বাংলা নিউজ > ময়দান > হাসানের পর শাহিন, ফের আচরণবিধি ভঙ্গ করে ICC-র শাস্তির মুখে পাকিস্তানি ক্রিকেটার
শাহিনের ছোড়া বলের আঘাতে মাটিতে লুটিয়ে পড়েন আফিফ। ছবি- টুইটার।
শাহিনের ছোড়া বলের আঘাতে মাটিতে লুটিয়ে পড়েন আফিফ। ছবি- টুইটার।

হাসানের পর শাহিন, ফের আচরণবিধি ভঙ্গ করে ICC-র শাস্তির মুখে পাকিস্তানি ক্রিকেটার

  • বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্য়াচে আফিফকে বল ছুড়ে আঘাত করেন শাহিন।

প্রথম ম্যাচে বাংলাদেশি ব্যাটারকে আউট করে উস্কানিমূলক সেলিব্রেশনের জেরে আইসিসির নিয়ম ভঙ্গ করে শাস্তির মুখে পড়েছিলেন হাসান আলি, দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ব্যাটারকে সরাসরি বল দিয়ে আঘাত করে একই দশা হল শাহিন শাহ আফ্রিদিরও। আইসিসির শাস্তির মুখে পড়লেন পাকিস্তানি তারকা ফাস্ট বোলার।

ঢাকায় অনুষ্ঠিত ম্যাচের তৃতীয় ওভারের দ্বিতীয় বলে শাহিনের বলকে মাঠের বাইরে পাঠান আফিফ হোসেন। ঠিক তার পরের বল আফিফ ডিফেন্ড করার পর তা চলে আসে শাহিনের কাছে। ছক্কা খাওয়ার পর মাথা শান্ত রাখতে না পেরে ক্রিজেই দাঁড়িয়ে থাকা আফিফের দিকে বল ছোঁড়েন শাহিন। সেই বলের আঘাতে আফিফ মাটিতে পড়ে ব্যাথায় কাতরাতে থাকেন। তবে নিজের ভুল বুঝতে পেরে সঙ্গে সঙ্গেই আফিফের দিকে ছুটে যান শাহিন। ম্যাচের পরেও তাঁকে আফিফকে জড়িয়ে ধরে তাঁর কাছ থেকে ক্ষমা চাইতে দেখা যায়। সেই ভিডিয়ো পোস্টও করে পিসিবি।

শাহিনের এই কার্যকলাপ না পাকিস্তান ক্রিকেট দলের ম্যানেজমেন্ট না পিসিবি, কেউই মেনে নিতে পারেনি এবং তাঁকে শীঘ্রই ক্ষমা চাইতে বলা হয়। তবে ক্ষমা চেয়েও আইসিসির শাস্তির হাত থেকে রেহাই পেলেন না শাহিন। তাঁর ম্যাচ ফির ১৫ শতংশ কেটে নেওয়ার পাশপাশি বিগত ২৪ মাসে প্রখমবার আচরণবিধি ভঙ্গ করার ফলে একটি ডিমেরিট পয়েন্ট ও দেওয়া হয়। আইসিসি এক বিবৃতিতে জানায়, ‘আফ্রিদি নিজের দোষ স্বীকার করে নিয়েছেন এবং ম্যাচ রেফারি নিয়ামুর রশিদের দেওয়া শাস্তিও মাথা পেতে নিয়েছেন। ফর্ম্যাল শুনানির আর কোনো প্রয়োজন নেই।’

বন্ধ করুন