বাংলা নিউজ > ময়দান > বিরাট না বাবর কে বড় ব্যাটার! সংক্ষেপে নিজের রায় জানালেন শাহিন শাহ আফ্রিদি
শাহিন শাহ আফ্রিদি। ফাইল ছবি

বিরাট না বাবর কে বড় ব্যাটার! সংক্ষেপে নিজের রায় জানালেন শাহিন শাহ আফ্রিদি

  • ২০১৮ সালে সরফরাজ আহমেদের অধিনায়কত্বে অভিষেক হয়েছিল শাহিন শাহ আফ্রিদির। তবে বাবর আজমের অধিনায়কত্বেই পাকিস্তান ক্রিকেট দলে তিনি পাকাপাকিভাবে জায়গা করে নিয়েছেন। ফলে বাবরকে খুব কাছ থেকে দেখেছেন শাহিন। বাবরের উত্থানকে খুব সামনে থেকে দেখেছেন তিনি।

শুভব্রত মুখার্জি: চির প্রতিদ্বন্দ্বী দুই দেশ ভারত ও পাকিস্তান। ক্রিকেটের ২২ গজে বছরের পর বছর একাধিক ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে এই দুই প্রতিপক্ষের। কখনও ব্যাট বনাম বলের লড়াই তো কখনও মস্তিষ্কের লড়াই হয়েছে দুই দেশের তাবড় তাবড় ক্রিকেটারদের। সাম্প্রতিক সময়ে ২২ গজের এই লড়াই বা তর্ক বিতর্কের অন্যতম অভিমুখ দুই দেশের দুই সেরা ব্যাটার। বিরাট কোহলি বড় না বাবর আজম সেই নিয়েই সোশ্যাল মাধ্যমে চলতে থাকে জোর তর্ক বিতর্ক। এবার বিরাট বনাম বাবর বিতর্কে মুখ খুললেন পাকিস্তানের অন্যতম সেরা পেসার শাহিন শাহ আফ্রিদি। অত্যন্ত সংক্ষেপে তিনি এই 'লড়াই'য়ে তার রায় জানিয়ে দিলেন।

প্রসঙ্গত ২০১৮ সালে সরফরাজ আহমেদের অধিনায়কত্বে অভিষেক হয়েছিল শাহিন শাহ আফ্রিদির। তবে বাবর আজমের অধিনায়কত্বেই পাকিস্তান ক্রিকেট দলে তিনি পাকাপাকিভাবে জায়গা করে নিয়েছেন। ফলে বাবরকে খুব কাছ থেকে দেখেছেন শাহিন। বাবরের উত্থানকে খুব সামনে থেকে দেখেছেন তিনি। দেখেছেন একের পর এক রেকর্ড ভাঙতে। শাহিন, বিরাটের বিরুদ্ধে একটিমাত্র ম্যাচে খেলেছেন। ২০২১ সালের টি-২০ বিশ্বকাপে সেই ম্যাচে বিরাটকে আউট করেছিলেন শাহিন।

ওই ম্যাচে শাহিন ৪১ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন। রোহিত, রাহুলকে পরপর আউট করে দিয়ে ভারতকে শুরুতেই ধাক্কা দিয়েছিলেন তিনি। ওই ম্যাচে ভারতের দেওয়া ১৫১ রানের লক্ষ্যমাত্রা পাকিস্তান বিনা উইকেট হারিয়ে তুলে নিতে সমর্থ হয়। মহম্মদ রিজওয়ান, বাবর আজমের ওপেনিং জুটি পাকিস্তানকে ১০ উইকেটে বড় জয় এনে দেয়। ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া এক রাপিড সাক্ষাৎকারে শাহিন বাবর এবং বিরাটের মধ্যে কে বড় ব্যাটার তা বেছে নিতে বলা হয়েছিল। যার উত্তরে শাহিনের সংক্ষিপ্ত উত্তর 'আমি দুজনকেই ভালোবাসি।' এছাড়াও আইপিএল এবং পিএসএলের মধ্যে তিনি পাকিস্তান সুপার লিগকেই বেছে নেন। জস বাটলারের থেকে উইকেট রক্ষক ব্যাটার হিসেবে মহম্মদ রিজওয়ানকেও এগিয়ে রাখেন তিনি।

বন্ধ করুন