বাংলা নিউজ > ময়দান > দুর্ধর্ষ বছর শেষে PCB-র একগুচ্ছ পুরষ্কার জন্য মনোনীত শাহিন আফ্রিদি
পাকিস্তানি ফাস্ট বোলার শাহিন আফ্রিদি। 
পাকিস্তানি ফাস্ট বোলার শাহিন আফ্রিদি। 

দুর্ধর্ষ বছর শেষে PCB-র একগুচ্ছ পুরষ্কার জন্য মনোনীত শাহিন আফ্রিদি

  • বৃহস্পতিবার এক ভার্চুয়াল সভায় পুরষ্কার জয়ী ক্রিকেটারদের নাম ঘোষণা করা হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের সেমিফাইনাল পর্যন্ত দৌড়ে বল হাতে দলকে নেতৃত্ব দিয়েছেন শাহিন আফ্রিদি। ভারতের বিরুদ্ধে নতুন বলে তাঁর পারফরম্যান্স বহুদিন ক্রিকেটপ্রেমীদের মনে থাকবে। সেই সুবাদেই ২০২১ সালে পাকিস্তান ক্রিকেট বোর্ড এক, দুই নয়, পাঁচ বিভাগে পুরষ্কারের জন্য শাহিন আফ্রিদির নাম ঘোষণা করল।

২১ বছর বয়সী বাঁ-হাতি ফাস্ট বোলার শাহিন, ইমপ্যাক্টফুল পারফরম্যান্স অফ দ্য ইয়ার, বছরের টি-টোয়েন্টি, ওয়ান ডে এবং টেস্ট, তিন বিভাগেই সেরা ক্রিকেটার ও সব মিলিয়ে বছরের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে রয়েছেন। ১০ সদস্যের এক কমিটি পিসিবির এই পুরষ্কারগুলির জন্য খেলোয়াড়দের নির্বাচন করেছেন। পাকিস্তান বোর্ডের তরফে জানানো হয়, বৃহস্পতিবার (৬ জানুয়ারি) এক ভার্চুয়াল সভায় পুরষ্কার জয়ী ক্রিকেটারদের নাম ঘোষণা করা হবে।

২০২১ সালে শাহিন নয় টেস্টে ৪৭ উইকেট, ছয় ওয়ান ডেতে আট উইকেট এবং ২১ টি বিশ ওভারের ম্যাচে ২৩টি উইকেট নিয়েছেন। শাহিন ছাড়া পাকিস্তান দলের উইকেটকিপার ব্যাটার মহম্মদ রিজওয়ান ইমপ্যাক্টফুল ক্রিকেটার অফ দ্য ইয়ার এবং সেরা ক্রিকেটার বিভাগে মনোনীত হয়েছেন। হাসান আলি ইমপ্যাক্টফুল পারফরম্যান্স অফ দ্য ইয়ারের পাশপাশি টেস্ট ক্রিকেটার এবং বছরের সেরা পাকিস্তানি ক্রিকেটার হওয়ার দৌড়ে রয়েছেন। ২০২০ সালে পাকিস্তানের সেরা ক্রিকেটার মনোনীত হওয়া অধিনায়ক বাবর আজম, এ বছরও সেই পুরষ্কার জয়ের দৌড়ে রয়েছেন। পাশপাশি সেরা ওয়ান ডে ক্রিকেটার হওয়ার সুযোগও রয়েছে তাঁর সামনে।

বন্ধ করুন