বাংলা নিউজ > ময়দান > Shaheen Afridi: কাউন্টিতে বল হাতে দুরন্ত আফ্রিদি, নিরুপায় 'আত্মসমর্পন' লাবুশানের
বল হাতে দুরন্ত আফ্রিদি। ছবি: টুইটার

Shaheen Afridi: কাউন্টিতে বল হাতে দুরন্ত আফ্রিদি, নিরুপায় 'আত্মসমর্পন' লাবুশানের

  • আফ্রিদির গুড লেন্থ বল খেলতে না গিয়ে 'লিভ' করতে গিয়ে প্লেড-অন হলেন অজি ব্যাটার মার্নাস লাবুশান। সেই ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল। মিডলসেক্সের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে সেই ভিডিয়ো টুইট করা হয়েছিল।

শুভব্রত মুখার্জি: পাকিস্তান তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা পেসার তরুণ বাঁহাতি বোলার শাহিন শাহ আফ্রিদি। গত টি-২০ বিশ্বকাপে যে ভঙ্গিমায় তিনি ভারতের বিরুদ্ধে ম্যাচে কেএল রাহুল, রোহিত শর্মার উইকেট তুলে নিয়েছিলেন তা বিশ্ব ক্রিকেটকে মনে করিয়ে দিয়েছিল তরুণ ওয়াসিম আক্রমের কথা। প্রচণ্ড গতিতে ব্যাটারের শরীরের দিকে ঢুকে আসা ইনসুইং বলে ঘায়েল হয়েছিল রোহিত, রাহুল, বিরাটরা। দেশের মাটিতে অস্ট্রেলিয়া সিরিজ খেলার পরে শাহিন আফ্রিদি ব্যস্ত কাউন্টি ক্রিকেট খেলতে। সেখানেই তার একটি ইনসুইং বল সামলাতে হিমশিম খেতে হল অজি ব্যাটার মার্নাস লাবুশানকে। ব্যাট উঠিয়ে বল ছাড়তে গিয়ে সেই বল ব্যাটে লেগেই ঢুকে গেল স্ট্যাম্পে।

ফলে ফের একবার আফ্রিদির বলে আউট হতে হল লাবুশানকে। আন্তর্জাতিক ক্রিকেট হোক কিংবা ঘরোয়া ক্রিকেট সবক্ষেত্রেই যেন লাবুশানের 'নেমেসিসে' পরিণত হয়েছেন আফ্রিদি। সদ্য শেষ হওয়া পাকিস্তান সফরে অজি ব্যাটারের ঘাম ঝরানোর পরে এবার কাউন্টিতে মিডলসেক্সের হয়ে খেলতে নেমেও লাবুশানকে সাজঘরের রাস্তা দেখালেন আফ্রিদি। পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদি কাউন্টি চ্যাম্পিয়নশিপে মিডলসেক্সের হয়ে গ্ল্যামারগনের বিরুদ্ধে বল হাতে আগুন ঝরালেন আফ্রিদি। আফ্রিদির গুড লেন্থ বল খেলতে না গিয়ে 'লিভ' করতে গিয়ে প্লেড-অন হলেন অজি ব্যাটার মার্নাস লাবুশান। সেই ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল। মিডলসেক্সের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে সেই ভিডিয়ো টুইট করা হয়েছিল।

অস্ট্রেলিয়ার হয়ে ২৪ বছর বাদে পাক সফরে গিয়েও লাবুশানে তিন টেস্টে আফ্রিদির বলে বেশ কয়েকবার সমস্যায় পড়েছিলেন। ২০২১ সালের পারফরম্যান্সের বিচারে বর্ষসেরা পুরুষ ক্রিকেটার হয়েছেন আফ্রিদি। গতবছর দেশের হয়ে ৩৬টি আন্তর্জাতিক ম্যাচে তিনি নিয়েছেন ৭৮টি উইকেট। গড় ২২.২০ । সেরা বোলিং পরিসংখ্যান ৬/৫১। পাকিস্তানকে টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ওঠানোর নেপথ্য নায়ক ছিলেন তিনি।

বন্ধ করুন