বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2022: শাহবাজ আহমেদ কখনও ব্যর্থ হন না! দল ছিটকে গেলেও ম্যাচ থেকে বাংলার প্রাপ্তি কম নয়
শাহবাজ আহমেদ। ফাইল ছবি- পিটিআই।

Duleep Trophy 2022: শাহবাজ আহমেদ কখনও ব্যর্থ হন না! দল ছিটকে গেলেও ম্যাচ থেকে বাংলার প্রাপ্তি কম নয়

  • প্রথম ইনিংসে লিড নেওয়ার সুবাদে Duleep Trophy 2022-এর সেমিফাইনালে ওঠে মনদীপ সিংয়ের উত্তরাঞ্চল ও অজিঙ্কা রাহানের পঞ্চিমাঞ্চল।

যে কোনও পর্যায়ে যে দলের হয়েই মাঠে নামুন না কেন, শাহবাজ আহমেদ কখনও ব্যর্থ হন না। ক্রিকেটপ্রেমীদের এমন ধারণা ক্রমশ জোরালো হচ্ছে দিনদিন। দলীপ ট্রফিতে পূর্বাঞ্চলের হয়ে মাঠে নেমে বাংলার অল-রাউন্ডার ব্যাটে বলে সফল। যদিও তাঁর দল উত্তরাঞ্চলের কাছে প্রথম ইনিংসে পিছিয়ে পড়ে বিদায় নেয় টুর্নামেন্ট থেকে। শুধু শাহবাজের অল-রাউন্ড পারফর্ম্যান্স নয়, ম্যাচ থেকে বাংলার প্রাপ্তি নিতান্ত কম নয়।

পূর্বাঞ্চল বনাম উত্তরাঞ্চল ম্যাচ থেকে বাংলার প্রাপ্তি:-
১. প্রথম ইনিংসে হাফ-সেঞ্চুরি করেন সুদীপ ঘরামি (৬৮)।
২. প্রথম ইনিংসে অল্পের জন্য হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন অনুষ্টুপ মজুমদার (৪৭)।
৩. প্রথম ইনিংসে অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন শাহবাজ আহমেদ (৬২)।
৪. বল হাতে প্রথম ইনিংসে ৮৬ রানে ৫ উইকেট সংগ্রহ করেন শাহবাজ আহমেদ।
৫. দ্বিতীয় ইনিংসে ৫৫ বলে ৫০ রান রানের ঝোড়ো ইনিংস খেলেন অভিষেক পোড়েল।
৬. অনুষ্টুপ দ্বিতীয় ইনিংসেও ২১ রানের আত্মবিশ্বাসী ইনিংস খেলে নট-আউট থাকেন।

শ্রীলঙ্কা বনাম পাকিস্তান এশিয়া কাপের ফাইনাল ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

পূর্বাঞ্চল বনাম উত্তরাঞ্চল ম্যাচের ফলাফল:-
প্রথমে ব্যাট করে পূর্বাঞ্চল ৩৯৭ রান তোলে। বিরাট সিং ১১৭ রান করেন। ৩টি করে উইকেট নেন নভদীপ সাইনি ও নিশান্ত সিন্ধু। পালটা ব্যাট করতে নেমে উত্তরাঞ্চল তাদের প্রথম ইনিংসে ৫৪৫ রান তোলে। যশ ধুল ১৯৩, ধ্রুব শোরে ৮১, মনদীপ সিং ৬৩ ও হিমাংশু রানা ৮১ রান করেন। দ্বিতীয় ইনিংসে পূর্বাঞ্চল ৩ উইকেটে ১০২ রান তুললে ম্যাচ ড্র ঘোষিত হয়। প্রথম ইনিংসে লিড নেওয়ার সুবাদে দলীপ ট্রফির সেমিফাইনালে ওঠে উত্তরাঞ্চল।

আরও পড়ুন:- BAN Legends vs WI Legends: স্মিথের হাফ-সেঞ্চুরিতে বাংলাদেশকে ওড়াল ওয়েস্ট ইন্ডিজ

পশ্চিমাঞ্চল বনাম উত্তর-পূর্বাঞ্চল ম্যাচের ফলাফল:-
প্রথমে ব্যাট করে পশ্চিমাঞ্চল ২ উইকেটে ৫৯০ রান তুলে ব্যাট ছেড়ে দেয়। পৃথ্বী শ ১১৩, যশস্বী জসওয়াল ২২৮ ও অজিঙ্কা রাহানে অপরাজিত ২০৭ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে উত্তর-পূর্বাঞ্চল ২৩৫ রানে অল-আউট হয়ে যায়। অঙ্কুর মালিক ৮১ রান করেন। চিন্তন গাজা ৪টি ও জয়দেব উনাদকাট ৩টি উইকেট নেন। পশ্চিমাঞ্চল দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২৬৮ রান তুললে ম্যাচ ড্র ঘোষিত হয়। প্রথম ইনিংসে লিড নেওয়ার সুবাদে সেমিফাইনালে ওঠে পশ্চিমাঞ্চল। দ্বিতীয় ইনিংসে পশ্চিমাঞ্চলের অতীত শেষ ১০২ ও শামস মুলানি ৯৭ রান করেন।

বন্ধ করুন