও নিশান্ত সিন্ধু। পালটা ব্যাট করতে নেমে উত্তরাঞ্চল তাদের প্রথম ইনিংসে ৫৪৫ রান তোলে। যশ ধুল ১৯৩, ধ্রুব শোরে ৮১, মনদীপ সিং ৬৩ ও হিমাংশু রানা ৮১ রান করেন। দ্বিতীয় ইনিংসে পূর্বাঞ্চল ৩ উইকেটে ১০২ রান তুললে ম্যাচ ড্র ঘোষিত হয়। প্রথম ইনিংসে লিড নেওয়ার সুবাদে দলীপ ট্রফির সেমিফাইনালে ওঠে উত্তরাঞ্চল।

আরও পড়ুন:- BAN Legends vs WI Legends: স্মিথের হাফ-সেঞ্চুরিতে বাংলাদেশকে ওড়াল ওয়েস্ট ইন্ডিজ

পশ্চিমাঞ্চল বনাম উত্তর-পূর্বাঞ্চল ম্যাচের ফলাফল:-
প্রথমে ব্যাট করে পশ্চিমাঞ্চল ২ উইকেটে ৫৯০ রান তুলে ব্যাট ছেড়ে দেয়। পৃথ্বী শ ১১৩, যশস্বী জসওয়াল ২২৮ ও অজিঙ্কা রাহানে অপরাজিত ২০৭ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে উত্তর-পূর্বাঞ্চল ২৩৫ রানে অল-আউট হয়ে যায়। অঙ্কুর মালিক ৮১ রান করেন। চিন্তন গাজা ৪টি ও জয়দেব উনাদকাট ৩টি উইকেট নেন। পশ্চিমাঞ্চল দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২৬৮ রান তুললে ম্যাচ ড্র ঘোষিত হয়। প্রথম ইনিংসে লিড নেওয়ার সুবাদে সেমিফাইনালে ওঠে পশ্চিমাঞ্চল। দ্বিতীয় ইনিংসে পশ্চিমাঞ্চলের অতীত শেষ ১০২ ও শামস মুলানি ৯৭ রান করেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘আমরা ইতিহাসকে…’ শ্যামাপ্রসাদের গলায় মালা দিয়ে জ্যোতিবাবুর নামগান করলেন শুভেন্দু 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের স্কুলের শিক্ষকরা আদৌও যোগ্য তো? ২ সপ্তাহের মধ্যে তথ্য আপলোড করতে বলল হাইকোর্ট ৫টি হোম সিরিজের সূচি ঘোষণা করল BCCI, ইংল্যান্ডের বিরুদ্ধে ১টি T20 পেল ইডেন একাদশের বই কোথায়? প্রশ্ন তুলে শুরু হল আন্দোলন, পিডিএফে কি সবার সমস্যা মিটবে? ২২ জুন জগন্নাথ দেবের স্নানযাত্রা, এর পরে বন্ধ হয়ে যাবে মন্দিরের দরজা, কেন Zimbabwe Head Coach: ভারত তাদের দেশে সফর করার আগেই নতুন কোচ নিয়োগ করল জিম্বাবোয়ে ‘শরীর থেকে রাগ বের করতে হবে...’ব্রেকআপ নিয়ে কী জানালেন অক্ষয়? গঙ্গার পাড়ে সক্কাল বেলা প্রেমে মজে দিতিপ্রিয়া, প্রকাশ্য ছবি,প্রেমিককে দেখা গেল? পার্টি অফিসে দলীয় কর্মীদের সামনে হাতাহাতিতে জড়েলেন বিজেপি নেতারা

T20 WC 2024

'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.